আপনার অবস্থান
মুলপাতা > শিল্প ও খাতসমূহ > বিমান > আইটিবি বার্লিনে নতুন অনবোর্ড লাউঞ্জ উপস্থাপন করবে এমিরেটস

আইটিবি বার্লিনে নতুন অনবোর্ড লাউঞ্জ উপস্থাপন করবে এমিরেটস

বিশ্বের বৃহত্তম পর্যটনমেলা আইটিবি বার্লিনে এ বছর এমিরেটস্ তাদের এয়ারবাস এ৩৮০ উড়োজাহাজে স্থাপিত বহুল আলোচিত অনবোর্ড লাউঞ্জের উন্নত সংস্করণ উপস্থাপন করবে এমিরেটস্ এয়ারলাইন। এছাড়া ২০১৭ সালে এমিরেটস্ অনবোর্ড প্রোডাক্ট ও সেবায় যেসব নতুনত্ব আসছে তাও মেলায় প্রদর্শিত হবে।

বর্তমানে এয়ারবাস কারখানায় এমিরেটস্রে সম্পূর্ণ নতুন একটি এ৩৮০ উড়োজাহাজে উন্নত নকশা ও সুবিধা সংবলিত অনবোর্ড লাউঞ্জ স্থাপনের কাজ চলছে। আগামী জুলাই মাসে লাউঞ্জটি আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।

নতুন লাউঞ্জটি আয়তনে পূর্বের তুলনায় বড় হবে এবং এটিতে অধিকসংখ্যক আসনের ব্যবস্থা থাকবে। অতি পরিচিত হর্সসু আকৃতির Ÿারটি অক্ষুণœ রেখে এর উভয়পার্শ্বে আসনগুলো স্থাপন করা হয়েছে। ইয়াট কেবিনের আদলে প্রতিটি সিটিং এরিয়ায় টেবিল এবং উইন্ডো ভিউর ব্যবস্থা রয়েছে।

লাউঞ্জটিতে এক সঙ্গে ২৬ জনের স্থান সংকুলান হবে এবং এর মধ্যে ৮ জন বসার সুযোগ পাবেন।

যাত্রীদের আরামদায়ক অনুভূতি প্রদানের লক্ষ্যে লাউঞ্জের রং এ পরিবর্তন আনা হয়েছে। লাউঞ্জটি পার্শ্ববর্তী কেবিন থেকে শব্দ নিরোধকারী পর্দা দিয়ে আলাদা করা হয়েছে। নতুন উইন্ডো ব্লাইন্ড এবং এলইডি মুড লাইটিংয়ের সাহায্যে লাউঞ্জের ভেতর এক উপভোগ্য ও আরামদায়ক আবহ সৃষ্টির প্রচেষ্টা বিশেষভাবে উল্লেখযোগ্য।

লাউঞ্জে স্থাপিত ৫৫ ইঞ্চি এলসিডি পর্দায় যাত্রীরা সর্বশেষ ফ্লাইট তথ্যসহ লাইভ টিভির প্রোগ্রাম, খবর ও খেলাধুলা উপভোগ করার সুযোগ পাবেন।

এমিরেটস বহরের ৯৩টি এ৩৮০ উড়োজাহাজের প্রত্যেকটির উপর তলায় প্রথম ও বিজনেজ শ্রেণি যাত্রীদের জন্য অনবোর্ড লাউঞ্জ রয়েছে। নতুন লাউঞ্জগুলো আগেরগুলোর মতোই উপর তলায় স্থাপন করা হবে। অনবোর্ড লাউঞ্জ ছাড়াও এ সব উড়োজাহাজগুলোতে রয়েছে প্রথম শ্রেণি যাত্রীদের জন্য ব্যক্তিগত স্যুইট, শাওয়ার স্পা, বিজনেস শ্রেণি কেবিনে মিনি বারসহ লাই-ফ্ল্যাট পড, ওয়াই-ফাই, ২,৫০০ চ্যানেলের ইনফ্লাইট বিনোদন ব্যবস্থা ইত্যাদি।

এমিরেটস্ বর্তমানে ৫টি মহাদেশের ৪৬টি গন্তব্যে এ৩৮০ উড়োজাহাজের সাহায্যে ফ্লাইট পরিচালনা করছে।

Comments

comments

একই ধরণের সংবাদ