আপনার অবস্থান
মুলপাতা > অন্যান্য সংবাদ > লা মেরিডিয়ান ঢাকায় উইমেন লিডারশীপ সামিট ২০১৭ অনুষ্ঠিত

লা মেরিডিয়ান ঢাকায় উইমেন লিডারশীপ সামিট ২০১৭ অনুষ্ঠিত

বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম (বিবিএফ) এর প্রোজেক্ট উইমেন ইন লিডারশীপ (ডাব্লিউআইএল) আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বুধবার লা মেরিডিয়ান ঢাকায় দিনব্যাপী উইমেন লিডারশীপ সামিট ২০১৭ এর আয়োজন করেছে।

এই সম্মেলনের সূচনা হয় সকাল ৯ টায় এবং সমাপ্তি ঘটে বিকাল ৫ টায়।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত এই সম্মেলনের সূচনা হয় হোটেল লা মেরিডিয়ান ঢাকার জেনারেল মেনেজার আশওয়ানি নায়ার এর স্বাগত বক্তব্যের মাধ্যমে।

সূচনা বক্তব্যের পর ভিজ্যুয়াল আর্টিস্ট এবং ডাব্লিউআইএল এর সভাপতি নাজিয়া আন্দালীব প্রিমা সম্মেলনটির উদ্ভোধন ঘোষণা করেন এবং সমস্ত বাঁধা বিপত্তি অতিক্রম করে নারীরা কিভাবে আমাদের সমাজে অবদান রাখছেন, তা বিস্তারিত তুলে ধরেন। আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম নারীর ক্ষমতায়ন এবং আইপিডিসি এর অংশগ্রহণ বিষয়ে বক্তব্য রাখেন।

পুরো দিনব্যাপী এই সমে§লনে ছিল ৪ টি কিনোট সেশন, ২ টি প্যানেল ডিসকাশন এবং ১ টি অধিবেশন। উদ্বোধনী কি নোট সেশন নিয়েছেন জাতীয় সংসদ সদস্য ডঃ দিপু মনি এমপি। এর পরে প্রথম কিনোট উপস্থাপন করেন মোহাম্মদী গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর রুবানা হক।

অধিবেশনের সমাপ্তি ঘটে চা- বিরতির মাধ্যমে। এর পরে শুরু হয় দ্বিতীয় কিনোট সেশন। এই সেশন পরিচালনা করেন কোকা-কোলা শ্রীলঙ্কার ম্যানেজিং ডিরেক্টর সনু গ্রোভার। এরপরে রঞ্জু ঝা অ্যালেক্স, জেনারেল ম্যানেজার, জেডাব্লিউ ম্যারিয়ট কলকাতা এন্ড মাল্টি প্রপারটি ভাইস প্রেসিডেন্ট ঈস্ট এর একটি ভিডিও বক্তব্য দিখানো হয়।

এর পরে শুর হয় প্রথম প্যানেল ডিসকাশন। আলোচনার বিষয় ছিল “চেঞ্জিং দ্যা উইমেন ডায়লগ – এ হলিস্টিক পার্সপেক্টিভ”। আলোচনার মোডারেটর ছিলেন ম্যাগনাম ম্যানেজমেন্ট কন্সাল্টিং এর অর্গানাইজেশনাল ডেভেলপমেন্ট অ্যাডভাইসরি সার্ভিস ডিরেক্টর দেনেব জীনাত লতিফ।

প্যানেলে ছিলেন আমির ও আমির ল এসোসিয়েটসের হেড অফ চেম্বারস ব্যারিস্টার তানিয়া আমির, দি সেন্টার ফর পলিসি ডায়লগ (সিপিডি) এর এক্সিকিউটিভ ডিরেক্টর ডঃ ফাহমিদা খাতুন, ডোহাটেক এর স^ত্তাধিকারী লুনা শামসুদ্দোহা, এবং পলিটিকাল সায়েন্টিস্ট প্রফেসর ডঃ রওনক জাহান।

