আপনার অবস্থান
মুলপাতা > শিল্প ও খাতসমূহ > তথ্য প্রযুক্তি > ব্যাংককে সিডস্টারস এশিয়া সামিট অনুষ্ঠিত

ব্যাংককে সিডস্টারস এশিয়া সামিট অনুষ্ঠিত

বিশ্বজুড়ে উদীয়মান বাজার এবং স্টার্টআপ সম্প্রসারণে বৈশ্বিক সিড স্টেজ স্টার্টআপ প্রতিযোগিতা সিডস্টারস ওয়ার্ল্ড গত ২৯ নভেম্বর ২০১৭ এ ব্যাংককে তাদের এশিয়া সামিট আয়োজন করে।

এই অনুষ্ঠানে বিনিয়োগকারী, ইকো সিস্টেম প্লেয়ার, সরকার, নেতৃস্থানীয় ব্যবসা প্রতিষ্ঠান এবং ব্যবসায়িক ও সামাজিক নেতৃবৃন্দের কাছে ১৫টি এশিয়ান দেশের সেরা স্টার্টআপদের তুলে ধরা হয়।

সিডস্টার ঢাকার বিজয়ী সিমেড হেলথ লিঃ ভারত, সিঙ্গাপুর, থাইল্যান্ড, মায়নমার, ফিলিপাইন, মালয়শিয়া, দক্ষিণ কোরিয়া , চীন, হংকং, ইন্দোনেশিয়া, পাকিস্তান, শ্রীলংকা, নেপাল এবং ভিয়েতনামের বিজয়ীদের সাথে এই অনুষ্ঠানে অংশ নেয়।

গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি এই সামিটে একটি কী নোট পেপার উপস্থাপন করেন, যাতে বলা হয় যে উদ্যোক্তাদের সাথে কাজের মাধ্যমে কিভাবে প্রতিষ্ঠানের নিজস্ব পরিবর্তন প্রক্রিয়া সফলভাবে পরিচালনা করা যায়।

এই উপলক্ষে বক্তব্য রাখতে গিয়ে গ্রামীণফোনের সিইও বলেন যে উদ্ভাবক ও উদ্যোক্তাগণ গ্রামীণফোন এভং টেলিনরের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ক্রমস ডিজিটাল প্রযুক্তি নির্ভর গ্রাহকদের জন্য কোম্পানি যে ইকোসিস্টেম গড়ে তুলছে তারা তার অবিচ্ছেদ্য অঙ্গ। এসব স্টার্টআপকে সহায়তা করলে সংশ্লিষ্ট দেশগুলোতে তা আরো কর্ম সৃষ্টি, প্রযুক্তিগত উন্নয়ন এবং অর্থনীতির উন্নয়নে সহায়তা করবে।

গ্রামীণফোনের হেড অফ ট্রান্সফরমেশন কাজী মাহবুব হাসান এবং বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগের সহ প্রকল্প পরিচালক আইডিইএ টিনা জাবিন এশিয়ার সেরা ১৫ স্টার্টআপের মেন্টর হিসেবে কাজ করেন।

এবছর গ্রামীণফোন এক্সেলেরেটর সিডস্টারস এর সহযোগিতায় বাংলাদেশে সিডস্টারস ঢাকা আয়োজন করে। জিপিহাউজে অনুষ্ঠিত এই আয়োজনে সিমেড হেলথ লিঃ সুইজারল্যান্ডে অনুষ্ঠিতব্য সিডস্টারস গ্লোবাল সামিটে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়।

Comments

comments

একই ধরণের সংবাদ