আপনার অবস্থান
মুলপাতা > শিল্প ও খাতসমূহ > বিমান > ২০১৭-২০১৮ প্রথম অর্ধ বছরে এমিরেটস্ এয়ারলাইনের মুনাফা বৃদ্ধি পেয়েছে ১১১ শতাংশ

২০১৭-২০১৮ প্রথম অর্ধ বছরে এমিরেটস্ এয়ারলাইনের মুনাফা বৃদ্ধি পেয়েছে ১১১ শতাংশ

এমিরেটস্ এয়ারলাইন, ডানাটা ও অন্যান্য প্রতিষ্ঠানের সমন্বয়ে গঠিত দুবাই ভিত্তিক এমিরেটস্ গ্রুপ আজ নভেম্বর ৯ দুবাইয়ে ২০১৭-২০১৭ অর্থ বছরের প্রথম অর্ধ বার্ষিক (এপ্রিল ১- সেপ্টেম্বর ৩০, ২০১৭) প্রতিবেদন প্রকাশ করেছে।

এমিরেটস গ্রুপ প্রথম অর্ধ বছরের নেট মুনাফা করেছে ৬৩১ মিলিয়ন মার্কিন ডলার, যা গত অর্থ বছরের একই সময়ের তুলনায় ৭৭% বেশি। এসময় গ্রুপের রাজস্ব আয় ছিল ১৩.৫ বিলিয়ন মার্কিন ডলার।

এমিরেটস্ এয়ারলাইন ও গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী শেখ আহমেদ বিন সাইদ আল মাকতুম এই সাফল্যের কৃতিত্ব দিয়েছেন গ্রুপের প্রতিভাবন কর্মীবাহিনীকে। তার মতে মান ও সেবার ক্ষেত্রে কোন আপোস না করেই তারা বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলা করে ব্যবসা উন্নয়নে কঠিন পরিশ্রম করেছেন।

বিশ্বব্যাপি তীব্র প্রতিদ্বন্দিতা জালানী মূল্য বৃদ্ধি, দুর্বল অর্থনীতি ও বিশেষ রাজনৈতিক বাস্তবতা সত্বেও এমিরেটস্ গ্রুপের মুনাফায় প্রবৃদ্ধি তাদের বিজনেস মডেলের দৃঢ়তা ও কর্মীবাহিনী সদা তৎপরতার পরিচায়ক বলে তিনি মনে করেন।

২০১৭-২০১৭ অর্থ বছরে প্রথমার্ধে এমিরেটস্ নিট মুনাফা করেছে ৪৫২ মিলিয়ন মার্কিন ডলার, যা গত বছরের একই সময়ের তুলনায় ১১১% বেশি। এর কারণ হিসেবে সিট লোড ফ্যাক্টর বৃদ্ধি, উড়োজাহাজ বহরের পরিচালনায় কঠোর নিয়ন্ত্রণ এবং মার্কিন ডলারের তুলনায় বিভিন্ন মুদ্রার দৃঢ় অবস্থানকে উল্লেখ করা হয়েছে।

এই সময়ে এমিরেটস্ ২৯.২ মিলিয়ন যাত্রী পরিবহন করেছে, পূর্ববর্তী বছরের একই সময়ের তুলনায় ৪% বেশি। মালামাল পরিবহনও ৫% প্রবৃদ্ধি পরিলক্ষিত হয়েছে। এসময় এমিরেটস্ ১.৩ মিলিয়ন টন কার্গো পরিবহন করেছে।

বর্তমানে এমিরেটস্ বহরে ২৬৪ টি উড়োজাহাজ রয়েছে যার সাহায্যে ৮৪টি দেশের ১৫৬টি গন্তব্যে সেবা প্রদান করা হচ্ছে।

এমিরেটস্ গ্রুপের আর একটি অঙ্গ সংস্থা ডানাটার প্রবৃদ্ধি অব্যহত রয়েছে। সংস্থাটির বর্তমানে ৮৪টি দেশে সেবা প্রদান করে আসছে। প্রথম অর্ধ বছরে সংস্থাটি ১৮০ মিলিয়ন মার্কিন ডলার মুনাফা অর্জনে সমর্থ হয়েছে মুনাফার প্রবৃদ্ধি ২০%।

বর্তমানে এমিরেটস্ গ্রুপে বাংলাদেশসহ বিভিন্ন দেশের ১০২, ৬৬৯ জন কর্মরত রয়েছেন।

Comments

comments

একই ধরণের সংবাদ