এরপর তৃতীয় কী নোট সেশনের সূচনা হয়। এই কী নোট সেশন নেন আইএফসি ওয়ার্ল্ড ব্যাংক গ্রুপের অর্গানাইজেশনাল চেঞ্জ কনসালটেন্ট নিরুপামা সুব্রামানিয়াম। এর পরপরই অনুষ্ঠিত হয় দ্বিতীয় প্যানেল ডিসকাশন যার বিষয় ছিল “ক্রিয়েটিভ ফোর্সেস টু চেঞ্জ দি স্ট্যাটাস কিউ”। মোডারেটর ছিলেন ডবলিউআইএল এর প্রেসিডেন্ট, বিবিএফ এর ডিরেক্টর, ভিজুয়াল আর্টিস্ট নাজিয়া আন্দালীব প্রিমা।

প্যানেলের অন্তর্ভুক্ত ছিলেন সাহিত্যিক, কলাম্নিস্ট ও লেখক শোভা দে, এশিয়াটিক ৩৬০ গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও সামাজিক কর্মী সারা যাকের, নৃত্যশিল্কপ্পী ও আর্ট ডিরেক্টর লুবনা মারিয়াম, নাসরীন যামির ও এসোসিয়েটস এর অনারারি কনসুল অফ লুক্সেমবারগ টু বাংলাদেশ ও চিফ ডিজাইনার নাসরীন যামির।

এই অধিবেশনের পরে পেশাদারীত্বে নারীদের সম্ভাব্যতা এবং লক্ষ্যে পৌছাতে বাংলাদেশে উইমেন প্রফেশনাল নেটওয়ার্ক (বিডবলিউপিএন) এর কার্যক্রম সম্পর্কে আরেকটি কিনোট সেশন ও অধিবেশন সম্পন্ন হয়। এই সেশনের বক্তা ও মডারেটর ছিলেন ব্রিটিশ আমেরিকান টোবাক্কো বাংলাদেশের হেড অফ এইচআর রুমানা রহমান। এর পরে আরো একটি কী নোট সেশন সম্পন্ন হয় যেটি নিয়েছেন সাহিত্যিক, কলামিস্ট ও লেখন শোভা দে।

এই অধিবেশনের পর অনুষ্ঠানটির চা বিরতি এবং নেটওয়ার্কিং সেশনের মাধ্যমে সমে§লনের সমাপ্তি ঘটে। পরবর্তিতে সন্ধ্যায় ডাব্লিউআইএল এক পুরস্কার প্রদাণ অনুষ্ঠানের, ‘ইন্স্পাইরিং উইমেন অ্যাওয়ার্ড ২০১৭ পাওয়ারড বাই এসিআই পিওর স্পাইসেস’, এর মাধ্যমে কর্মজীবী নারিদের সন্মানিত করেন।

সমে§লনে সহযোগিতা করেছে টাইটেল পার্টনার হিসেবে লা মেরিডিয়ান ঢাকা, পাওয়ারড বাই আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, সহযোগিতায় ছিল দি ডেইলি স্টার, লাইফস্টাইল পার্টনার ছিল এডভান্সড ডেভেলপমেন্ট টেকনোলোজিস, ইভেন্ট পার্টনার এসিআই পিউর স্পাইসেস, পার্টনার এফআইসিসিআই ও এমসিসিআই, স্ট্র্যাটেজিক পার্টনার কালারস এফএম ও মার্কেটিং সোসাইটি অফ বাংলাদেশ (এমএসবি), লিডারশীপ ডেভেলপমেন্ট পার্টনার এইচআর নেক্সট, টিভি পার্টনার জিটিভি, পিআর পার্টনার মাস্টহেড পিআর এবং সোশ্যাল মিডিয়া পার্টনার অয়েব্যাবল ডিজিটাল।

Comments

comments

একই ধরণের সংবাদ