আপনার অবস্থান
মুলপাতা > অন্যান্য সংবাদ > ইউএপিতে পরিবহন এবং গতিশীলতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

ইউএপিতে পরিবহন এবং গতিশীলতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে (ইউএপি) গত ১৯ ও ২০ তারিখ দু’দিন ব্যাপী “পরিবহন এবং গতিশীলতা: কর্মরত মহিলাদের প্রয়োজনীয়তা পূরণ” শীর্ষক সেমিনার ইউএপির গ্রীনরোডের নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে।

দি ইউনিভার্সিটি অব লিডস এবং ইউএপি যৌথ উদ্যোগে এই সেমিনারের আয়োজন করা হয়।

মূলত: নারীরা তাদের প্রত্যাহিক জীবনে পাবলিক পরিবহনগুলোতে যে সমস্যার সম্মুখিন হয় তা এখানে আলোচনা করা হয়। এছাড়া কিভাবে এই সমস্যার সমাধান করা যেতে পারে সে বিষয়ে বিভিন্ন দেশ থেকে আসা বিশেষজ্ঞরা বক্তব্য রাখেন।

সেমিনারের প্রথম দিনে ইউএপির উপাচার্য অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী “ঢাকার পরিবহন রুপান্তর” র্শীষক বক্তব্য উপস্থাপন করেন। এছাড়া বিভিন্ন দেশ থেকে আসা শিক্ষকরা তাদের নিজ নিজ বক্তব্য প্রদান করেন।

সেমিনারের এক পর্যায়ে অংশগ্রহনকারীরা স্বশরীরে নগরীর বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। এদের মধ্যে উল্লেকযোগ্য হলেন ম্যানচেস্টার ইউনিভার্সিটির অধ্যাপক ড. জেমস ইভান্স, লিডস ইউনিভার্সির অধ্যাপক কারেন লুকাস, ইউএপির অধ্যাপক ফারজানা ও লিডসের কারিশমা চৌধুরী।

দু’দিনব্যাপী এই সেমিনারে আর উপস্থিত ছিলেন ইউএপির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান কাইয়ুম রেজা চৌধুরী, উপ-উপাচার্য অধ্যাপক ড. এম আর কবির, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগীয় প্রধান অধ্যাপক মিজানুর রহমানসহ আরো অন্যান্য শিক্ষকমন্ডলী। (প্রেস বিজ্ঞপ্তি)

Comments

comments

একই ধরণের সংবাদ