আপনার অবস্থান
মুলপাতা > শিল্প ও খাতসমূহ > বিদ্যুৎ ও জ্বালানী > সর্বাধুনিক বর্জ্য ব্যবস্থাপনা নিশ্চিত করেই রামপাল বিদুৎ কেন্দ্র নির্মাণ করা হবেঃ তথ্যমন্ত্রী

সর্বাধুনিক বর্জ্য ব্যবস্থাপনা নিশ্চিত করেই রামপাল বিদুৎ কেন্দ্র নির্মাণ করা হবেঃ তথ্যমন্ত্রী

info-ministerসর্বাধুনিক বর্জ্য ব্যবস্থাপনা নিশ্চিত করেই রামপাল বিদুৎ কেন্দ্র নির্মাণ করা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, এমপি। দেশের টেকশই উন্নয়ন নিশ্চিত করতে কম খরচে বিদ্যুৎ পেতে হলে জীবাশ্ম জ্বালানির কোনো বিকল্প নেই বলেও মন্তব্য করেন তিনি।

বুধবার রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনিস্টিটিউটে “ইনভারমেন্টাল অ্যান্ড সোশ্যাল ইমপ্যাক্ট অব ফসিল ফুয়েল পাওয়ার প্লান্টস” শীর্ষক সেমিনারে তিনি এমন মন্তব্য করেন। প্রগতিশীল বাংলাদেশ এ সেমিনারের আয়োজন করে।

মন্ত্রী বলেন, বর্তমান সরকারের অঙ্গিকার, যে কোনো মূল্যে পরিবেশ রক্ষা করা। পরিবেশের ক্ষতিকর প্রভাব থেকে বাংলাদেশকে রক্ষার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছেন বলেও জানান তিনি। সুন্দরবনের সুন্দরী গাছ জলবায়ুর পরিবর্তনে আগেই ক্ষতিগ্রস্থ হয়ে বলে জানান মন্ত্রী।

প্রগতিশীল বাংলাদেশের সভাপতি ইঞ্জিনিয়ার কবির আহমেদ ভূইয়ার সভাপতিত্বে সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক লিয়াকত আলী ভূইয়া।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) প্রফেসর ড. হাবীবুর রহমান। তিনি বলেন, বিদুুতের চাহিদা মেটাতে বাংলাদেশকে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বাড়াতে হবে। এক্ষেত্রে কয়লাভিক্তিক বিদ্যুৎ সাশ্রয়ী।এ ব্যাপারে সরকারকে উদ্যোগ নিতে হবে।

সেমিনারে বিভিন্ন শ্রেণী পেশার লোকজন রামপালে বিদুৎ কেন্দ্র নির্মাণের পক্ষে তাদের মতামত তুলে ধরেন। (সংবাদ বিজ্ঞপ্তি)

Comments

comments

একই ধরণের সংবাদ