আপনার অবস্থান
মুলপাতা > কর্পোরেট নিউজ > সফটওয়্যার ভিত্তিক কৃষি সমাধান দিতে রবি ও গ্রামীণ ইন্টেল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

সফটওয়্যার ভিত্তিক কৃষি সমাধান দিতে রবি ও গ্রামীণ ইন্টেল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

তৃণমূলে সফটওয়্যার ভিত্তিক কৃষি সমাধান প্রদানের লক্ষ্যে দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল অপারেটর রবি আজিয়াটা লিমিটেড গ্রামীণ ইন্টেল সোশ্যাল বিজনেস লিমিটেডের (জিআইএসবি) সাথে সমঝোতা স্মারক (এমওইউ) সই করেছে।

মঙ্গলবার গুলশানে রবির করপোরেট অফিসে রবি আজিয়াটা লিমিটেডের সিইও ও ম্যানেজিং ডিরেক্টর মাহতাবউদ্দিন আহমেদ এবং গ্রামীণ ইন্টেলের সিইও কাজী আই হক নিজ নিজ কোম্পানির পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এমওইউ অনুযায়ী উভয় কোম্পানি তথ্য প্রযুক্তিগত সমাধানে পরষ্পরকে সহায়তা করবে। টেলিকম নেটওয়ার্ক ব্যবহার করে বিচ্ছিন্ন ও প্রান্তিক জনগণকে সেবা দেবে। কৃষি উন্নয়নে একসাথে কাজ করবে।

কল সেন্টার ভিত্তিক সার ব্যবহারে পরামর্শ সফটওয়্যার “মোবাইল কৃষি” রবি ও জিআইএসবির সহায়তায় বা¯Íবায়ন করা হবে। এটি আধুনিক চাষাবাদ এবং টেকসই ও উচ্চফলনশীল শস্য উৎপাদনে কৃষকের দÿতা বাড়াবে।

নিজস্ব টেলিকমিউনিকেশন নেটওয়ার্ক ও কানেকটিভিটি ব্যবহারের মাধ্যমে ভ্যালু অ্যাডেড সার্ভিস হিসেবে রবি “মোবাইল কৃষি” বা¯Íবায়ন করবে। এটি ব্যবহারে কৃষক যথাযথভাবে সার, বীজ ও কীটনাশক ব্যবহারের জন্য বিশেষজ্ঞ জ্ঞান পাবেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রবির ভাইস প্রেসিডেন্ট (কমিউনিকেশন অ্যান্ড করপোরটে রেসপনসিবিটি) ইকরাম কবির, ভাইস প্রেসিডেন্ট (কোম্পানি সেক্রেটারিয়েট ও রেগুলেটরি অ্যাফেয়ার্স) আহমেদ ইকবাল পারভেজ, ম্যানেজার (থ্রিজি ভিএএস) তারেক মোহাম্মদ এনামুল হক, জিআইএসবির জেনারেল ম্যানেজার (ফিন্যান্স অ্যান্ড অ্যাডমিন) রাশেদুল আলম, ডিজিএম (পিআর অ্যান্ড কমিউনিকেশন) আবদুল্লাহ আল মামুন, ম্যানেজার (বিজনেস ডেভেলপমেন্ট) দেবাশিষ ভট্টাচার্য।

Comments

comments

একই ধরণের সংবাদ