আপনার অবস্থান
মুলপাতা > কর্পোরেট নিউজ > শেষ হলো ২৫তম রবি-দৃষ্টি বিতর্ক প্রতিযোগিতা

শেষ হলো ২৫তম রবি-দৃষ্টি বিতর্ক প্রতিযোগিতা

দৃষ্টি চট্টগ্রাম আয়োজিত ২৫তম রবি-দৃষ্টি বিতর্ক প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয় পর্বে চট্টগ্রাম বিশ্ববিদ্যলয়, স্কুল পর্বে চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয় এবং কলেজ ইংরেজি বিতর্ক পর্বে চ্যাম্পিয়ন হয় প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুল। গতকাল শনিবার, অগাস্ট ২৬, ২০১৭ চট্টগ্রামের থিয়েটার ইন্সটিটিউট মিলনায়তনে শেষ হয় এই প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান।

স্কুল পর্বে রানার্স আপ হয় কলকাকলী উচ্চ বিদ্যালয় এবং শ্রেষ্ঠ বক্তা হওয়ার গৌরভ অর্জন করেন চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ের বিতার্কিক তানভির। আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় রানার্স আপ হয় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়।

রবি আজিয়াটা লিমিটেডের পৃষ্ঠপোষকতায় আয়োজিত এই বিতর্ক প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ও বিশিষ্ট সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবির চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার ও প্রাক্তন বিতার্কিক মতিউল ইসলাম নওশাদ, বিশিষ্ট সাংবাদিক বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের ব্যুরো প্রধান তপন চক্রবর্তী, সানশাইন গ্রামার স্কুলের অধ্যক্ষ সাফিয়া গাজী রহমান, রবির ক্লাস্টার মার্কেট ডিরেক্টর নাজির আহমেদ ও বাংলাদেশ ডিবেট ফেডারেশনের সভাপতি আবদুল্লাহ মুহাম্মদ শুকরানা।

দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুলের সভাপতিত্বে এই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দৃষ্টি চট্টগ্রামের সিনিয়র সহসভাপতি সাইফ চৌধুরী, সহসভাপতি শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক সাবের শাহ, যুগ্ম সম্পাদক সাইফুদ্দিন মুন্না, জুনায়েদ কৌশিক চৌধুরী এবং সাংগঠনিক সম্পাদক কাজী আরাফাত।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, “বর্তমান তরুণ প্রজন্ম অনেক বেশি তথ্যসমৃদ্ধ। জানার প্রতি তাদের অনেক বেশি আগ্রহ। আগামীর সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গড়তে চট্টগ্রামসহ সারা বাংলাদেশের তরুণদেরকে নিয়মিত মেধার চর্চা করতে হবে। আর এই মেধা চর্চার জন্য বিতর্ক হচ্ছে সহায়ক মাধ্যম।”

তিনি আরো বলেন, ঢাকা যদি বাংলাদেশের মাথা হয়ে থাকে তবে চট্টগ্রাম হচ্ছে বাংলাদেশের হদয় স্পন্দন। তাই চট্টগ্রামের উন্নয়ন মানে বাংলাদেশের উন্নয়ন। চট্টগ্রামের উন্নয়নের জন্য বর্তমান সরকার এবং মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিক প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

রবির চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার এবং প্রাক্তন বিতার্কিক মতিউল ইসলাম নওশাদ বিতার্কিকদের উদ্দেশ্যে বলেন, “সুযোগ্য নেতা হতে হলে ভাল বলতে জানতে হবে এবং একই সাথে সুচিন্তার অধিকারী হতে হবে।” তিনি দৃষ্টিকে নেতৃত্ব তৈরির কারখানা উল্লেখ করে বলেন, ইতিবাচক সামাজিক পরিবর্তনে দৃষ্টির সহযাত্রী হতে পেরে রবি গর্বিত।

অনুষ্ঠান স¤পর্কে দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুল বলেন, “বিগত ২৫ বছর ধরে বাংলাদেশের একমাত্র ধারাবাহিক স্কুল বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করে আসছে দৃষ্টি চট্টগ্রাম। আমরা বিশ্বাস করি, যুক্তিবাদী সমাজ তৈরিতে তরুণ প্রজন্মের জন্য আমাদের এই প্রচেষ্টা কখনো বৃথা যাবে না।”

Comments

comments

একই ধরণের সংবাদ