আপনার অবস্থান
মুলপাতা > শিল্প ও খাতসমূহ > বাংলাদেশে লেদার ফুটওয়্যার ও লেদারগুডস ইন্টারন্যাশনাল সোর্সিং শো আয়োজিত

বাংলাদেশে লেদার ফুটওয়্যার ও লেদারগুডস ইন্টারন্যাশনাল সোর্সিং শো আয়োজিত

লেদারগুডস এন্ড ফুটওয়্যার ম্যানুফাকচারার্স এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশন অফ বাংলাদেশ (এলএফএমইএবি) বাণিজ্যমন্ত্রণালয়ের সহযোগে বাংলাদেশে এই প্রথমবারের মত “বাংলাদেশ লেদার ফুটওয়্যার এন্ড লেদারগুডস ইন্টারন্যাশনাল সোর্সিংশো (ব্লিস)-২০১৭” আয়োজন করতে যাচ্ছে।

০৫ই নভেম্বর , ২০১৭ ইং তারিখে ঢাকার হোটেল অয়েস্টিনে ব্লিস-২০১৭ এর সাম গ্রিক প্রস্তুতি,এর নানাবিধ পরিকল্পনা, আয়োজন ও প্রত্যাশিত ফলাফল গুলো নিয়ে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

আগামী ১৬-১৮ই নভেম্বর, ২০১৭ ইং তারিখে বসুন্ধরা আন্তর্জাতিক কনভেশন হলে অনুষ্ঠিত হতে যাচ্ছে “বাংলাদেশ লেদার ফুটওয়্যার এন্ড লেদারগুডস ইন্টারন্যাশনাল সোর্সিং শো (ব্লিস)-২০১৭।”

১৬ই নভেম্বর, ২০১৭ইং তারিখে উক্ত প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন ও এই প্রদর্শনীর উদ্বোধন ঘোষণা করবেন বলে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব শুভাশীষ বসু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত জার্মান দূতাবাসের ডেপুটি হেড অব মিশন মি: মাইকেল শুলথেস; ফরেন ট্রেড এসোসিয়েশন এর মহাপরিচালক ক্রিশ্চান এ ওয়ার্ট, বাংলাদেশে এই খাতে অন্যতম একজন বিদেশী বিনিয়োগকারী পতেঙ্গা ফুটওয়্যার লিমিটেড এর মহাব্যাবস্থাপক চ্যাংসাওতেছেং।

সংবাদ সম্মেলনের সঞ্চালন করেন এলএফএমইএবিএর সভাপতি জনাব মোসায়ফুল ইসলাম।

অনুষ্ঠানের প্রধান অতিথি বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব শুভাশীষ বসু বলেন – “রপ্তানি বহুমুখীকরণের মাধ্যমে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের ধারা বেগবান করার লক্ষ্যে বাংলাদেশ সরকার এবছরে চামড়া,পাদুকা ও চামড়াজাত পণ্যকে জাতীয়ভাবে “বর্ষ পণ্য বা প্রোডাক্ট অব দ্য ইয়ার ২০১৭” ঘোষণা করেছেন।

এই ঘোষণার ধারাবাহিকতায় বছরব্যাপী নানাবিধ কার্যক্রমের পাশাপাশি এলএফএমইএবি ও বাণিজ্য মন্ত্রণালয় সোর্সিং শোব্লিস-২০১৭ আয়োজন করার সিদ্ধান্ত নেয়।এই সোর্সিং শো আগামী ২০২১ সালের মধ্যে এই খাতে ৫ বিলিয়ন রপ্তানী আয়ের লক্ষ্যকে তরান্বিত করবে বলে আমি আশা করি।”

এলএফএমইএবি এর সভাপতি জনাব মোঃ সায়ফুল ইসলাম বলেন-“বিশ্ববাজারের সাথে তাল মিলিয়ে আন্তর্জাতিক চামড়াজাত পাদুকা ও চামড়াজাত পণ্যের সাপ্লাই চেইনে, বিশ্বের অন্যতম সম্ভাবনাময় একটি সোর্সিং কেন্দ্র হিসেবে বাংলাদেশকে তুলে ধরবে যা বিশ্ববাজারে বাংলাদেশের অবস্থান আরও দৃঢ় করতে সহায়ক হবে।এই প্রদর্শনীতে আমরা আন্তর্জাতিক বিভিন্ন ব্র্যান্ড,ক্রেতা,সোর্সিং এজেন্ট, রিটেইলার, চামড়াজাত পণ্য ও পাদুকা শিল্পখাত সংশ্লিষ্ট ম্যাগাজিনের সাংবাদিক ও বিদেশী বিনিয়োগকারীদের আমন্ত্রণ করেছি যার ফলে তারা সরাসরি বাংলাদেশী পণ্যের মান,বৈচিত্র ও উৎপাদনের সক্ষমতা যাচাইয়ের সুযোগ পাবেন।এছাড়াও সম্ভাব্য বিদেশী বিনিয়োগকারীরা বাংলাদেশ থেকে পণ্য সোর্সিং করার সুবিধা এবং বিনিয়োগের সুযোগ সম্পর্কে অবগত হতে পারবেন।”

তিনি আরও বলেন প্রতিবছর এই সোর্সিং শো আয়োজন করার পরিকল্পনা করছেন।এ অনুষ্ঠানের আয়োজক বৃন্দ এবং উপস্থিত বিশেষ অতিথিবৃন্দরা এই খাতে একটি উজ্জ্বল ভবিষ্যৎও সম্ভবনা আছে বলে মনে করেন।

তারা আশা করেন যে, ব্লিস-২০১৭ বিদেশী ক্রেতা ও বিনিয়োগকারীদের জন্য একটি প্লাটফর্ম হিসেবে কাজ করবে।যার ফলে এদেশে সরাসরি বিনিয়োগের প্রবাহ ও ক্রয়াদেশ বৃদ্ধি পাবে। (সংবাদ বিজ্ঞপ্তি)

Comments

comments

একই ধরণের সংবাদ