আপনার অবস্থান
মুলপাতা > কর্পোরেট নিউজ > ৩য় বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের টাইটেল স্পন্সর হলো আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক

৩য় বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের টাইটেল স্পন্সর হলো আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক

শিশু-কিশোরদের বিজ্ঞানচর্চায় অনুপ্রাণিত করার লক্ষ্য নিয়ে ৩য় বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের প্রধান পৃষ্ঠপোষক হলো আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড।

১০ আগস্ট ২০১৭ বৃহস্পতিবার ঢাকাস্থ আল-আরাফাহ্ টাওয়ারে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবু বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের আহ্বায়ক মুনির হাসানের নিকট পৃষ্ঠপোষক হিসেবে ১০ লক্ষ টাকার চেক হস্তান্তর করেন।

ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক বদিউর রহমান, আলহাজ্জ আব্দুল মালেক মোল্লা, বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের ট্রাস্টি ড. রেজাউর রহমান এবং নির্বাহী পরিচালক সাজ্জাদুর রহমান চৌধুরী।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক কাজী তউহীদ উল আলম, মোঃ ফজলুল করিম, মুহাম্মদ মাহমুদুল হক, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কোম্পানি সচিব আব্দুল হান্নান খান, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মোঃ হাবীব উল্লাহ, মোঃ সানাউল্লাহ্, ভাইস প্রেসিডেন্ট জালাল আহমেদ এবং মোঃ জহুরুল হক।

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবু এ ধরনের আয়োজনের জন্য বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি এবং ফ্রিডম ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান। তিনি বলেন, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক একটি সেবাধর্মী শরীয়াহ্ভিত্তিক ব্যাংক। মানুষের সেবার উদ্দেশ্য নিয়েই এ ব্যাংক প্রতিষ্ঠা লাভ করেছিল। দেশের মেধাবী শিক্ষার্থীদের পৃষ্ঠপোষকতার মাধ্যমে ব্যাংক যে উদাহরণ সৃষ্টি করেছে, তা ভবিষ্যতে আরও ব্যাপ্তি লাভ করবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সভাপতি ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান ব্যাংকের কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা কার্যক্রমের কিছু উদারহণ দিয়ে ভবিষ্যতে শিক্ষাখাতে বৃহৎ পরিসরে সহায়তার হাত বাড়িয়ে দেয়ার আশ^াস দেন।

অতিথিবৃন্দের বক্তব্যে বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতির সহ-সভাপতি ও বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের আহ্বায়ক মুনির হাসান এ পৃষ্ঠপোষকতার জন্য ব্যাংক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। তিনি বলেন, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের সমর্থনে বাংলাদেশে বিজ্ঞানচর্চা আরও এক ধাপ এগিয়ে গেল। তিনি ভবিষ্যতেও ব্যাংকের পক্ষ থেকে এ ধরনের সহায়তার জন্য কর্তৃপক্ষকে অনুরোধ জানান।

উল্লেখ্য, ব্যাংকের পৃষ্ঠপোষকতায় আয়োজিত ‘আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক ৩য় বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াড’ -এর বাছাইপর্বে দেশের ৯টি অঞ্চলের প্রায় ৫ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে। তাদের মধ্যে বাছাইকৃত পাঁচ শতাধিক শিক্ষার্থী আগামী ১২ আগস্ট জাতীয় পর্বে অংশগ্রহণ করবে।

এছাড়া এ বছর নেদারল্যান্ডসের আমস্টারডামে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডেও বাংলাদেশ দল অংশগ্রহণ করবে। গত বছর ইন্দোনেশিয়ার বালিতে অনুষ্ঠিত আন্তর্জাতিক সায়েন্স অলিম্পিয়াডে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের পৃষ্ঠপোষকতায় অংশগ্রহণ করে বাংলাদেশ দলের ৬ জন প্রতিযোগীর ৬ জনই পদক অর্জন করেছিল। ( সংবাদ বিজ্ঞপ্তি)

Comments

comments

একই ধরণের সংবাদ