আপনার অবস্থান
মুলপাতা > শিল্প ও খাতসমূহ > তথ্য প্রযুক্তি > লাইভ স্ট্রিমিং অ্যাপ ‘র‌্যাবিটহোল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন

লাইভ স্ট্রিমিং অ্যাপ ‘র‌্যাবিটহোল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন

দেশের অন্যতম লাইভ স্ট্রিমিং অ্যাপ ‘র‌্যাবিটহোল’ সোমবার রাজধানীর একটি হোটেলে তাদের অ্যাপটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করে। এটি বিপিএল উপভোগের একমাত্র ডিজিটাল মাধ্যম।

র‌্যাবিটহোল ‘অ্যাপটি মার্কেটে আসার অনেক আগে ২০১৫ সালে র‌্যাবিটহোল নামেই তৈরি হয় র‌্যাবিটহোল ইউটিউব চ্যানেল, যেখানে প্রথমবারের মত বাংলাদেশে ক্রিকেট খেলা লাইভ স্ট্রিমিং করে দেখানো হয়। ২০১৬ সালের এশিয়া কাপে রেকর্ড দেড় লক্ষাধিক মানুষ একইসাথে এখানে খেলা দেখে। পরীক্ষামূলক সম্প্রচারের মাধ্যমেই বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলাসংক্রান্ত অ্যাপ র‌্যাবিটহোল।

বিগত দুই বছরে টাইগারদের হোম ও অ্যাওয়ে সিরিজের সব খেলা লাইভ স্ট্রিম করেছে র‌্যাবিটহোল ইউটিউব চ্যানেল। এরই ধারাবাহিকতায় এবার র‌্যাবিটহোল অ্যাপটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত করা হয়েছে খেলা ও বিনোদনের উপাদান উপভোগের জন্য।

আসন্ন বিপিএল এর ৫ম আসর যেকোনো সময় যেকোনো জায়গা থেকে এক্সক্লুসিভলি দেখা যাবে র‌্যাবিটহোল অ্যাপে। বিপিএল উপভোগের একমাত্র ডিজিটাল মাধ্যম হবে র‌্যাবিটহোল অ্যাপ। লাইভ খেলা ছাড়াও বিপিএল নিয়ে আয়োজিত টিভি অনুষ্ঠান, হাইলাইটস, স্পেশাল মোমেন্টস সবই অ্যাপে পাওয়া যাবে বাংলাদেশি সকল দর্শকদের জন্য।

র‌্যাবিটহোল এ শুধু বিপিএল-ই নয়, একই সাথে অ্যাপে উপভোগ করা যাবে নাটক, টেলিফিল্ম, কার্টুন, সিনেমাসহ আরো অনেক কিছু। এরই মধ্যে র‌্যাবিটহোল অ্যাপে প্রকাশিত হয়েছে ‘ছবিয়াল রিইউনিয়ন’ সিরিজের দর্শকনন্দিত নাটকগুলো। বড়দের পাশাপাশি শিশুদের বিনোদনের চাহিদাকেও গুরুত্ব দিচ্ছে র‌্যাবিটহোল, তাই এখানে প্রকাশিত হয়েছে নিঞ্জা টার্টেল, কুংফু পাণ্ডার মত জনপ্রিয় কার্টুন সিরিজ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কন্টেন্ট ম্যাটার্স এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ সালাহউদ্দিন চৌধুরী, কন্টেন্ট ম্যাটার্স এর পরিচালক ইরেশ জাকের, কন্টেন্ট ম্যাটার্স এর পরিচালক আমান আশরাফ ফাইয়াজ, কন্টেন্ট ম্যাটার্স এর প্রধান নির্বাহী এ এস এম রফিক উল¬াহ। এছাড়াও প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

‘কন্টেন্ট ম্যাটার্স’ এর পরিচালক আমান আশরাফ ফাইয়াজ এবারের বিপিএল এর সম্প্রচার নিয়ে বলেন, ”আসন্ন বিপিএল এর ৫ম আসর এক্সক্লুসিভলি দেখা যাবে র‌্যাবিটহোল অ্যাপে। শুধু লাইভ খেলাই নয়, বিপিএল নিয়ে আয়োজিত টিভি অনুষ্ঠান, হাইলাইটস, স্পেশাল মোমেন্টস সবই অ্যাপে পাওয়া যাবে বাংলাদেশি সকল দর্শকদের জন্য। যেকোনো সময়ে যেকোনো জায়গা থেকে বিপিএল উপভোগের একমাত্র ডিজিটাল মাধ্যম হবে র‌্যাবিটহোল অ্যাপ।”

‘কন্টেন্ট ম্যাটার্স’ এর প্রধান নির্বাহী এ এস এম রফিক উল্ল¬াহ বলেন, ”দুই বছরের পরীক্ষা-নিরীক্ষা ও গবেষণার পর আজকের এই মাহেন্দ্রক্ষণে র‌্যাবিটহোল অ্যাপটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত করা হচ্ছে। দেশীয় কন্টেন্টের পাশাপাশি Warner Brothers, Dream Works, Walt Disney এর মত বিশ্বখ্যাত প্রডাকশন হাউজগুলোর নির্মিত বিনোদন উপকরণও র‌্যাবিটহোল প্রচার করতে যাচ্ছে।’

অনুষ্ঠান শেষে সবাইকে সহযোগিতা ও পাশে থাকার জন্য আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন ‘কন্টেন্ট ম্যাটার্স’ এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ সালাহউদ্দিন চৌধুরী ।

Comments

comments

একই ধরণের সংবাদ