আপনার অবস্থান
মুলপাতা > শিল্প ও খাতসমূহ > তথ্য প্রযুক্তি > ‘এপিক অব পলিটিক্স’ ই-বুকে রূপান্তর করতে আইসিটি বিভাগের সাথে সেইবইয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর

‘এপিক অব পলিটিক্স’ ই-বুকে রূপান্তর করতে আইসিটি বিভাগের সাথে সেইবইয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর

ictd-seiboiতথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং সেইবইয়ের মধ্যে AvR (২৫ অক্টোবর) দুপুওে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মিনি কনফারেন্স রুমে ২০১৬ খ্রিঃ তারিখে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

এ সমঝোতা স্মারকের মাধ্যমে সেইবই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণের উপর লিখিত “এপিক অব পলিটিক্স” বইয়ের ই- ey‡K রূপান্তর ও সেইবই অ্যাপস এ প্রকাশ করবে।

আইসিটি বিভাগের পক্ষে ড. খন্দকার আজিজুল ইসলাম, উপসচিব সেইবইয়ের পক্ষে নাবিল উদ দৌলাহ, ম্যানেজিং ডিরেক্টর স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক, আইসিটি সচিব জনাব শ্যাম সুন্দর সিকদার, অতিরিক্ত সচিব হারুনুর রশীদ, উপসচিব জিল্লুর রহীম শাহরিয়ার, ড. মুহম্মদ মেহেদী হাসান, ডার্ড গ্রুপের ফিন্যান্স ডিরেক্টর সেঁজুতি দৌলাহ, র‍্যাভেন সিস্টেমস লিমিটেডের ব্যবস্থাপক শহীদুল ইসলাম এবং সহকারী মহাব্যবস্থাপক ইয়াসির আরাফাত প্রমূখ।

সমঝোতা স্মারক স্বাক্ষরের পর আইসিটি প্রতিমন্ত্রী বলেন, মানুষ এখন প্রযুক্তিকে অনেক বেশী পরিমাণে আপন করে নিচ্ছে। আমাদের পড়ার অভ্যাসও পরিবর্তিত হচ্ছে। এ সকল বিষয়কে বিবেচনায় নিয়ে, ডিজিটাল মাধ্যমে আমাদের কন্টেন্ট সমৃদ্ধ করতে এবং সাইবার জগতে অন্যান্য সকল কন্টেন্টের পাশাপাশি জাতির পিতার ত্যাগী ও সংগ্রামী জীবনালেখ্য এবং তাঁর মানবিক গুণাবলী আরো বেশী পরিমাণে সাধারণ মানুষের কাছে ছড়িয়ে দিতে আমরা সেইবই-এর সাথে এই সমঝোতা স্মারক স্বাক্ষর করলাম। আশা রাখি এই উদ্যোগের মাধ্যমে সাধারণ জনগণের জাতির পিতা বঙ্গবন্ধুকে আরো বেশী জানার সুযোগ তৈরী হলো।

উল্লেখ্য যে সেইবই (Sheiboi) বাংলা ভাষা ও সাহিত্যের সর্ববৃহৎ অনলাইন ই-বুক লাইব্রেরি। এই লাইব্রেরি থেকে একজন ইউজার বা পাঠক তার পছন্দ অনুযায়ী ই-বুক সংগ্রহ করতে পারবেন এবং তার মোবাইল ডিভাইসে ই-বুক রিডার অ্যাপ সেইবই, (Sheiboi Mobile App) ব্যবহার করে ই-বুকগুলো পড়তে পারবেন।

সেইবই অনলাইন স্টোরের বইগুলো পড়ার জন্য পাঠককে সেইবই রিডার অ্যাপটি তার মোবাইল ডিভাইসে ইনস্টল করতে হবে। অ্যানড্রয়েড এবং iOS-নির্ভর স্মার্টফোন এবং ট্যাবলেট ব্যবহারকারী পাঠকরা অ্যাপটি ফ্রি ডাউনলোড করতে পারবেন। সব মিলিয়ে একজন পাঠক বিশ্বের যেকোনো প্রান্ত থেকে তাঁর পছন্দের বাংলা বইগুলো সেইবই অনলাইন স্টোর থেকে সংগ্রহ করে খুব সহজেই স্মার্টফোন বা ট্যাবলেটে পড়তে পারবেন।

সেইবই অ্যাপ ইনস্টল করতে ব্রাউজ করুন নিচের লিঙ্কগুলো :

অ্যানড্রয়েড : https://play.google.com/store/apps/details?id=raven.reader

আইফোন : https://itunes.apple.com/us/app/sheiboi/id976937372?mt=8

ওয়েবসাইট : www.sheiboi.com

ফেসবুক ফ্যান পেজ:https://www.facebook.com/sheiboireader/

Comments

comments

একই ধরণের সংবাদ