আপনার অবস্থান
মুলপাতা > শিল্প ও খাতসমূহ > টেলিযোগাযোগ > ঢাকায় রবি-এয়ারটেল নেটওর্য়াক সমন্বয়ের শেষ ধাপের কাজ শুরু

ঢাকায় রবি-এয়ারটেল নেটওর্য়াক সমন্বয়ের শেষ ধাপের কাজ শুরু

রাজধানীর ডেমরা, গেন্ডারিয়া, যাত্রাবাড়ি, কদমতলী, কামরাঙ্গিচর, মতিঝিল, সবুজবাগ, শ্যামপুর, সূত্রাপুর, নারায়ণগঞ্জ সদর, রূপগঞ্জ ও সোনারগাঁওয়ে রবি ও এয়ারটেলের নেটওর্য়াক সমন্বয়ের কাজ গতকাল, ১৭ অগাস্ট থেকে শুরু হয়েছে।

রবি ও এয়ারটেল গ্রাহকদের সেরা সেবাটি প্রদানের লক্ষ্যে তরঙ্গ ও বিটিএসসহ টেলিযোগাযোগ নেটওয়ার্কের অন্যান্য অবকাঠামোগুলোও সমন্বয় করা হবে। গ্রাহক সেবার সুবিধার্থে কয়েক সপ্তাহের মধ্যেই রাজধানীতে এয়ারটেল নেটওয়ার্ক রবি’র সাথে ক্রমাগতভাবে একীভূত হবে।

আরো উন্নত নেটওয়ার্কটি উপভোগ করতে এয়ারটেল গ্রাহকদের শুধু দুটি পদক্ষেপ নিতে হবে। প্রথমে এয়ারটেল গ্রাহকদের তাদের হ্যান্ডসেটের নেটওয়ার্ক অপশনে গিয়ে এয়ারটেল/এয়ারটেলটুজি/এয়ারটেল থ্রিজি/৪৭০০২/রবি থ্রিজি/ রবিআজিয়াটা/বিজিডিরবি/একটেল লিখে সার্চ দিয়ে উল্লেখিত যে কোন একটি অপশন সিলেক্ট করতে হবে। এরপর তাদের মোবাইল হ্যান্ডসেটের ডাটা রোমিং অপশনটি অ্যাক্টিভ করতে হবে।

ডাটা রোমিং অপশন অ্যাক্টিভ করার পর এয়ারটেল গ্রাহকরা ফেসবুক ব্রাউজ করার জন্য তিনদিন মেয়াদী ১ জিবি ডাটা উপভোগ করতে পারবেন। বিস্তারিত জানতে গ্রাহকরা ০১৬৭৮৬০০৭৮৬ নম্বরে কল করতে পারেন।

কোন এলাকায় নেটওয়ার্ক একীভূতকরণের সময় এর কার্যকারিতা নিশ্চিতকরণের জন্য বেশ কয়েকটি পদক্ষেপ নেয়া হয়। এর মধ্যে কল এজেন্ট থেকে গ্রাহকদের কল দেয়া, আরো শক্তিশালী নেটওয়ার্কটি উপভোগ করতে কী পদক্ষেপ নিতে হবে তা জানিয়ে এসএমএস পাঠানো এবং প্রি-কল নোটিফিকেশন অন্যতম। গ্রাহকদের সাথে যোগাযোগ করা ছাড়াও ওই এলাকার রিটেইলারদের প্রশিক্ষণ দেয়া হয় যেন তারা গ্রাহকদের সব প্রশ্নের উত্তর দিতে পারেন।

আগামী সপ্তাহের মধ্যে ঢাকায় শেষ হতে যাওয়া নেটওর্য়াক সমন্বয়ের মাধ্যমে এয়ারটেলের সঙ্গে রবির নেটওর্য়াক একীভূতকরণ প্রকল্পের একটি সফল অধ্যায়ের সমাপ্তি হতে যাচ্ছে। দেশের এক নম্বর নেটওয়ার্ক গড়ার ক্ষেত্রে এটি এক উল্লেখযোগ্য মাইলফলক।

প্রতিশ্রুতি অনুযায়ী একীভূত কোম্পানির গ্রাহকরা দেশজুড়ে সম্প্রসারিত নেটওয়ার্ক উপভোগের পাশাপাশি অন নেট কল রেটের সুবিধাও উপভোগ করছেন।

Comments

comments

একই ধরণের সংবাদ