আপনার অবস্থান
মুলপাতা > শিল্প ও খাতসমূহ > পর্যটন > রাজধানীতে ৩ দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলার উদ্বোধন

রাজধানীতে ৩ দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলার উদ্বোধন

রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে আজ থেকে শুরু হয়েছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা, ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা ট্রাভেল মার্ট-২০১৭।

বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, এমপি, আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন।

শীর্ষস্থানীয় ভ্রমণবিষয়ক পাক্ষিক দি বাংলাদেশ মনিটর চর্তুদশবারের মতো এ মেলার আয়োজন করছে ও দেশের অন্যতম শীর্ষস্থানীয় বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স টাইটেল স্পন্সর হিসেবে সহায়তা করছে। মেলার এয়ারলাইন পার্টনার জাতীয় বিমান সংস্থা- বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

দি বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, এমপি, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়াম্যান ড. অপরূপ চৌধুরী, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী ড. মো. নাসির উদ্দীন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক জনাব এ এম মোসাদ্দেক আহমদ এবং ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ।

স্বাগতিক বাংলাদেশসহ বিভিন্ন দেশের ৫০টির অধিক সংস্থা মেলায় অংশ নিচ্ছে, যার মধ্যে রয়েছে জাতীয় পর্যটন সংস্থা, বিমান সংস্থা, ট্রাভেল ও ট্যুর অপারেটর, হোটেল ও রিসোর্ট, পর্যটন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান ও অন্যান্য।

অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো মেলা চলাকালীন দর্শনার্থীদের জন্য এয়ার টিকেট, ট্যুর প্যাকেজসহ বিভিন্ন পর্যটন পণ্য ও সেবার ওপর বিশেষ মূল্যছাড় প্রদান করছে।

মেলার পাশাপাশি ১লা এপ্রিল প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ‘হালাল ট্যুরিজমের উত্থান- কিভাবে উপকৃত হতে পারে বাংলাদেশে’ শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হবে। মালোয়েশিয়া ও থ্যাইল্যান্ড থেকে আগত অতিথি বিশেষজ্ঞসহ বাংলাদেশের সংশ্লিষ্ট ব্যক্তিরা সেমিনারে বক্তব্য রাখবেন।

৩০ মার্চ হতে ১ এপ্রিল প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত ঢাকা ট্রাভেল মার্ট পরিদর্শন করা যাবে। প্রবেশমূল্য রাখা হয়েছে জনপ্রতি ৩০ টাকা।

প্রবেশ কুপনের ওপর মেলার শেষদিন অর্থাৎ ১ এপ্রিল সন্ধ্যা ৭.৩০মি. উপস্থিত দর্শনার্থীদের উপস্থিতিতে গ্র্যান্ড র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। র‌্যাফল ড্র বিজয়ীদের জন্য রয়েছে দেশ-বিদেশের বিভিন্ন গন্তব্যে রিটার্ন এয়ার টিকেট, আকর্ষণীয় ট্যুর প্যাকেজ, তারকা হোটেলে রাত্রিযাপন, লাঞ্চ ও ডিনার কুপনসহ বিভিন্ন পুরস্কার।

Comments

comments

একই ধরণের সংবাদ