আপনার অবস্থান
মুলপাতা > শিল্প ও খাতসমূহ > বিমান > ভালোবাসা দিবস উপলক্ষে নতুন সাজে এমিরেটস স্কাইকার্গো

ভালোবাসা দিবস উপলক্ষে নতুন সাজে এমিরেটস স্কাইকার্গো

বিশ্ব ভালোবাসা দিবস – ভ্যালেন্টাইন ডে উপলক্ষ্যে এমিরেটসের কার্গো পরিবহন শাখা- এমিরেটস স্কাইকার্গো প্রথমবারের মতো তাদের একটি ফ্রেইটার বোয়িং ৭৭৭এফ-এর গায়ে বিশালাকৃতির একটি অনন্য গোলাপফুলের ডেক্যাল স্থাপন করেছে।

বিশ্ব ভালোবাসা দিবসকে কেন্দ্র কের এমিরেটস স্কাইকার্গো প্রতিবছর ফুলের বর্ধিত পরিবহন চাহিদা মিটাতে মুল ফুল পরিবহন রুটগুলোতে ক্যাপাসিটি বৃদ্ধি করে থাকে। এসময় এমিরেটস বিভিন্ন উৎপাদনকারী দেশ থেকে বিভিন্ন জাতের ফুল বিশেষ করে গোলাপ বিশ্বের সর্ববৃহৎ ফুলের অকশন বাজার আমস্টার্ডামের আলসমিরে নিয়ে আসে এবং সেখান থেকে এয়ারলাইনের নেটওয়ার্কভুক্ত বিভিন্ন গন্তব্যে পৌছে দেয়।

ফুলের পরিবহন সারা বছর ধরে চললেও ভালোবাসা দিবসকে কেন্দ্র করে এর পরিমান বহুলাংশে বৃদ্ধি পেয়ে থাকে। গোলাপ ফুলের ব্যাপারে এটি বিশেষভাবে প্রযোজ্য। সারা বিশ্বে বিশেষ এ দিবসটি উপলক্ষ্য করে প্রায় ২৫ কোটি গোলাপ স্টিক উৎপাদিত হয়।

বছরের অন্য সময়ও এমিরেটস স্কাইকার্গো ফুল পরিবহন সেবা প্রদান করে থাকে। ২০১৬ সালে এয়ারলাইনটি তাদের ফ্রেইটার ও যাত্রীবাহী উড়োজাহাজের বেলিহোল্ডে ৭০,০০০ টনের অধিক ফুল পরিবহন করেছে।

ফার্ম থেকে ফুল তুলে বাছাই করার পর তোড়া বানিয়ে বিশেষভাবে প্যাক করা হয়। অতঃপর বাক্সে ভরে নির্দিষ্ট তাপমাত্রায় পরিবহন করা হয়ে থাকে। ফুলের সতেজতা যথাসম্ভব অক্ষুন্ন রাখার জন্য পরিবহনকালে তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেন্টিগ্রেডের মধ্যে নিয়ন্ত্রিত রাখা হয়।

উৎপাদনস্থল থেকে চুড়ান্ত গন্তব্য পর্যন্ত এমিরেটস “কুল চেইন” সেবা প্রদান করে ।

Comments

comments

একই ধরণের সংবাদ