আপনার অবস্থান
মুলপাতা > বাজার ও পণ্য > অটোমোবাইল > রানার অটোমোবাইলস এর আইপিও রোড শো অনুষ্ঠিত

রানার অটোমোবাইলস এর আইপিও রোড শো অনুষ্ঠিত

runner-roadshowবাংলাদেশে মোটর সাইকেল উৎপাদনের অগ্রদূত রানার অটোমোবাইলস লিমিটেড ১৯ অক্টোবর বুধবার একটি রোড শোর আয়োজন করে । প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) মাধ্যমে বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজারে আসার অংশ হিসেবেই এই আয়োজন করা হয়।

 ১১০ থেকে ১৫০ সিসি রেঞ্জের নতুন মডেলের মোটর সাইকেল তৈরির পাশাপাশি বাজারে বিদ্যমান মডেলগুলোর মান আরও বাড়ানোর পরিকল্পনা রয়েছে কোম্পানিটির। এই লক্ষ্যে পুঁজিবাজার থেকে  ১০০ কোটি টাকা তোলার পরিকল্পনা রয়েছে রানার অটোমোবাইলস লিমিটেডের।

উল্লেখ, পুঁজিবাজারে আসার প্রক্রিয়ায় আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড কোম্পানিটির ইস্যু ম্যানেজার এবং লংকাবাংলা ইনভেস্টমেন্টস লিমিটেড রেজিস্টার টু দি ইস্যু হিসেবে কাজ করছে।

ময়মনসিংহের ভালুকায় রানার ফ্যাক্টরি অবস্থিত। তুলনামূলক কম দামে গ্রাহকের কাছে মোটর সাইকেল পৌছে দিতে সেখানে সর্বাধুনিক প্রযুক্তি, উন্নত যন্ত্রপাতি ও দক্ষ জনশক্তির মাধ্যমে মোটরসাইকেল উৎপাদিত হচ্ছে।

২০১৬ সালের ৩০ জুন কোম্পানিটির অনুমোদিত মূলধন দাঁড়ায় ২০০ কোটি টাকা। আর এই সময় তার পরিশোধিত মূলধন হয় ৯৪ কোটি ২০ লাখ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয় ২.৭৭ টাকা। আর শেয়ারের নীট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়ায় ৫২.৪৭  টাকা।

রোড শোতে কোম্পানির চেয়ারম্যান জনাব হাফিজুর রহমান খান, ভাইস চেয়ারম্যান জনাব মোহাম্মাদ মোজাম্মেল হোসেন সহ পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্যগন উপস্থিত ছিলেন।

এছাড়া আইডিএলসি ফাইনান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব আরিফ খানসহ আইডিএলসি ও লংকাবাংলা ইনভেস্টমেন্টস লিমিটেডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্টক এক্সেচেঞ্জ, মার্চেন্ট ব্যাংক, পোর্টফোলিও ম্যানেজার, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, মিউচ্যুয়াল ফান্ড, স্টক ডিলার,  বিভিন্ন ব্যাংক ও  বিমা কোম্পানি এবং বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকারস অ্যাসোসিয়েশনের প্রতিনিধি বৃন্দ উপস্থিত ছিলেন।

Comments

comments

একই ধরণের সংবাদ