আপনার অবস্থান
মুলপাতা > অন্যান্য সংবাদ > এশিয়ান ইউনিভার্সিটিতে মাদক ও জঙ্গিবাদ বিরোধী সভা অনুষ্ঠিত

এশিয়ান ইউনিভার্সিটিতে মাদক ও জঙ্গিবাদ বিরোধী সভা অনুষ্ঠিত

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ গত ৭ আগস্ট বিশ্ববিদ্যালয়ের আয়েশা মিলনায়তনে “উদ্দীপ্ত তারুণ্য জঙ্গিবাদ রুখবে, সোনার বাংলা গড়ে তুলবে” স্লোগান নিয়ে মাদক ও জঙ্গিবাদ বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আলোচনার সভার আয়োজন করে।

এইউবি’র প্রতিষ্ঠাতা ও উপাচার্য প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রিয় কথাসাহিত্যিক, নাট্যকার ও দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বাঙালী জাতি লড়াকু জাতি। ইতিহাসের পরতে পরতে এ জাতির লড়াই সংগ্রামের কথা লিপিবদ্ধ আছে। আমরা লড়াই করেছি ভাষার জন্য, লড়াই করেছি স্বাধিনতার জন্য। আমাদের এ লড়াই এখনো শেষ হয়নি। এখনো লড়তে হচ্ছে মাদকের বিরুদ্ধে, জঙ্গিবাদের বিরুদ্ধে। তিনি বলেন, তরুণ সমাজকে মাদকমুক্ত জীবন গঠন করতে হবে, দেশ গঠনে এগিয়ে আসতে হবে। দেশপ্রেমিক কোন তরুণ কখনোই মাদক এবং জঙ্গিবাদের মত ঘৃণ্য অপকর্মের সাথে লিপ্ত হতে পারে না বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

প্রধান অতিথি আরো বলেন, আমি জেনেছি, এশিয়ান ইউনিভার্সিটি যাত্রালগ্ন থেকে বাংলা বিভাগ চালু রেখেছে। বাংলা ভাষার একজন লেখক হিসেবে এজন্য আমি খুবই আনন্দিত। তিনি বাংলা বিভাগ চালু করার জন্য এইউবি’র উপাচার্য মহোদয়কে সাধুবাদ জানান।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এড. আবুল কালাম আজাদ, রেজিস্ট্রার ড. মোঃ শাহ আলম, পরীক্ষা নিয়ন্ত্রক কে, এম, মনিরুল ইসলাম, কালের কণ্ঠ শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাজ্জাদুল ইসলাম নয়নসহ শিক্ষকম-লী, কর্মকর্তাবৃন্দ ও শিক্ষার্থীরা এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

Comments

comments

একই ধরণের সংবাদ