আপনার অবস্থান
মুলপাতা > অন্যান্য সংবাদ > বিভিন্ন খাতে দৃষ্টান্ত স্থাপনকারী পেশাজীবী নারীদের পুরস্কার দিল ডাব্লিউআইএল

বিভিন্ন খাতে দৃষ্টান্ত স্থাপনকারী পেশাজীবী নারীদের পুরস্কার দিল ডাব্লিউআইএল

আন্তর্জাতিক নারী দিবস ২০১৭ উপলক্ষে ‘উইমেন ইন লিডারশিপ’ (ডাব্লিউআইএল) বা নেতৃত্বের ক্ষেত্রে নারী নামের প্রকল্প ও তার বাস্তবায়নকারী সংস্থা বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম (বিবিএফ) বিভিন্ন খাতে অসাধারণ অবদানের জন্য বিভিন্ন পেশাজীবী নারীকে পুরস্কার দিয়েছে।

এসিআই পিওর স্পাইসেসের সহযোগিতায় ‘ইন্স্পাইরিং উইমেন অ্যাওয়ার্ড ২০১৭’ শীর্ষক এই পুরস্কারটি দেওয়া হয়েছে। ঢাকার হোটেল লা মেরিডিয়ানে আয়োজন করা হয় পুরস্কার বিতরণ অনুষ্ঠানের।

বিভিন্ন খাতের পেশাজীবী নারীদের মধ্যে যাঁরা নিজ নিজ প্রতিষ্ঠান ও সমাজের জন্য ব্যাপক অবদান রেখেছেন তাঁদের স্বীকৃতি দিতেই এই পুরস্কারটি প্রদান করা হয়। যাতে অন্যান্য পেশাজীবী বা কর্মজীবী নারীরা উৎসাহিত হন।

আন্তর্জাতিক নারী দিবস ও পুরস্কার প্রদান উপলক্ষে উইমেন ইন লিডারশিপ (ডাব্লিউআইএল) ঢাকার হোটেল লা মেরিডিয়ানে দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করে। প্রথম পর্বে আইপিডিসি ফিন্যান্স লিমিটেডের সহযোগিতায় আয়োজন করা হয় ‘ঢাকা উইমেন লিডারশিপ সামিট ২০১৭’ শীর্ষক সম্মেলন।

হোটেল লা মেরিডিয়ানে আয়োজিত জাঁকমজমকপূর্ণ পুরস্কার বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন এসিআই সল্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও এসিআই লিমিটেডের নির্বাহী পরিচালক জনাব সৈয়দ আলমগীর। এতে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের (বিবিএফ) পরিচালক ও ডাব্লিউআইএল প্রেসিডেন্ট নাদিয়া আন্দালীব প্রীমা তাঁর বক্তব্যে পুরস্কার বিজয়ী নারীদের অগ্রিম অভিনন্দন জনান।

একই সঙ্গে তিনি এই পুরস্কারের জন্য নমিনেশন বা মনোনয়ন পাওয়া সব পেশাজীবী নারীদেরও কঠোর পরিশ্রম এবং নিজ নিজ প্রতিষ্ঠান থেকে ইন্স্পাইরিং উইমেন হিসেবে মনোনীত হওয়ায় তাঁদের প্রশংসা করেন। অনুষ্ঠানে একটি বিশেষ বক্তৃতা দেন হোটেল লা মেরিডিয়ান ঢাকার মহাব্যবস্থাপক (জিএম) অশ্বিনী নায়ার।

এ বছর ইন্স্পাইরিং উইমেন অ্যাওয়ার্ড বা পুরস্কারের জন্য ১২টি ক্যাটাগরি বা শ্রেণিতে নমিনেশন বা মনোনয়ন আহ্বান করা হয়। এতে ব্যাপক সাড়া পাওয়া যায়।

এর মধ্যে ৫৮টি প্রতিষ্ঠানের পক্ষ থেকে ১৫০টিরও বেশি এবং আইপিডিসি লিডারস অব টুমরো ক্যাটাগরি বা শ্রেণিতে ১৮টি বিশ্ববিদ্যালয় থেকে ৫০টির বেশি নমিনেশন বা মনোনয়ন জমা পড়ে। মোট ২০ জন জুরির সমন্বয়ে গঠিত তিনটি জুরি প্যানেল প্রত্যেক ক্যাটাগরি বা শ্রেণির জন্য প্রযোজী মানদন্ড অনুযায়ী মনোনয়নগুলো মূল্যায়নের মাধ্যমে বিজয়ীদের নির্বাচিত করেন।

বর্ণাঢ্য উপায়ে শুরু করা হয় অনুষ্ঠানের। বিজয়ীদের পাশাপাশি ও অনারেবল মেনশন পুরস্কারও দেওয়া হয়। মোট ১৪ জন পেশাজীবী নারী ও ১০ জন স্টুডেন্ট লিডার বা ছাত্র-নেত্রী, দুটি প্রতিষ্ঠান ও একটি উদ্যোগকে পুরস্কার দেওয়া হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে পুরস্কার বিজয়ী ও তাঁদের পরিবারের সদস্যবর্গ, বাংলাদেশে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, নারী কর্মী, গবেষক, রাজনীতিবিদ, সোশ্যাল ও মিডিয়া সেলিব্রেটি, করপোরেট খাতের শীর্ষ নির্বাহী এবং শিক্ষার্থীরা আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এসিআই পিওর স্পাইসেসের সহযোগিতায় ‘ইন্স্পাইরিং উইমেন অ্যাওয়ার্ড ২০১৭’ শীর্ষক এই পুরস্কারটি দেওয়া হয়েছে। আর পার্টনার বা অংশীদার হিসেবে থাকছে এসিআই পিওর স্পাইসেস। সহায়তায় আরো রয়েছে আরএফএল প্লাস্টিকস লিমিটেড ও দ্য ডেইলি স্টার। এতে লাইফস্টাইল পার্টনার হয়েছে অ্যাডভান্স ডেভেলপমেন্ট টেকনোলজিস লিমিটেড। হসপিটালিটি পার্টনার হয়েছে হোটেল লা মেরিডিয়ান।

পার্টনার বা অংশীদার হয়েছে ফরেইন ইনভেস্টরস চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফআইসিসিআই) এবং মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজও (এমসিসিআই)। কালারস এফএম ও মার্কেটিং সোসাইটি অব বাংলাদেশ (এমএসবি) স্ট্র্যাটেজিক পার্টনার হয়েছে। এ ছাড়া জিটিভি টিভি পার্টনার, মাস্টহেড জনসংযোগ বা পিআর পার্টনার ও ওয়েবেবল ডিজিটাল হয়েছে সোশ্যাল মিডিয়া পার্টনার।

Comments

comments

একই ধরণের সংবাদ