আপনার অবস্থান
মুলপাতা > শিল্প ও খাতসমূহ > বিমান > বাংলাদেশে এমিরেটস-এর ৩ দশক পূর্তি উৎযাপন

বাংলাদেশে এমিরেটস-এর ৩ দশক পূর্তি উৎযাপন

দুবাইভিত্তিক আন্তর্জাতিক বিমান সংস্থা এমিরেটস্ সম্প্রতি বাংলাদেশে তাদের কার্যক্রমের ৩০ বছর পূর্ণ করেছে। এ উপলক্ষে আজ ১৫ মার্চ, রাজধানীর দ্য ওয়েস্টিন ঢাকা হোটেলে স্থানীয় সংবাদ মাধ্যম প্রতিনিধি এবং ট্রাভেল ট্রেড পার্টনারদের সম্মানে একটি অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বাংলাদেশে এমিরেটস-এর এরিয়া ম্যানেজার খালিদ আলী জে. হাসান। এছাড়াও প্রধানমন্ত্রীর তথ্যবিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বাংলাদেশে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত সাঈদ বিন হাজার আল শাহী, বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব জার্নালিষ্টস (বিএফইউজে) সভাপতি মনজুরুল আহসান বুলবুলও বক্তব্য রাখেন।

এমিরেটস্রে মার্কেটিং কমিউনিকেশন্স বিভাগের সরদার খান, আঞ্চলিক ব্যবস্থাপক (বাণিজ্যিক কার্যক্রম) গৌরব পাণ্ডেসহ এয়ারলাইনের ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

খালিদ হাসান তার বক্তব্যে বলেন, ‘বাংলাদেশের মানুষের আশা-আকাক্সক্ষা, সামাজিক এবং অর্থনৈতিক উন্নয়নের সঙ্গে এমিরেটস্রে সম্পৃক্ততা গভীর। বাংলাদেশে এমিরেটস্রে সাফল্যের পেছনে রয়েছে এদেশের সরকার, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ, মিডিয়া, ট্রাভেল ট্রেড পার্টনার ও সর্বোপরি জনগণের অব্যাহত সমর্থন ও সহযোগিতা’।

তিনি জানান, ১৯৮৫ সালে যাত্রা শুরু করে এমিরেটস্ এয়ারলাইন পরবর্তী বছরের ২৭ অক্টোবর দুটি সাপ্তাহিক ফ্লাইট দিয়ে বাংলাদেশে তাদের কার্যক্রম শুরু করে। এয়ারলাইনটির আন্তর্জাতিক নেটওয়ার্কে ঢাকা ছিল ৭ম গন্তব্য। বর্তমানে এমিরেটস্ দৈনিক ৩টি ফ্লাইট পরিচালনা করছে।

যাত্রী পরিবহনের পাশাপাশি বাংলাদেশ থেকে বিভিন্ন দেশে রপ্তানি পণ্য পরিবহনেও বিশেষ ভূমিকা রেখেছে। প্রথম বিদেশি এয়ারলাইন হিসেবে এমিরেটস্রে মালামাল পরিবহন শাখা-এমিরেটস্ স্কাইকার্গো ২০১২ সালে চট্টগ্রামে নিয়মিত কার্গো ফ্লাইট শুরু করে।

এমিরেটস্ই প্রথম এয়ারলাইন- যারা তাদের ইনফ্লাইট বিনোদন ব্যবস্থায় ২০০৭ সালে বাংলাদেশি ছায়াছবি অন্তর্ভুক্ত করে। স্থানীয় জনগণের চাহিদার কথা বিবেচনা করে এমিরেটস্ ইনফ্লাইটে উপমহাদেশীয় খাবারের ম্যেনু চালু করেছে।

২০০৮ সাল থেকে দূরবর্তী ও বিচ্ছিন্ন এলাকার জনগণের স্বার্থে এমিরেটস্ ফ্রেন্ডশিপ ভাসমান হাসপাতালের পৃষ্ঠপোষকতা করে আসছে।

বর্তমানে বিশ্বের শীর্ষস্থানে এয়ারলাইন হিসেবে স্বীকৃত এমিরেটস্রে রয়েছে সর্বাধুনিক সুপরিসর ২৫৬টি উড়োজাহাজের এক বিশাল বহর। এমিরেটস্রে বিশ্বব্যাপী নেটওয়ার্কে অন্তর্ভুক্ত রয়েছে ৮৩টি দেশের ১৫৪টির অধিক গন্তব্য। বাংলাদেশ থেকে ভ্রমণকারী যাত্রীরা ভায়া দুবাই এ সব গন্তব্যে সুবিধাজনক সংযোগ লাভ করছেন।

অনুষ্ঠানে কার্যক্রমের ৩০ বছর উপলক্ষে একটি কেক কাটা হয়। উপস্থিত সংবাদ মাধ্যম প্রতিনিধিবৃন্দের জন্য আয়োজিত র‌্যাফেল ড্র তে দুজন বিজয়ী ঢাকা থেকে বার্সেলোনা এবং জাগরেবের রিটার্ন টিকেট লাভ করেন।

Comments

comments

একই ধরণের সংবাদ