আপনার অবস্থান
মুলপাতা > শিল্প ও খাতসমূহ > বিমান > যুক্তরাষ্ট্রগামী ফ্লাইটে ‘ল্যাপটপ এন্ড ট্যাবলেট হ্যান্ডলিং’ সেবা চালু করেছে এমিরেটস্

যুক্তরাষ্ট্রগামী ফ্লাইটে ‘ল্যাপটপ এন্ড ট্যাবলেট হ্যান্ডলিং’ সেবা চালু করেছে এমিরেটস্

যুক্তরাষ্ট্র কর্তৃক ইলেক্ট্রনিক্স সামগ্রী পরিবহনে আরোপিত নিষেধাজ্ঞার প্রেক্ষাপটে এমিরেটস্ এয়ারলাইন সৌজন্যমূলক ‘ল্যাপটপ এন্ড ট্যাবলেট হ্যান্ডলিং’ সেবা চালু করেছে। এর ফলে এমিরেটস্ যাত্রীরা দুবাই থেকে যুক্তরাষ্ট্রগামী ফ্লাইটে আরোহণের পূর্বমুহূর্ত পর্যন্ত তাদের ল্যাপটপ ও ট্যাবলেট ব্যবহার করতে পারবেন।

আজ, ২৫ মার্চ হতে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিরতিহীন ফ্লাইটে যুক্তরাষ্ট্র গমনকারী যাত্রীরা মোবাইল বা স্মার্টফোনের চাইতে বড় কোন ইলেক্ট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে ভ্রমণ করতে পারবে না। তবে মেডিকেল ডিভাইস এই নিষেধাজ্ঞার আওতায় পড়বে না। উল্লিখিত নিষিদ্ধ ইলেক্ট্রনিক ডিভাইসগুলো চেকড-ইন লাগেজে পরিবহন করা যাবে।

ভায়া দুবাই যুক্তরাষ্ট্র গমনকারী যাত্রীরা ল্যাপটপ এবং ট্যাবলেট তাদের ভ্রমণের প্রথমাংশে এবং দুবাইয়ে ট্রানজিটকালীন ব্যবহার করতে পারবেন।

যুক্তরাষ্ট্রগামী ফ্লাইটে আরোহণের পূর্বে তাদের সব নিষিদ্ধ সামগ্রী গেটের নিরাপত্তা কর্মীর কাছে ডিক্লেয়ার করতে হবে। এমিরেটস্ কর্মীরা এসŸ সামগ্রী যতœসহকারে বাক্সে প্যাক করে উড়োজাহাজে পরিবহন করবেন এবং যুক্তরাষ্ট্রের গন্তব্যে পৌঁছার পর যাত্রীদের কাছে হস্তান্তর করবেন।

এমিরেটস্ কর্তৃপক্ষ অবশ্য ফ্লাইট বিলম্ব এড়াতে নিষিদ্ধ ইলেক্ট্রনিক সামগ্রী আগেভাগেই প্যাক করে চেক-ইন লাগেজে দেয়ার জন্য যাত্রীদের উৎসাহিত করছে।

এমিরেটস্ যাত্রীদের এই মর্মে অবগত করছে যে, দুবাই থেকে বিরতিহীন ফ্লাইটে যুক্তরাষ্ট্র গমনকারী যাত্রীদের হ্যান্ড লাগেজ পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশি করা হবে। অতএব, তারা যেন তল্লাশির পূর্বে তাদের ইলেক্ট্রনিক্সসামগ্রী ডিক্লেয়ার করেন অথবা নিশ্চিত করেন যে, এই সামগ্রীগুলো ইতোমধ্যে চেক-ইন লাগেজে দেয়া হয়েছে।

এমিরেটস্ এয়ারলাইনের প্রেসিডেন্ট জানান, ‘ফ্লাইটে আরোহণের পর যাত্রীরা তাদের মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন। প্রাপ্ত তথ্য উপাত্ত অনুযায়ী এমিরেটস্রে যুক্তরাষ্ট্রগামী ফ্লাইটে ৯০% যাত্রী আমাদের মোবাইল ও ওয়াই-ফাই সংযোগের সাহায্যে তাদের স্মার্টফোন ব্যবহার করে থাকেন। মাত্র ৬% যাত্রী ল্যাপটপ এবং ৪% ট্যাবলেট ব্যবহার করেন’।

ইউএস ট্রান্সপোর্টেশন সিকিউরিটি এডমিনিস্ট্রেশন (টিএসএ) কর্তৃক জারিকৃত নিরাপত্তা নিদের্শনা দুবাই থেকে বা ভায়া দুবাই বিরতিহীন ফ্লাইটে যুক্তরাষ্ট্র ভ্রমণকারী যাত্রীদের ক্ষেত্রে প্রযোজ্য হবে। তবে ভায়া মিলান এবং এথেন্স যুক্তরাষ্ট্র গমণকারী এমিরেটস্ ফ্লাইট এই নিদের্শনার আওতায় পড়বে না।

যুক্তরাষ্ট্র ছাড়া অন্য কোন গন্তব্যে পরিচালিত এমিরেটস্ ফ্লাইটের ক্ষেত্রেও এটি প্রযোজ্য হবে না।

এমিরেটস্ বর্তমানে যুক্তরাষ্ট্রের ১২টি গন্তব্যে চলাচল করছে এবং এর অনেকগুলোতেই দৈনিক একাধিক ফ্লাইট পরিচালিত হচ্ছে।

Comments

comments

একই ধরণের সংবাদ