আপনার অবস্থান
মুলপাতা > শিল্প ও খাতসমূহ > পর্যটন > ৩০ মার্চ থেকে শুরু হচ্ছে ঢাকা ট্রাভেল মার্ট ২০১৭

৩০ মার্চ থেকে শুরু হচ্ছে ঢাকা ট্রাভেল মার্ট ২০১৭

আগামী ৩০ মার্চ থেকে রাজধানী প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে শুরু হচ্ছে ৩দিন ব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা- ঢাকা ট্রাভেল মার্ট-২০১৭ (ডিটিএম) ।

১৪ তম ডিটিএম-এর আয়োজন করছে ভ্রমণ বিষয়ক ইংরেজি পাক্ষিক দি বাংলাদেশ মনিটর। বেসরকারী বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স মেলার টাইটেল স্পন্সর।

আজ শনিবার, ৪ ফেব্রুয়ারি প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে ডিটিএম-২০১৭ আয়োজনের আনুষ্ঠানিক ঘোষণা প্রদান করেন দি বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম। বাংলাদেশ পর্যটন বোর্ডের প্রধান নির্বাহী আখতারউজ জামান খান কবির এবং ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

সংবাদ সম্মেলনের শুরুতে দি বাংলাদেশ মনিটর সম্পাদক এবং ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক টাইটেল স্পন্সর সংক্রান্ত একটি সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। উভয় প্রতিষ্ঠানের সিনিয়র কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

কাজী ওয়াহিদুল আলম তার বক্তব্যে বলেন, “ঢাকা ট্রাভেল মার্ট দেশ-বিদেশের পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠানের মধ্যে পারস্পরিক সহযোগিতার একটি প্ল্যাটফর্ম হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছে। পাশাপাশি পর্যটন পিপাসুরা ঢাকা ট্রাভেল মার্টে একই ছাদের নিচে নিজের চাহিদা মতো বিভিন্ন পণ্য ও সেবা বেছে নেয়ার সুযোগ পাচ্ছেন”।

ঢাকা ট্রাভেল মার্ট-২০১৭তে ৬৮টি স্টল ও ৫টি প্যাভিলিয়েনে দেশ-বিদেশের পর্যটন সংস্থা, এয়ারলাইন্স, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, আর্থিক প্রতিষ্ঠানসহ পর্যটনের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান তাদের পণ্য ও সেবা উপস্থাপনা করবে। অন্যবারে মতো এবারের মেলায়ও অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহ দর্শনাথীদের জন্য বিশেষ আকর্ষণীয় প্যাকেজ ও মূল্য ছাড় অফার করবে।

মেলার পাশাপাশি পর্যটনবিষয়ক সেমিনারও আয়োজন করবে দি বাংলাদেশ মনিটর।

ঢাকা ট্রাভেল মার্ট-২০১৭, ৩০ মার্চ থেকে ১ এপ্রিল প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকবে। প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে জন প্রতি ৩০ টাকা। তবে সংবাদ মাধ্যম প্রতিনিধি, ১২ বছর বয়স পর্যন্ত শিশু ও শারীরিক প্রতিবন্ধীদের জন্য কোন প্রবেশ মূল্য থাকবে না।

মেলার শেষদিন প্রবেশ কুপনের ওপর জাঁকজমকপূর্ণ র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। দেশ-বিদেশ ভ্রমণের জন্য বিমান টিকেট, তারকা হোটেলে আবাসন, লাঞ্চ-ডিনারসহ বিভিন্ন আকর্ষণীয় পুরস্কার থাকবে বিজয়ীদের জন্য।

Comments

comments

একই ধরণের সংবাদ