আপনার অবস্থান
মুলপাতা > শিল্প ও খাতসমূহ > খাদ্য প্রক্রিয়াজাতকরণ > জাতীয় ডেইরী উন্নয়ন ফোরাম এর আনুষ্ঠানিক যাত্রা শুরু

জাতীয় ডেইরী উন্নয়ন ফোরাম এর আনুষ্ঠানিক যাত্রা শুরু

দেশের দুগ্ধ খাতের উন্নয়নে ‘জাতীয় ডেইরী উন্নয়ন ফোরাম’ এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো।

মাননীয় সংসদ সদস্য এ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি’কে সভাপতি ও ব্রাক ডেইরি এন্ড ফুড এর পরিচালক মোহাম্মদ আনিছুর রহমানকে সাধারণ সম্পাদক করে কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

সম্প্রতি রাজধানীর মহাখালীতে অক্সফাম ইন বাংলাদেশ অফিসে এ কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। একই সাথে ৭ সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা কমিটিও গঠন করা হয়।

১৩ সদস্য বিশিষ্ট কার্যনিবাহী কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (কর্পোরেট ফাইনান্স) উজমা চৌধুরী ও বাংলাদেশ প্রাণি সম্পদ গবেষণা প্রতিষ্ঠান এর প্রাক্তন মহাপরিচালক ডঃ কাজী মোঃ ইমদাদুল হক, যুগ্ম সম্পাদক শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ডঃ কেবিএম সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক অক্সফাম ইন বাংলাদেশ এর প্রোগ্রাম ম্যানেজার ডঃ খালিদ হোসেন ও কোষাধ্যক্ষ হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট সেন্টারের গবেষণা পরামর্শক শেখ আলী আহমেদ টুটুল।

এছাড়া কার্যনির্বাহী সদস্যরা হলেন প্রাণ ডেইরি লিমিটেডের চীফ ডেইরী এক্রটেনশন ডাঃ মোঃ রাকিবুর রহমান, কেয়ার বাংলাদেশ এর পরিচালক আনোয়ারুল হক, সিনিয়র ডেইরী কনসালটেন্ট ডঃ মোঃ জাহিদ হোসেন, বাংলাদেশ প্রাণিসম্পদ অধিদপ্তর (সিসিএসি প্রকল্প) এর সহকারী প্রকল্প পরিচালক ডঃ গোলাম রাব্বানী ও ডেইরী উদ্যোক্তা, এসআর ডেইরী এর মোঃ মোসফিকুর রহমান দিপু।

উপদেষ্টা কমিটিতে রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ডঃ আবুল বারকাত, শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইসচ্যান্সেলর ডঃ মোঃ সেকেন্দার আলী, বাংলাদেশ ব্যাংক ট্রেনিং একাডেমীর মহাব্যবস্থাপক মোস্তাফিজুর রহমান,বাংলাদেশ কৃষি ব্যাংকের মহাব্যবস্থাপক ডঃ মোঃ লিয়াকত হোসেন মোড়ল,এফবিসিসিআই এর পরিচালক মোঃ আবু নাসের,বাংলাদেশ এসএমই কর্পোরেশন লিমিটেড এর পরিচালক আজাদ চৌধুরী ও বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা প্রতিষ্ঠান এর মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ডঃ নাথুরাম সরকার।

উল্লেখ্য, অক্সফাম ইন বাংলাদেশ এর উদ্যোগ ও ডিএফআইডি’র সার্বিক সহযোগীতায় ২০১৬ সালের মে’তে প্রতিষ্ঠিত হয় “জাতীয় ডেইরী উন্নয়ন ফোরাম”।ফোরামটি বাংলাদেশের ডেইরী সেক্টরের সমস্যাসমূহ দূরীকরণে এডভোকেসি প্লাটফর্ম হিসেবে কাজ করছে।

Comments

comments

একই ধরণের সংবাদ