আপনার অবস্থান
মুলপাতা > অন্যান্য সংবাদ > অধ্যাপক ডক্টর ফকরুল আলম ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্য

অধ্যাপক ডক্টর ফকরুল আলম ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্য

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্য হিসেবে অধ্যাপক ড. ফকরুল আলমকে ১০ সেপ্টেম্বর ২০১৭ থেকে চার বছরের জন্য নিয়োগ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের আচার্য মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ।

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারপার্সন ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান রবিবার সকালে রাজধানীর আফতাব নগরের নিজস্ব ক্যাম্পাসে নতুন উপ-উপাচার্যকে স্বাগত জানান।

তিনি ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ষষ্ঠ উপ-উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

ড. আলম এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক পদে কর্মরত ছিলেন। ছাত্রজীবনেও তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে বিএ ও এমএ ডিগ্রী সমাপ্ত করেন। এছাড়া তিনি ১৯৮০ সালে কানাডা’র সিমন ফ্রাসের বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স এবং ১৯৮৪ সালে ব্রিটিশ কলম্বিয়া বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেন।

অধ্যাপক ড. ফকরুল আলম একজন গবেষক ও অনুবাদক হিসেবে সমাদৃত। দেশ বিদেশে স্বীকৃত গবেষণা গ্রন্থে তাঁর অনেক গবেষণা নিবন্ধ প্রকাশিত হয়েছে। সেইসাথে তিনি ২০১২ সালে সার্ক লিটারেচর এওয়ার্ড এবং ২০১৩ সালে বাংলা একাডেমি পুরস্কার লাভ করেন।

এছাড়া তিনি বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ এবং মীর মশাররফ হোসেনের ‘বিষাদ সিন্ধু’ গ্রন্থের ইংরেজি অনুবাদ করেছেন। (প্রেস বিজ্ঞপ্তি)

Comments

comments

একই ধরণের সংবাদ