আপনার অবস্থান
মুলপাতা > শিল্প ও খাতসমূহ > পর্যটন > পাঁচ কোটি টাকার অধিক লেনদেনের মধ্য দিয়ে ঢাকা ট্র্যাভেল মার্ট-২০১৭ সমাপ্ত

পাঁচ কোটি টাকার অধিক লেনদেনের মধ্য দিয়ে ঢাকা ট্র্যাভেল মার্ট-২০১৭ সমাপ্ত

গতকাল (১ এপ্রিল) রাজধানীর সোনারগাঁও হোটেলের বলরুমে সমাপ্ত হলো তিন দিনব্যাপী ১৪তম আন্তর্জাতিক পর্যটন মেলা ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা ট্র্যাভেল মার্ট- ২০১৭।

প্রাপ্ত তথ্য অনুযায়ী এবার ১৫ হাজারের অধিক মানুষ মেলা পরিদর্শন করেন এবং মেলা চলাকালীন পাঁচ কোটি টাকার অধিক লেনদেন হয়েছে। সমাপনী অনুষ্ঠানে মেলার মূল আয়োজক দি বাংলাদেশ মনিটর সম্পাদক এ তথ্য প্রকাশ করেন।

পর্যটন মেলায় এয়ারলাইন, ট্যুর অপারেটররা টিকেট এবং ট্যুর প্যাকেজ বিক্রিয় করে, অন্যদিকে হোটেল এবং রিসোর্টগুলো অগ্রীম টিকেট বুকিং গ্রহণ করে। অন্যবারের মতো এবারেও অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো তাদের পণ্য ও সেবার ওপর আকর্ষণীয় মূল্যছাড় অফার করেছে।

সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধানমন্ত্রীর তথ্যবিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী মন্তব্য করেন যে, শেষ মুহূর্তেও দর্শকদের ভিড় এবং লেনদেনের পরিমাণ এটাই প্রমাণ করে যে, ঢাকা ট্র্যাভেল মার্ট গত ১৪ বছরের প্রচেষ্টায় পর্যটনকে মানুষের কাছে নিয়ে যেতে সক্ষম হয়েছে।

তার মতে পর্যটনের মাধ্যমে মানুষ শুধু অবকাশ যাপনই করে না একই সঙ্গে বিভিন্ন গন্তব্য সম্বন্ধেও বিস্তারিত জানার সুযোগ পায়। দেশের পর্যটন পণ্যের উন্নয়নের মাধ্যমে অধিক পরিমাণে কাক্সিক্ষত বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব।

মাথাপিছু আয়ের পরিমাণ বৃদ্ধির সঙ্গে সঙ্গে মানুষের খরচ করার ক্ষমতাও বাড়বে এবং দেশীয় পর্যটন আরো বেগবান হবে। সরকার কর্তৃক গৃহীত বিভিন্ন অবকাঠামো প্রকল্প বাস্তবায়িত হলে পর্যটনেরও উন্নতি হবে বলে আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা।

ইকবাল সোবহান চৌধুরী পরবর্তীতে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহের মধ্যে সনদ পত্র বিতরণ করেন। তিনি অনুষ্ঠানের শেষ পর্যায়ে প্রবেশ কুপনের ওপর আয়োজিত র‌্যাফেল ড্র’তে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

Comments

comments

একই ধরণের সংবাদ