আপনার অবস্থান
মুলপাতা > অন্যান্য সংবাদ > ১ ফেব্রুয়ারি থেকে ঢাকায় শুরু হচ্ছে বেসিস সফটএক্সপো ২০১৭

১ ফেব্রুয়ারি থেকে ঢাকায় শুরু হচ্ছে বেসিস সফটএক্সপো ২০১৭

আগামী ১ ফেব্রুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি ২০১৭ তারিখে অনুষ্ঠিত হবে দেশের বেসরকারি খাতের সবচেয়ে বড় তথ্যপ্রযুক্তি বিষয়ক প্রদর্শনী বেসিস সফটএক্সপো।

‘ফিউচার ইন মোশন’ স্লোগান নিয়ে রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এগারতম এ মেলার আয়োজন করছে তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ বাণিজ্যিক সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

এ উপলক্ষে শনিবার বেসিস মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

বেসিস সভাপতি মোস্তাফা জব্বারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি রাসেল টি আহমেদ, সহ-সভাপতি এম রাশিদুল হাসান, বেসিসের পরিচালক ও বেসিস সফটএক্সপো ২০১৭ এর আহ্বায়ক সৈয়দ আলমাস কবীর, বেসিসের পরিচালক ও প্লাটিনাম স্পন্সর মাইক্রোসফট বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির, গোল্ড স্পন্সর সিটি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সোহেল আর কে হুসেইন।

এছাড়া উপস্থিত ছিলেন বেসিসের সহ-সভাপতি ফারহানা এ রহমান, বেসিসের পরিচালক উত্তম কুমার পাল, রিয়াদ এস এ হোসেনসহ বেসিস সফটএক্সপো ২০১৭ এর আয়োজক কমিটির সদস্যবৃন্দ।

এছাড়া স্পন্সর প্রতিষ্ঠানের পক্ষ থেকে বক্তব্য রাখেন র‌্যাংকসটেলের চিফ কমিউনিকেশন অফিসার মেহনাজ কবির, আমরা টেকনোলজিসের হেড অব মার্কেটিং মুনতাসির আহমেদ, ফ্লোরা সিস্টেমসের জোয়াহের আহমেদ।

বেসিস সভাপতি মোস্তাফা জব্বার বলেন, আমাদের দেশিয় তথ্যপ্রযুক্তি কোম্পানিগুলোর ব্যবসায় প্রসারের সবচেয়ে কার্যকরী জায়গা বেসিস সফটএক্সপো। বিভিন্ন কারণে ২০১২ সালের পর আলাদাভাবে বেসিস সফটএক্সপো আয়োজন সম্ভব হয়নি। এখন থেকে পুনরায় প্রতিবছর বেসিস সফটএক্সপো আয়োজন করা হবে। আশাকরি বিগত সময়ের চেয়ে এবারের সফটএক্সপো সবচেয়ে সফল হবে।

বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি রাসেল টি আহমেদ বলেন, দেশের সফটওয়্যার ইন্ডাস্ট্রির একটি পিলার হলো বেসিস সফটএক্সপো। এবার আরও শক্তিশালী সেই পিলার।

বেসিসের সহ-সভাপতি এম রাশিদুল হাসান জানান, এবার আমরা দেশি-বিদেশি অতিথি আলোচকদের সমন্বয়ে ২০টির বেশি সেমিনার ও ১০টির অধিক টেকনিক্যাল সেশনের আয়োজন করেছি। এসব আয়োজনের মাধ্যমে আমাদের ইন্ডাস্ট্রির লক্ষ্যমাত্রা অর্জনের নানা দিক উঠে আসবে।

বেসিসের পরিচালক ও বেসিস সফটএক্সপো ২০১৭ এর আহ্বায়ক সৈয়দ আলমাস কবীর এবারের বেসিস সফটএক্সপোর সার্বিক চিত্র তুলে ধরেন এবং এটি সফল করতে সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।

বেসিসের পরিচালক ও প্লাটিনাম স্পন্সর মাইক্রোসফট বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির বলেন, মাইক্রোসফট বিদেশি কোম্পানি হিসেবে প্রতিযোগিতা করতে নয়, বরং ইন্ডাস্ট্রি ও দেশিয় কোম্পানিগুলোকেই সহযোগিতা করছে। তারই ধারাবাহিকতায় এবারের সফটএক্সপোতে প্ল্যাটিনাম স্পন্সর হিসেবে আমরা যুক্ত হয়েছি।

গোল্ড স্পন্সর সিটি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সোহেল আর কে হুসেইন বলেন, বাংলাদেশের সফটওয়্যার ইন্ডাস্ট্রি এখন অনেক আস্থাশীল। আমাদের দেশিয় কোম্পানির তৈরি ব্যাংকিং সফটওয়্যার ও অ্যাপস বিদেশিদের পিছনে ফেলছে। তাই এই ইন্ডাস্ট্রির সহযোগিতা করতেই বেসিস সফটএক্সপোতে আমরা যুক্ত হয়েছি।

র‌্যাংকসটেলের চিফ কমিউনিকেশন অফিসার মেহনাজ কবির বলেন, দেশের সম্ভাবনাময় একটি খাত ই-কমার্স। এই খাতের জন্য সহযোগিতা করতেই সম্প্রতি র‌্যাংকসটেল ১ জিবিপিএস গতির ইন্টারনেট নিয়ে যাত্রা শুরু করেছে। যা ভারতের চেয়েও আমরা আগে করতে পেরেছি। এই আয়োজনে যুক্ত হতে পেরে আমরা গর্বিত।

আমরা টেকনোলজিসের হেড অব মার্কেটিং মুনতাসির আহমেদ বলেন, এবারের সফটএক্সপোতে দর্শনার্থী ও অংশগ্রহণকারীদের জন্য ১ জিবিপিএস ব্র্যান্ডউইথের ওয়াইফাই সেবা প্রদান করবে আমরা। যা কোনো আয়োজনের ক্ষেত্রে নতুন মাইলফলক।

ফ্লোরা সিস্টেমসের জোয়াহের আহমেদ বলেন, আমরা দেশের তথ্যপ্রযুক্তি খাতে দীর্ঘদিন ধরে কাজ করছি। নিজেদের সক্ষমতা তুলে ধরতে ও দেশের সফটওয়্যার ইন্ডাস্ট্রিকে এগিয়ে নিতে আমরা এই আয়োজনে যুক্ত হয়েছে।

 

Comments

comments

একই ধরণের সংবাদ