আপনার অবস্থান
মুলপাতা > শিল্প ও খাতসমূহ > বিমান > ইকোনমি শ্রেণী যাত্রীদের জন্য এমিরেটস-এ ইন্টারেকটিভ ‘এমিনিটি কিট’

ইকোনমি শ্রেণী যাত্রীদের জন্য এমিরেটস-এ ইন্টারেকটিভ ‘এমিনিটি কিট’

Emiratesএমিরেটস্ এয়ারলাইন বিশ্বে প্রথমবারের মতো ইকোনমি শ্রেণীর যাত্রীদের জন্য ইন্টারেকটিভ ‘এমিনিটি কিট’ প্রবর্তন করতে যাচ্ছে।

চলতি বছরের আগস্ট মাস থেকে নির্ধারিত কিছু দূর পাল্লার এবং সকল অতিদূর পাল্লার ফ্লাইটে যাত্রীদের উপহার হিসেবে এই কিট প্রদান করা হবে। কিটগুলোর অন্যতম বৈশিষ্ট হলো যে এগুলো ইন্টারেকটিভ এবং এর জন্য ব্যবহার করা হয়েছে অগমেন্টেড রিয়্যালিটি (এআর) প্রযুক্তি।

মোবাইলে ‘ব্লিপার’ অ্যাপ ডাউনলোড করে এমিনিটি কিটের ডিজাইন স্ক্যান করলেই যাত্রীদের সামনে উন্মূক্ত হয়ে যাবে বিভিন্ন তথ্য ও বিনোদনের বিশাল জগৎ। ব্লিপার অ্যাপ মূলত একটি ভিজ্যুয়াল ব্রাউজার।

ব্লিপারে প্রদর্শীত পারিপার্শ্বিক জগতের হাজার হাজার বস্তুর যে কোনটি ক্লিক করে যাত্রীরা ঐ বিশেষ বস্তুটি সম্বন্ধে বিস্তারিত তথ্য লাভ করতে পারবেন। এ সকল বস্তুর মধ্যে রয়েছে ল্যাপটপ থেকে শুরু করে পোশাষ সামগ্রী, খাবার, গৃহপালিত জীব জন্তু ইত্যাদি। আরামদায়ক ভ্রমণের জন্য করনীয় ও হেলথ টিপস্ও পাওয়া যাবে। প্রতি ছয় মাস অন্তর তথ্য আপডেট করা হবে।

যাত্রীদের ভ্রমণ আরো আরামদায়ক করার লক্ষ্য নিয়ে নতুন এই কিট প্রবর্তন করা হয়েছে। কিট ব্যাগের ডিজাইনে এমিরেটস্ নেটওয়ার্কভুক্ত ছয়টি অঞ্চল- অস্ট্রেলিয়া, ল্যাটিন আমেরিকা, মধ্যপ্রাচ্য, ইউরোপ, আফ্রিকা ও দূর প্রাচ্যের ঐতিহ্যবাহী রং ও প্যাটার্নের ছোঁয়া সহজেই দৃশ্যমান।

প্রতিটি কিট ব্যাগে থাকবে আই মাস্ক, ইয়ার প্লাগ, টুথ ব্রাশ, টুথ পেস্ট ও মোজ। কয়েকটি পকেট বিশিষ্ট সুদৃশ্য কিট ব্যাগগুলো যাত্রীরা পরবর্তীতে বিভিন্ন কসমেটিকস্, স্টেশনারীসহ অন্যান্য বস্তু সংরক্ষণে ব্যবহার করতে পারবেন।

Comments

comments

একই ধরণের সংবাদ