আপনার অবস্থান
মুলপাতা > শিল্প ও খাতসমূহ > তথ্য প্রযুক্তি > বাংলাদেশে আইইটিএফ আউটরিচ প্রোগ্রাম শুরু

বাংলাদেশে আইইটিএফ আউটরিচ প্রোগ্রাম শুরু

ইন্টারনেট সোসাইটি (আইসক) বাংলাদেশ ঢাকা চ্যাপ্টার ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের যৌথ উদ্যোগে ‘আইইটিএফ আউটরিচ প্রোগ্রাম’ শীর্ষক কর্মশালা আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে ইন্টারনেট ইঞ্জিনিয়ারিং টাস্কফোর্স (আইইটিএফ) আউটরিচ প্রোগ্রামের কার্যক্রম শুরু হলো।

২৮ মার্চ ২০১৭ মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাসরুমে অনুষ্ঠিত এ কর্মশালায় বক্তব্য রাখেন  ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ ঢাকা চ্যাপ্টারের সভাপতি প্রফেসর ড. সাব্বির আহমেদ, সহ-সভাপতি মো. জাহাঙ্গির হোসেন, সাধারণ সম্পাদক মোহাম্মদ কাওছার উদ্দীন, কোষাধ্যক্ষ মো. আবদুল আওয়াল ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মো. মামুনুর রশিদ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের প্রফেসর ড. মো. হায়দার আলীসহ বিভাগের অর্ধশতাধিক শিক্ষার্থী কর্মশালায় অংশগ্রহণ করেন।

কর্মশালায় ইন্টারনেট ইঞ্জিনিয়ারিং টাস্কফোর্স (আইইটিএফ) আউটরিচ গ্রোগ্রামের লক্ষ্য, উদ্দেশ্য ও কার্যক্রমসহ এর সাথে সম্পৃক্ত হওয়ার বিভিন্ন উপযোগিতার কথা বিস্তারিত আলোচনা করা হয়।

বিভিন্ন বিভাগের বিশেষ করে তথ্য-প্রযুক্তির শিক্ষার্থীরা এ প্রোগ্রাম থেকে ফেলোশিপ, ট্রেনিং, লিডারশিপ, গ্র্যান্টসহ অনেক বেশি সুযোগ পেতে পারেন বলে জানানো হয়। এছাড়া ইন্টারনেট সোসাইটির বিভিন্ন কার্যক্রম সম্পর্কেও কর্মশালায় আলোচনা করা হয়। (সংবাদ বিজ্ঞপ্তি)

Comments

comments

একই ধরণের সংবাদ