আপনার অবস্থান
মুলপাতা > অন্যান্য সংবাদ > আবারও শুরু হতে যাচ্ছে ফাল্গুনে ভালোবাসা বৈশাখে প্রেম

আবারও শুরু হতে যাচ্ছে ফাল্গুনে ভালোবাসা বৈশাখে প্রেম

আবারও শুরু হতে যাচ্ছে ভালোবাসা দিবস ও পহেলা বৈশাখের নাটক নিয়ে আরটিভির সবচেয়ে জনপ্রিয় ক্যামপেইন ফাল্গুনে ভালোবাসা বৈশাখে প্রেম।

ফাল্গুনে ভালোবাসা বৈশাখে প্রেম ক্যামপেইনের পৃষ্ঠপোষকতায় য্ক্তু হয়েছে দেশের শীর্ষ সয়াবিন তেল ব্র্যান্ড তীর অ্যাডভান্সড সয়াবিন তেল ।

এবারও দশর্কের পাঠানো গল্প থেকে নির্বাচিত গল্প থেকে ভালোবাসা দিবস ও পহেলা বৈশাখের দুইটি একক নাটক নির্মাণ করা হবে। নির্বাচিত গল্পের চিত্রনাট্য ও পরিচালনা করবেন জনপ্রিয় নাট্যকার ও ছোট পর্দার অন্যতম সেরা নির্মাতা সাগর জাহান। আর মূলচরিত্রে অভিনয়ে থাকছে জনপ্রিয় সংগীত শিল্পী ও অভিনেতা তাহসান খান এবং তার বিপরীতে দেখা যাবে ছোট ও বড় পর্দার অত্যন্ত জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশাকে।

এবারও আরটিভি এর জন্য নাটকটি নির্মাণ করবে টম ক্রিয়েশনস।

তাই আসছে লেখক হওয়ার দারুণ সুযোগ। গল্প লেখার জন্য চোখ রাখুন আরটিভির পর্দায় আর সর্ব্বোচ ৭০০ শব্দের মধ্যে লিখে ফেলুন ভালোবাসার সেরা গল্পটি। কম্পিউটারে কম্পোজ করে গল্প সংক্ষেপটি পাঠিয়ে দিন আগামী ২০শে ডিসেম্বরের ২০১৭ –এর মধ্যে।

ঠিকানাঃ ু‘ফাল্গুনে ভালোবাসা,আরটিভি, বিএসইসি ভবন (লেভেল ৬) , ১০২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কাওরান বাজার, ঢাকা অথবা ইমেইল এ-fvbp@rtvbd.tv । লেখার সময় অবশ্যই পূর্ণাঙ্গ নাম, ঠিকানা ও মুঠোফোন নম্বর দিতে হবে।

ফাল্গুনে ভালোবাসা বৈশাখে প্রেম সম্পর্কে আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান বলেন, ‘ফাল্গুনে ভালোবাসা বৈশাখে প্রেম’মুলত সুপ্ত প্রতিভা অধিকারীদের খুঁজে বের করার মাধ্যম। বরাবর আরটিভি বিভিন্ন হান্ট অনুষ্টানের মাধ্যমে করে থাকে। আর ফাল্গুন-বৈশাখ তো মনরাঙানো মাস। এ সময় বাংলার প্রকৃতি মনকে দারুণভাবে প্রভাবিত করে, রাঙিয়ে তোলে। মূলত সেসব টাটকা কিংবা স্মৃতিকাতরতা কলমে দর্শকরা তুলে আনছেন। কাছের মানুষদের সঙ্গে কাটানো এ সময় নস্টালজিয়ায় ভোগার দৃশ্যপট। আর সবকিছু মিলে আমরা শুধু উৎসাহ দিচ্ছি সেই সব গল্প লেখার।

সত্যি বলতে কি এখন ভালো গল্পের চিত্রনাট্য সংকট চলছে। সেখান থেকেই আমরা পরিকল্পনা করি দর্শকের গল্প দিয়ে নাটক নির্মাণ করবো। তাই ‘ফাল্গুনে ভালোবাসা বৈশাখে প্রেম’ স্লোগান কে বেছে নেয়া। বিগত কয়েক বছর ধরে আমরা এ ক্যাম্পেইনে করছি। ব্যাপক সাড়া পেয়েছি। সেই সঙ্গে প্রতিভাবান কিছু নাট্যকারও পেয়েছি। প্রতি বছর আমরা ‘ফাল্গুনে ভালোবাসা বৈশাখে প্রেম’ক্যাম্পেইনে দর্শকের গল্পে নাটক নির্মাণ করার ব্যাপারটা অব্যাহত রাখতে চাই।’

আরটিভির অনুষ্ঠান প্রধান দেওয়ান শামসুর রকিব বলেন, ‘১৪ ফেব্রুয়ারি, ২রা ফাল্গুন হচ্ছে বিশ্ব ভালোবাসা দিবস এবং ১লা বৈশাখ বাংলা নবর্ষের সূচনা-ফলে এই দুটিদিনের তাৎপর্যই আলাদা। আমাদের সাংস্কৃতিক পরিমন্ডল ভরে থাকে উৎসবের আমেজ। এই বিশেষ দিনগুলোকে ঘিরে সকলেরই থাকে প্রস্তুতি। যেমন ফাল্গুনে ভালোবাসা প্রকাশিত হয় আর বৈশাখকে ঘিরে থাকে নানা স্মৃতি, প্রেম, আবেগ-অনুভূতির নানাকাহিনী। আর কবি বা সাহিত্যিক, শিল্পী থেকে সাধারণ মানুষ প্রত্যেকেই-এর বাইরে নয়।

দিবস গুলোকে ঘিরে নাটক প্রচার করা হয় কিন্তু আলোচনায় হচ্ছে কই? দুটি দিবসকে ঘিরে যোগসূত্র তৈরি করার জন্যই আরটিভির এই ভিন্নধর্মী আয়োজন ‘ফাল্গুনে ভালোবাসা বৈশাখে প্রেম’। দর্শকদের কাছ থেকে গল্প আহ্বানের মাধ্যমে আমরা দুটি দিবসের মধ্যে খুঁজে নেব যোগসূত্র আর নির্বাচিত সেই সব গল্পেই নির্মিত হবে নাটক যা প্রচার হবে আরটিভিতে।’

Comments

comments

একই ধরণের সংবাদ