আপনার অবস্থান
মুলপাতা > অন্যান্য সংবাদ > আইসিএবি’র উদ্যোগে ছাত্র সম্মেলন অনুষ্ঠিত

আইসিএবি’র উদ্যোগে ছাত্র সম্মেলন অনুষ্ঠিত

হিসাবপেশায় পড়াশোনা ও ক্যারিয়ার গঠনে আগ্রহ সৃষ্টি করার লক্ষ্যে এই প্রথমবারের মতো দি ইন্সটিটিউট অব চার্টার্ড একাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) ছাত্র সম্মেলন করেছে সেনা মালঞ্চে।

দেশের সরকারী বেসরকারী নামকরা ২০ টি বিশ্ববিদ্যালয় থেকে ছাত্র-ছাত্রীরা এই সম্মেলনে অংশগ্রহণ করেছে।

সম্মেলনের মূল প্রতিপাদ্য বিষয় ছিল – চার্টার্ড একাউন্ট্যান্সী : ব্যবসায়ী নের্তৃত্ব তৈরীর প্রবেশদ্বার।

চার্টার্ড একাউন্ট্যাসী শিক্ষা লাভ করেছেন এমন প্রতিষ্ঠিত ব্যবসায়ী নেতা ও ব্যবস্থাপনা পরিচালকগনও এই সম্মেলনে অংশগ্রহণ করেন। তাছাড়াও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ডীন, চেয়ারম্যান ও প্রফেসরগণ, আইসিএবি সাবেক সভাপতিগণ ও পর্ষদ সদস্যগণ সম্মেলনে উপস্থিত ছিলেন।

আইসিএবি’র প্রেসিডেন্ট আদিব হোসেন খান এফসিএ সম্মেলনে প্রারম্ভিক বক্তব্য রাখেন এবং ভাইস প্রেসিডেন্ট মোস্তফা কামাল এফসিএ সিএ শিক্ষার উপর একটি উপস্থপনা তুলে ধরেন। আইসিএবি কাউন্সিল মেম্বার ও সম্মেল আয়োজক কমিটির চেয়ারম্যান মাহমুদুল হাসান খসরু এফসিএ সম্মেলনের সমাপনী বক্তব্য রাখেন।

সফল চার্টার্ড একাউন্ট্যান্টদের মধ্য থেকে এক্সসেনচার সিআইএ লিমিটেড এর প্র্রধান নির্বাহী কর্মকর্তা ও যোগাযোগ, মাধ্যম ও প্রযুক্তি, আসিয়ান এর ব্যবস্থাপনা পরিচালক আহমেদ রায়হান সামসি এফসিএ, নভিস্তা ফার্মা এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আকতার মতিন চৌধুরী এফসিএ, গ্রামীণ টেলিকম ট্রাষ্ট এর ব্যবস্থাপনা পরিচালক পারভীন মাহমুদ এফসিএ, নিউজিল্যান্ড মিল্ক বাংলাদেশ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মো: শামছুল আলম মল্লিক এফসিএ , ইমার্জিং ক্রেডিট লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক নুর-ই-খোদা আব্দুল মবিন এফসিএ এবং দি কম্পিউটারস লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক খন্দকার আতিক-ই-রাববানী এফসিএ বক্তব্য রাখেন।

ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে তারা তাদের সফলতার গল্প বলেন- কিভাবে চার্টার্ড একাউন্ট্যান্সী শিক্ষা তাদের ক্যারিয়ারে সহায়ক ভুমিকা রেখেছে ।

বিভিন্ন সিএ ফার্ম সম্মেলন ভেন্যুতে তাদের স্টল স্থাপন করে আইসিএবি ও চার্টার্ড একাউন্ট্যান্সী শিক্ষার সংক্রন্ত বিভিন্ন তথ্য প্রদান করেন।(প্রেস বিজ্ঞপ্তি)

Comments

comments

একই ধরণের সংবাদ