আপনার অবস্থান
মুলপাতা > কর্পোরেট নিউজ > ৪০ লাখ শিশুর সহায়তায় স্টপ সাইবার বুলিং ক্যাম্পেইন শুরু করল টেলিনর গ্রুপ, গ্রামীণফোন  

৪০ লাখ শিশুর সহায়তায় স্টপ সাইবার বুলিং ক্যাম্পেইন শুরু করল টেলিনর গ্রুপ, গ্রামীণফোন  

এ বছর স্টপ সাইবার বুলিং দিবসে সামাজিক যোগাযোগ মাধ্যম ও ডিজিটাল মিডিয়াতে ‘বি অ্যা সাইবার হিরো’ শীর্ষক ক্যাম্পেইন চালু করতে যাচ্ছে টেলিনর গ্রুপ। ২০২০ সালের মধ্যে টেলিনরের ১৩টি বাজারে চল্লিশ লাখ শিক্ষার্থীকে অনলাইনে নিরাপত্তা বিষয়ে শিক্ষিত করে তুলতে সহায়তা করাই এ ক্যাম্পেইনের লক্ষ্য।

হিসাব অনুযায়ী, ২০২০ সালের মধ্যে এশিয়ার ৫০ কোটি শিশুর হাতের নাগালে চলে আসবে ইন্টারনেট। বছরজুড়ে অনলাইনে নিরাপত্তা নিয়ে নানা ধরনের উদ্যোগ গ্রহণের মাধ্যমে ২০১৬ সালে টেলিনর প্রথম স্টপ সাইবার বুলিং দিবস পালনে যোগ দেয়। অনলাইন নিরাপত্তা ও সাইবার বুলিং নিয়ে সচেতনতা বৃদ্ধির প্রচারণার ২৫৯ মিলিয়ন বার টেলিনরের #ইউজহার্ট হ্যাশট্যাগ সামাজিক মাধ্যমে প্রকাশিত হয়।

এ বছর প্রতিষ্ঠানটির প্রত্যাশা, সামাজিক মাধ্যমে কাস্টম মেড ‘বি অ্যা সাইবার হিরো’ প্রোফাইল পিকচার ফিল্টার, সামাজিক মাধ্যমে সাইবার বুলিং এর টিপস নিয়ে বিভিন্ন ধরনের গ্রাফিকস ও মাল্টিমিডিয়া এবং টেলিনর গ্রুপের ফেসবুক পেজে অন্যান্য সচেতনতা বিষয়ক কর্মকাণ্ড চালানোর মাধ্যমে সম্পৃক্ততা বাড়িয়ে তোলা।

বৈশ্বিকভাবে প্রতিষ্ঠানটির ৩০ হাজারেরও বেশি কর্মী তাদের প্রোফাইল ছবি পরিবর্তনের মাধ্যমে সাইবার বুলিং- এর বিরুদ্ধে ইতিবাচক বার্তাপ্রদানে এ অনলাইন মুভমেন্টে যোগদান করবে।

এ নিয়ে টেলিনর গ্রুপের সোশ্যাল রেসপন্সিবিলিটি ডিরেক্টর জয়নব হুসাইন সিদ্দিকী বলেন, ‘আমাদের এ উদ্যোগ গ্রহণের লক্ষ্য ইন্টারনেট ব্যবহারকারীদের সাইবার বুলিং এবং এটা চিহ্নিত করার বাস্তবসম্মত উপায়গুলো নিয়ে শিক্ষিত করে তোলা।’

তিনি আরও বলেন, ‘এটা আমাদের ২০২০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার  দশম লক্ষ্য অসাম্য দূরীকরণের প্রতিশ্রুতি পূরণে সহায়তা করবে। অনলাইন নিরাপত্তায় আমরা আমাদের চল্লিশ লাখ শিশুকে প্রশিক্ষিত করে তোলার শপথ নিয়েছি যাতে আত্মবিশ্বাস নিয়ে এবং দায়িত্বের সাথে অনলাইনে সম্পৃক্ত হতে পারে। এক্ষেত্রে, ‘বি অ্যা সাইবার হিরো’ ক্যাম্পেইন নিরাপদ ইন্টারনেট নিয়ে আমাদের চলমান উদ্যোগগুলোকে সহায়তা করবে। আমাদের উদ্যোগগুলো নিয়ে আমরা ইতিমধ্যেই টেলিনরের ১৩টি বাজারের শিশু, বাবা-মা ও স্কুলে পৌঁছাচ্ছি।’ (সংবাদ বিজ্ঞপ্তি)

Comments

comments

একই ধরণের সংবাদ