আপনার অবস্থান
মুলপাতা > কর্পোরেট নিউজ > রোহিঙ্গাদের জন্য স্যানেটারি ল্যাট্রিন ও গভীর নলকূপ স্থাপনের কাজ শুরু করেছে রিহ্যাব

রোহিঙ্গাদের জন্য স্যানেটারি ল্যাট্রিন ও গভীর নলকূপ স্থাপনের কাজ শুরু করেছে রিহ্যাব

রোহিঙ্গাদের জন্য স্বাস্থ্য সম্মত স্যানেটারি ল্যাট্রিন ও বিশুদ্ধ পানির জন্য গভীর নলকূপ স্থাপনের কাজ শুরু করেছে রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)।

রিহ্যাব এর অর্থায়নে কক্সবাজার বালুখালি পানবাজারের রোহিঙ্গা শিবিরে পাঁচশত স্যানেটারি ল্যাট্রিন ও ১০০টি গভীর নলকূপ স্থাপন করা হবে। এই সহায়তামূলক প্রোগ্রামের নাম দেওয়া হয়েছে “রোহিঙ্গা স্যানিটেশন প্রজেক্ট”।

সোমবার বিকেল তিনটায় যোগাযোগ ও সেতু মন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসেবে রিহ্যাব এর “রোহিঙ্গা স্যানিটেশন প্রজেক্ট” এর উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রিহ্যাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নুরুন্নবী চৌধুরী (শাওন), এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি, আশেক উল্লাহ রফিক এমপি এবং আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামিম। এছাড়া অনুষ্ঠানে রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট-২ আহকাম উল্লাহ এবং ভাইস প্রেসিডেন্ট মোঃ আবদুল কৈয়ূম চৌধুরী, রিহ্যাব পরিচালক প্রকৌশলী দিদারুল হক চৌধুরী, মোঃ ওমর ফারুক, রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল স্ট্যান্ডিং কমিটির সদস্য, হাজী দেলোয়ার হোসেন, মোহাম্মদ জাফর ও এস এম আব্দুল গাফফার মিয়াজী উপস্থিত ছিলেন।

ইতিমধ্যে স্যানিটেশন প্রজেক্ট এর কাজ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। স্যানেটারি ল্যাট্রিন ও গভীর নলকূপ ছাড়াও রোহিঙ্গাদের মাঝে শাড়ী, লুঙ্গী, ওরস্যালাইন এবং বাচ্চাদের মাঝে শুকনো খাবার ও বিস্কুট প্রদানেরও উদ্যোগ নিয়েছে রিহ্যাব।

আরাকান থেকে উচ্ছেদ করার পর বাংলাদেশে আশ্রয় নেওয়া মুসলিম রোহিঙ্গাদের মাঝে ব্যাপক হারে বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে। অনেকে রোহিঙ্গাদের জন্য ত্রাণ বিতরণ করলেও স্যানেটারি ল্যাট্রিন ও গভীর নলকূপ স্থাপনের দিকে কেউ নজর দেয়নি। এই জন্য রিহ্যাবের “রোহিঙ্গা স্যানিটেশন প্রজেক্ট” এর প্রসংসা করেছেন স্থানীয়রা। (সংবাদ বিজ্ঞপ্তি)

Comments

comments

একই ধরণের সংবাদ