আপনার অবস্থান
মুলপাতা > শিল্প ও খাতসমূহ > নির্মাণ ও গৃহায়ন > আবাসন খাতের সমস্যা সমাধানে এনবিআর-রিহ্যাব যৌথভাবে কাজ করবে

আবাসন খাতের সমস্যা সমাধানে এনবিআর-রিহ্যাব যৌথভাবে কাজ করবে

ফ্ল্যাট বা জমি রেজিস্ট্রেশন ব্যয় কমানো এবং গেইন ট্যাক্স ১৫ শতাংশ থেকে কমিয়ে আনার বিষয়টি বিশেষভাবে বিবেচনা করা হবে বলে জানিয়েছেন এনবিআর চেয়ারম্যান নজিবুর রহমান। এছাড়া আবাসন খাতের সমস্যা সমাধানে এনবিআর-রিহ্যাব যৌথভাবে কাজ করবে বলেও জানিয়েছেন তিনি।

আবাসন খাতের রাজস্ব সংক্রান্ত জটিলতা আর থাকবে না উল্লেখ করে এনবিআর চেয়ারম্যান বলেন, আবাসন শিল্পের বিভিন্ন সমস্যা গভীর মনোযোগের দাবি রাখে। এ শিল্পের ৮টি সমস্যা চিহ্নিত করা হয়েছে। এসব সমস্যা সমাধান করে ভবিষ্যতে আবাসন শিল্পকে একটি সম্ভাবনাময় শিল্প হিসেবে প্রতিষ্ঠিত করা হবে বলে জানান তিনি।

শনিবার রাজধানীর একটি হোটেল রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) ও জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এর যৌথ সভায় প্রধান অতিথির বক্তব্যে এনবিআর চেয়ারম্যান এসব কথা বলেন। আগামী বাজেট প্রণয়নের সময় রিহ্যাব প্রতিনিধিকে অন্তর্ভূূক্ত করা হবে বলেও জানান তিনি।

রিহ্যাব প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিনের সভাপতিত্বে উক্ত সভায় রিহ্যাব এর পক্ষে বিভিন্ন দাবি ও প্রস্তাবনা সমূহ তুলে ধরেন রিহ্যাব এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নুরুন্নবী চৌধুরী (শাওন) এমপি।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন রিহ্যাব এর ভাইস প্রেসিডেন্ট (প্রথম) লিয়াকত আলী ভূইয়া, এনবিআর সদস্য ব্যারিস্টার জাহাঙ্গীর হোসেন এবং পারভেজ ইকবাল প্রমূখ।(সংবাদ বিজ্ঞপ্তি)

Comments

comments

একই ধরণের সংবাদ