আপনার অবস্থান
মুলপাতা > শিল্প ও খাতসমূহ > নির্মাণ ও গৃহায়ন > ঢাকায় মালয় কোম্পানির অনুমোদনহীন প্রপার্টি ফেয়ার, সতর্ক করল বাংলাদেশ ব্যাংক

ঢাকায় মালয় কোম্পানির অনুমোদনহীন প্রপার্টি ফেয়ার, সতর্ক করল বাংলাদেশ ব্যাংক

bbরাজধানীর একটি হোটেলে অনুমোদনহীন প্রপার্টি ফেয়ারের আয়োজন করেছে মালয়েশিয়ার একটি রিয়েল এস্টেট কোম্পানি। রবিবার সকাল এগারটায় এ ফেয়ারের আয়োজন করলেও বিভিন্ন গণমাধ্যমের উপস্থিতির কারণে মেলায় কোন ক্রেতা ছিল না।

প্রপার্টি ফেয়ারের আয়োজন সম্পর্কে বাংলাদেশী এজেন্ট মোর্তুজা করিম গণমাধ্যমে প্রথমে বলেন, গুলশান থানার অনুমোদন তাদের রয়েছে। তবে থানা কর্তৃপক্ষের অনুমোনের কোন ডকুমেন্ট তারা দেখাতে পারেনি।

এছাড়া বাংলাদেশ ব্যাংক বা বাণিজ্য মন্ত্রণালয়সহ অন্য কোন সংস্থার অনুমোদন রয়েছে কিনা জানতে চাইলে বলেন, তারা অনুমোদনের জন্য চেষ্টা করছেন। অনুমোদন ছাড়া কেন প্রপার্টি ফেয়ারের আয়োজন করেছেন এমন প্রশ্নের জবাবে কোন সঠিক উত্তর দিতে পারেনি মেলা কর্তৃপক্ষ।

প্রপার্টি ফেয়ারে অংশ নেওয়া মালয়েশিয়ার কোম্পানির জেনারেল ম্যানেজার খো হক সিং বলেন, বর্তমানে মুক্ত বাণিজ্য অর্থনীতিতে প্রপার্টি ফেয়ার করতে অনুমোদন নিতে হবে তা তার জানা নেই।

এদিকে মালয়েশিয়াসহ পৃথিবীর বিভিন্ন দেশে এ্যাপার্টমেন্ট ক্রয়ের ক্ষেত্রে বিজ্ঞাপন প্রচারের বিষয়ে সতর্ক করেছে বাংলাদেশ ব্যাংক। নিবাসী বাংলাদেশীদের বিদেশে স্থাবর সম্পত্তি ক্রয়ের জন্য বাংলাদেশ থেকে অর্থ প্রেরণের ওপর বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইন, ১৯৪৭ এ বিধিনিষেধ রয়েছে উল্লেখ করে সকলকে এ বিষয়ে সতর্ক ও সংযত হওয়ার পরামর্শ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

গণমাধ্যমে পুনঃসতর্কীকরণ বিজ্ঞপ্তির মাধ্যমে বিধিনিষেধ এড়িয়ে অবৈধভাবে অর্থ প্রেরণে যোগসাজশকারীদের ভূমিকা আইনগতভাবে দ-যোগ্য হবে বলেও জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

এদিকে অনুমোদনহীন এই ফেয়ারের মাধ্যমে বিপুল পরিমান টাকা বিদেশে পাচার হওয়ার সম্ভাবনা তৈরি হচ্ছে বলে মনে করছে রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)। এভাবে অনুমোদনহীন ফেয়ার চলতে থাকলে দেশের অর্থনীতি আরো হুমকির মুখে পড়বেও মনে করেন তারা। (সংবাদ বিজ্ঞপ্তি)

Comments

comments

একই ধরণের সংবাদ