আপনার অবস্থান
মুলপাতা > বাজার ও পণ্য > টেলিকম ও আইসিটি > উদ্বোধন হল এডিসন গ্রুপ এর হেলিও এস ২

উদ্বোধন হল এডিসন গ্রুপ এর হেলিও এস ২

Edison-Groupএডিসন গ্রুপ এর প্রিমিয়াম ব্র্যান্ড ধারাবাহিকতা বজায় রেখেবাজারে আনলো হেলিওএর তৃতীয় সদস্য হেলিও এস ২। সম্প্রতি ঢাকার একটি অভিজাত শপিং মল এ এই স্মার্ট ফোন টি উদ্বোধন করা হয়।

এর ডিজাইন,পারফর্মেন্স, ক্যামেরা সব কিছু মিলিয়ে এটি একটি পারফেক্ট স্মার্টফোন।হেলিও এস২ তে ব্যবহার করা হয়েছে নজরকাড়া মেটালিক ইউনিবডি।  এর ৮.১৫ মিলিমিটার বডির থিকনেসের সাথে যুক্ত হয়েছে ২.৫ডি ওয়াটার ড্রপ গ্লাস।

এটা শুধু ফোন কে দেখতে সুন্দর করবে তাই নয়, ফোনের গ্রীপ, টাচ স্ক্রীন রেসপন্স সব কিছুই হয়েছে আরও আধুনিক। এর ৫.৫ ইঞ্চি ফুল এইচডি আইপিএস ডিসপ্লে হলো ইন্ডাস্ট্রী এভারেজ থেকে অনেক উপরে। টাচ স্ক্রীন এর গ্লাস ডিসপ্লে এর বডির সাথে মিশে যাওয়ার ফুল লেমিনেশন পার্ট টি অবশ্যই প্রশংসার যোগ্য।

শুধু তাই নয় ফোনের গ্লাস কে মজবুত করার জন্য এতে ব্যবহার করা হয়েছে থার্ড জেনারেশন গরিলা গ্লাস । হেলিও এস২ এর অন্যতম শক্তিশালী দিক হলো এর ক্যামেরা। এর রিয়ার ক্যামেরাতে ব্যবহার করা হয়েছে Sony IMX 258ক্যামেরা সেন্সর। যা ১৩ মেগাপিক্সেল এ f/2.0 এ্যাপারচার এ ছবি তুলতে সক্ষম।

রিয়ার ক্যামেরা তে রয়েছে ১৪ টি মনোমুগ্ধকর ফিচার যার মাধ্যমে অত্যাধুনিক এলইডি ফ্ল্যাশ, আনন্দদায়ক GIF, Mood Photo থেকে প্রফেশনাল কোয়ালিটি, আল্ট্রা পিক্সেল (Ultra Pixel) লেভেল এর ছবি তোলা সম্ভব। এই স্মার্টফোনটিরফ্রন্ট ক্যামেরা তে রয়েছে সবচাইতে বড় চমক কারণ True Tone Front Flash ব্যবহার করে ৮ মেগাপিক্সেল f/2.2 এ্যাপারচার এ তোলা যাবে চমৎকার সব সেলফি।

হেলিও এস২ এর বেস্ট পারফর্মেন্স এর জন্য ব্যাবহার করেছে 64Bitপাওয়ারফুল 1.3 GHz Octa-core প্রসেসর, যার সাথে যুক্ত হয়েছে MALI-T720MP3 GPU। গেমস, হাই ডিমান্ড এ্যাপ্লিকেশন সব কিছু চলবে অনেক স্বচ্ছন্দে ফোনটির লোড নেওয়ার ক্ষমতা বাড়ানোর জন্য 3 GB DDR3র‍্যাম ব্যবহার করা হয়েছে। হেলিও এস২ তে মাল্টিমিডিয়া এর সকল চাহিদা পূরন করার জন্য এতে দেওয়া হয়েছে হাই স্পীড ৩২ জিবি স্টোরেজ।

এই স্মার্টফোনটিতে এক্সপান্ডেবল মেমোরি ১২৮ জিবি পর্যন্ত ব্যাবহার করা যাবে। এর অপারেটিং সিস্টেম এ্যান্ড্রয়েড ৬.০.১ Marshmallow। হেলি এস২ একটি 4G/LTE এ্যানাবল্ড স্মার্টফোন। এতে রয়েছে লেটেস্ট জেনারেশন WIFI, পাওয়ার সেভিং ব্লুটুথ 4.0 টেকনোলোজি এবং নিউ জেনারেশন জিপিএস। এর সাথে রয়েছে মাইক্রো ইউএসবি (OTG Support)। হেলিও এস২ ফোনটিতে ডুয়াল সিম ডুয়াল স্ট্যান্ডবাই টেকনোলোজি এর মাধ্যমে কানেক্টেড থাকা যাবে সব সময়।

এই স্মার্টফোন টিতে দেওয়া হয়েছে শক্তিশালী ৩১৫০ মিলি এ্যাম্পিয়ার ব্যাটারি যাতে আমি সারাদিনই স্বাচ্ছন্দে ব্যবহার করা যাবে। এতে আরও রয়েছে Extreme Power Saving Mode যার মাধ্যমে পাওয়া যাবে ৩০০ ঘন্টারও বেশী ব্যাটারি ব্যাকআপ। বিশেষ ফিচার হিসেবে থাকছে নিউ জেনারেশন ফাস্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। যাতে ফোন খুব দ্রুত আনলক করা যাবে শুধু তাই নয়, ব্যবহার করা যাবে ফিঙ্গারপ্রিন্ট সেলফিশাটার খুব সহজেই।

বাচ্চাদের হাতে ফোন দিয়ে নিশ্চিন্তে থাকা যাবে Child Mode টি অন করে দিয়ে। অত্যাধুনিক ফিচার হিসেবে আছে ক্যামেলিওন(Chameleon) যার মাধ্যমে যে কোন ধরণের এ্যানভাইরনমেন্টাল কালার নিয়ে আপনি আপনার মনেরমতো থিম সাজাতে পারবেন।

এছাড়াও নতুন টেকনোলোজি এর মধ্যে রয়েছে HQ Call Recording, স্মার্টটিভিতে কানেক্ট করার জন্যCast Screen, হাই কোয়ালিটি ভিডিও এ্যডিটিং এর জন্য Video Editor & ব্যবহার সহজ করার জন্য দেওয়া হয়েছে  Smart Gestures।

Comments

comments

একই ধরণের সংবাদ