আপনার অবস্থান
মুলপাতা > অন্যান্য সংবাদ > যুক্তরাজ্যভিত্তিক এইচইএ’র সিনিয়র ফেলো হলেন গ্রিন ভার্সিটি ভিসি

যুক্তরাজ্যভিত্তিক এইচইএ’র সিনিয়র ফেলো হলেন গ্রিন ভার্সিটি ভিসি

যুক্তরাজ্যভিত্তিক ‘দি হায়ার এডুকেশন একাডেমি’র (এইচইএ) সিনিয়র ফেলো হয়েছেন গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য ও শিক্ষাবিদ অধ্যাপক ড. গোলাম সামদানী ফকির। উচ্চশিক্ষার টিচিং ও লার্নিং জগতে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ সম্প্রতি তিনি এই মর্যাদায় ভূষিত হন।

উচ্চশিক্ষায় টিচিং ও লার্নিং নিয়ে গবেষণা পরিচালনাকারী প্রতিষ্ঠান ‘হায়ার এডুকেশন একাডেমি’ যুক্তরাজ্যে অবস্থিত। শিক্ষার মানোন্নয়নে প্রতিষ্ঠানটি সরকার, মন্ত্রণালয়, বিশ্ববিদ্যালয়সহ বিশ্বের খ্যাতিমান একাডেমিশিয়ানদের সঙ্গে কাজ করে।

বিশ্বমানের এ প্রতিষ্ঠানে সিনিয়র ফেলো নির্বাচিত হওয়ায় অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির বলেন, এ ধরণের অর্জনে আমি আনন্দিত। আশা করি এই অর্জন আমাকে উচ্চশিক্ষা ক্ষেত্রে আরো বেশি অবদান রাখতে সাহায্য করবে।

এর আগে অধ্যাপক সামদানী ফকির ভারতের ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস প্রদত্ত ‘গ্লোবাল অ্যাওয়ার্ড’, র‌্যাপোর্ট বাংলাদেশের ‘অ্যাওয়ার্ড ফর এক্সিলেন্স ইন হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট’, ফ্রিল্যান্স জার্নালিস্ট এ্যাসোসিয়েশন অব বাংলাদেশের জর্জ হ্যারিসন এ্যাওয়ার্ড-২০১৬, অতীশ দীপঙ্কর স্মৃতি পরিষদ কর্তৃক স্বর্ণপদক-২০১৬ এবং বাংলাদেশ অর্গানাইজেশন ফর লার্নিং এন্ড ডেভেলপমেন্ট (বোল্ড) কর্তৃক আজীবন সম্মাননা লাভ করেন।

অধ্যাপক সামদানী ফকির ২০০৬ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত আমেরিকার এসআইটি গ্রাজুয়েট ইনস্টিটিউটে ‘ভিজিটিং প্রফেসর’ হিসেবে কর্মরত ছিলেন।

গ্রিন ইউনিভার্সিটিতে দ্বিতীয় মেয়াদে নিয়োগপ্রাপ্ত এই অধ্যাপক শিক্ষাপ্রশাসক হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন ছাড়াও তিনি দেশের প্রথম সারির ৯টি বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ে গঠিত ফাউন্ডেশন ফর লার্নিং, টিচিং অ্যান্ড রিসার্স-এর মুখ্য ফ্যাসিলেটরের দায়িত্ব পালন করছেন।

গ্রিন বিশ্ববিদ্যালয়ের যোগদানের আগে তিনি ব্র্যাক ইউনিভার্সিটিতে ২০০৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত উপ-উপাচার্যের দায়িত্বে ছিলেন। (প্রেস বিজ্ঞপ্তি)

Comments

comments

একই ধরণের সংবাদ