আপনার অবস্থান
মুলপাতা > শিল্প ও খাতসমূহ > টেলিযোগাযোগ > মেশিন টু মেশিন সেবা চালু করলো গ্রামীনফোন

মেশিন টু মেশিন সেবা চালু করলো গ্রামীনফোন

গ্রামীনফোন তার কর্পোরেট গ্রাহকদের ব্যবসায়ে প্রয়োজনীয় ‘মেশিন টু মেশিন’ (এম টু এম) সমাধানগুলো আরো দক্ষতার সাথে ব্যবহারের সুযোগ দিতে ‘এম টু এম’ প্যাকেজ চালু করেছে।

এধরণের সেবা বাংলাদেশে এই প্রথম। সম্প্রতি জিপিহাউজে এক অনুষ্ঠানের মাধ্যমে এই সেবার উদ্বোধন করা হয়।

নতুন এই ‘এম টু এম’ প্ল্যানে গ্রাহকদের আরো স্বচ্ছতা, নিয়ন্ত্রণ ও বেছে নেয়ার সুযোগ  বিভিন্ন রকমের ডাটা প্ল্যান, এমটুএম কন্ট্রোল সেন্টার, এমটুএম ইন্ডাস্ট্রিয়াল সিম এবং একাধিক বিশ্বমানের টেলিযোগাযোগ নিরাপত্তামূলক ফিচার।

জিপি নেটওয়ার্কের আওতায় থাকা গ্রাহকরা এই সেবার মাধ্যমে তাদের ‘কানেক্টেড ডিভাইস’ গুলো একটি ড্যাশবোর্ড ইন্টারফেসের মাধ্যমে দেখতে ও নিয়ন্ত্রন করতে পারবেন। এর ফলে নতুন তথ্যপ্রযুক্তিগত সেবার ব্যবহার সহজ হবে ও কার্যকারিতা বৃদ্ধি পাবে।

এছাড়াও,এমটুএম প্ল্যানে পাওয়া যাবে ইন্ডাস্ট্রিয়াল সিমকার্ড যা  উচ্চ তাপ, ক্ষয় ও কম্পন প্রতিরোধক এবং দীর্ঘ সময় ডাটা সংরক্ষণ করতে পারে। এসব সিম গাড়ী, বিভিন্ন মিটার এবং পরিবেশ পর্যবেক্ষণ কাজে ব্যবহৃত যন্ত্রে ব্যবহার যোগ্য।

গ্রামীণফোনের ডেপুটি সিইও ইয়াসির আজমান  বিভিন্ন কর্পোরেট ব্যবসায়িক প্রতিষ্ঠানের  উচ্চপদস্থ  কর্মকর্তাদের উপস্থিতিতে এই উদ্যোগের উদ্বোধন করেন। এ প্রসঙ্গে ইয়াসির আজমান বলেন, “শীর্ষ ডিজিটাল সেবা প্রদানকারী হিসেবে গ্রামীণফোন গ্রাহকদেরকে অত্যাধুনিক প্রযুক্তিগত সেবা দিতে প্রতিশ্রুতিবদ্ধ। এমটুএম প্যাকেজ এই প্রতিশ্রুতির একটি অংশ। এই সেবার মাধ্যমে অর্থনীতিতে অটোমেশনের ব্যবহার বাড়ানোর পথ সুগম হবে।”

গ্রামীনফোনের এমটুএম/আইওটি ও ক্লাউড সার্ভিসের প্রধান আদনান খান বলেন, “বাংলাদেশে সব ধরণের ব্যবসায়ের রিমোট মিটার, ট্র্যাকিং টুল এবং অন্যান্য যন্ত্রগুলো গ্রামীনফোনের সেরা নেটওয়ার্কের মাধ্যমে সংযুক্ত হচ্ছে। আমাদের নতুন এমটুএম কন্ট্রোল সেন্টার এই সংযুক্ত যন্ত্রগুলোর ব্যবহারিক সুবিধা ও উৎপাদন ক্ষমতা বৃদ্ধি করবে।”

গ্রামীনফোন আশা করছে যে সংযুক্ত ডিভাইসের ,মাধ্যমে দেশে ক্রমবর্দমান ডিজিটালাইজেশনের সময় এই প্যাকেজটি সার্বিক এম২এম ইকোসিস্টেম এর উন্নয়নে সহায়ক হবে।

Comments

comments

একই ধরণের সংবাদ