আপনার অবস্থান
মুলপাতা > অন্যান্য সংবাদ > বাংলাদেশ মনিটরের রজতজয়ন্তী উদযাপিত

বাংলাদেশ মনিটরের রজতজয়ন্তী উদযাপিত

দেশের সর্বপ্রথম এবং শীর্ষস্থানীয় এভিয়েশন ও পর্যটনবিষয়ক ইংরেজি পাক্ষিক ‘দি বাংলাদেশ মনিটর’ তাদের ২৫ বছর পূর্তি উদযাপন উপলক্ষ্যে ভ্রমণ ও পর্যটন খাতে বিশেষ অবদানের জন্য চার জন বিশিষ্ট ব্যক্তিকে সম্মাননা জানিয়েছে।

গতকাল শনিবার রাজধানীর দা ওয়েস্টিন হোটেলে বাংলাদেশ মনিটর তাদের প্রকাশনার ২৫ বছর পূর্তি উদযাপন করে। বেসামরিক বিমান চলাচল ও পর্যটন বিষয়কমন্ত্রী রাশেদ খান মেনন এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সম্মাননা লাভকারী ব্যক্তিরা হলেন ইন্ট্রাকো গ্র“প অব কোম্পানিজের চেয়ারম্যান হাকিম আলী- পর্যটন, ফখরুদ্দীন ক্যাটারিংয়ের প্রতিষ্ঠাতা মরহুম হাজী মোহাম্মাদ ফখরুদ্দীন- কুলিনারি শিল্প, ঢাকা রিজেন্সি হোটেল ও রিসোর্টের নির্বাহী পরিচালক শাহিদ হামিদ- আতিথেয়তা শিল্প এবং বাংলাদশে ব্রিটিশ এয়ারওয়েজের প্রথম কান্ট্রি ম্যানেজার রেজা হোসেন- এভিয়েশন।

বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহদিুল আলম এ প্রসঙ্গে বলেন, ‘ আমাদের এই শুভক্ষণে নিজ নিজ ক্ষেত্রে প্রশংসনীয় ভুমিকা পালনকারী এই চার জন বিশিষ্ট ব্যক্তিকে সম্মাননা জানাতে পেরে আনন্দিত ও গর্বিত’।

তিনি সকল পাঠক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীদের এ উপলক্ষে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, “আপনাদের আন্তরিক সমর্থন ও সহায়তার ফলেই আজকে বাংলাদেশ মনিটর ২৫ বছর পূর্তির মতো একটি গুরুত্বপূর্ণ মাইলফলক অর্জন করতে সমর্থ হয়েছে। দেশের এভিয়েশন ও পর্যটন খাতের উন্নয়নে বাংলাদেশ মনিটর ভবিষ্যতেও তার গঠনমূলক ভূমিকা অব্যাহত রাখবে”। অতীতের মতো ভবিষ্যৎ পথ চলায় তিনি সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।

বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, বাংলাদেশস্থ বিদেশি মিশন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ, জাতীয় পর্যটন কর্তৃপক্ষ, দেশি-বিদেশি এয়ারলাইন, হোটেল ও রিসোর্ট, ট্যুর অপারেটর, এভিয়েশন ও পর্যটনের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন বেসরকারি সংস্থা ও প্রতিষ্ঠান, কর্পোরেট হাউস, বিভিন্ন সংবাদ মাধ্যমের প্রতিনিধি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

দি বাংলাদেশ মনিটর ১৯৯১ সালের ১৬ই আগস্ট যাত্রা শুরু করে। গঠনমূলক ও বিশ্লেষণধর্মী প্রতিবেদনের জন্য ২০০৫ সালে জার্নালটি পাটা স্বর্ণপদক লাভের গৌরব অর্জন করে। এছাড়া, ২০১০ সালে দা হিন্দুস্থান টাইমসের সঙ্গে সিন্ডিকেশন চুক্তি স্বাক্ষরের মধ্য দিয়ে মনিটর আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে প্রবেশ করে। প্রিন্ট ভার্সনের পাশাপাশি ২০০৮ সালে বাংলাদেশ মনিটরের অনলাইন ভার্সন চালু করা হয়। বর্তমানে মোবাইল অ্যাপও সংযুক্ত হয়েছে।

পত্রিকা প্রকাশনার পাশাপাশি বাংলাদেশ মনিটর দেশের এভিয়েশন ও পর্যটনের বিভিন্ন বিষয়ের ওপর নিয়মিতভাবে সেমিনার, গোলটেবিল বৈঠক আয়োজন করে আসছে।

বাংলাদেশ মনিটর প্রথমবারের মতো বার্ষিক আন্তর্জাতিক পর্যটন মেলা- ঢাকা ট্রাভেল মার্ট, চট্টগ্রাম ট্রাভেল মার্ট, সেরা রন্ধনশিল্পী প্রতিযোগিতা, এয়ারলাইন অব দ্যা ইয়ার আয়োজন শুরু করে।

Comments

comments

একই ধরণের সংবাদ