আপনার অবস্থান
মুলপাতা > শিল্প ও খাতসমূহ > তথ্য প্রযুক্তি > সার্ভার সুরক্ষায় অ্যান্টি র‌্যানসমওয়্যার ক্রিপটগার্ড প্রযুক্তি আনল সোফস

সার্ভার সুরক্ষায় অ্যান্টি র‌্যানসমওয়্যার ক্রিপটগার্ড প্রযুক্তি আনল সোফস

নেটওয়ার্ক ও এন্টপয়েন্ট সিকিউরিটিতে বিশ্বের সেরা কোম্পানি সোফস সম্প্রতি তাদের ‘ সোফস সার্র্ভার প্রোটেকশন’ পণ্যে পরবর্তী প্রজন্মের অ্যান্টি- র‌্যানসমওয়্যার ক্রিপটগার্ড প্রযুক্তি বাজারে ছেড়েছে ।

২০১৬ সালের সেপ্টেম্বর মাসে সোফস ইন্টারসেফট এক্স নামে ক্রিপটগার্ড প্রযুক্তি পণ্য বাজারে ছাড়ে।বর্তমান দুনিয়ার সাইবার আক্রমনকে এটি মুহূর্তের মধ্যে সনাক্ত করতে পারে এবং র‌্যানসমওয়্যার আক্রমনকে প্রতিরোধ করতে পারে।

বর্তমান সাইবার বিশ্বে সাইবার ক্রিমিনালরা প্রথমে আক্রমনের জন্য সার্ভারকে বেছে নেয় কারণ, সার্ভারেই প্রতিষ্ঠানের গোপনীয় তথ্য, কর্মচারীদের তথ্য, মেডিকেল রেকর্ড, সোস্যাল সিকিউরিটি নম্বর, কাস্টমার তথ্য প্রভৃতি সংরক্ষিত থাকে।

অনেক প্রতিষ্ঠান তাদের ডাটাগুলো ব্যাকআপ রাখে কিন্তু ব্যাকআপ থেকে তা মুছে গেলে তা উদ্ধার করা খুবই কঠিন। এন্টি র‌্যানসমওয়্যার প্রযুক্তি ব্যবহার করে সোফস এর এই সার্ভার প্রোটেকশন পণ্য ব্যবহার করলে বর্তমান সময়ের প্রতিনিয়ত অনাকাঙ্খিত সাইবার আক্রমন থেকে রক্ষা পাওয়া যাবে।

সোফস ভারত ও সার্কের বিক্রয় বিভাগের সহ-সভাপতি সুনিল শার্মা বলেন, ‘সার্ভার যেকোনো সংস্থার জীবনবোধ বা অনেক মূল্যবান, কারণ বেশির ভাগ ব্যবসায়ী তাদের গুরুত্বপূর্ণ তথ্য এবং বুদ্ধিবৃত্তিক যাবতীয় অ্যাপ্লিকেশনগুলো চালায় যা আক্রমনকারীদেরকে আকর্ষণীয় বিষয় হয়ে দাড়ায়। অতএব, যেকোনো ব্যবসায়ীর জন্য তাদের সার্ভারগুলি খুবই নিশ্চিত গুরুত্বপূর্ণ, সহজলভ্য ও সন্তোসজনক হওয়া দরকার।’

তিনি আরও বলেন, ‘সার্ভারগুলি এখন পর্যন্ত ঘন ঘন আক্রমনাত্মক বস্তুতে পরিনত হয়েছে এবং অনেকগুলি সুরক্ষিত নয় ও ডাটা ব্যাকআপে আপোষ করে। অ্যান্টি র‌্যানসমওয়্যারসহ সার্ভার সুরক্ষা ব্যবহারে চমৎকার নিরাপত্তা উপলব্ধি হবে। সফোস সার্ভার সুরক্ষা ক্রাপটগার্ড এর সাথে একত্রিত হয়ে ক্ষতিকারক সাইবার আক্রমন মোকাবেলা করবে।’

আরও কোনো তথ্য জানতে চাইলে Sophos.com এখানে ভিজিট করতে পারেন।

Comments

comments

একই ধরণের সংবাদ