আপনার অবস্থান
মুলপাতা > কর্পোরেট নিউজ > মুক্তিযুদ্ধ নিয়ে প্রামাণ্যচিত্র প্রকাশে আট লক্ষ টাকা প্রদান করলো আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক

মুক্তিযুদ্ধ নিয়ে প্রামাণ্যচিত্র প্রকাশে আট লক্ষ টাকা প্রদান করলো আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক

মহান মুক্তিযুদ্ধে চট্টগ্রাম সমুদ্র বন্দর ও নৌ-চ্যানেলে পাকিস্তানী হানাদার বাহিনীর পুঁতে রাখা মাইন অপসারনে রুশ নৌ-সেনাদের ভূমিকা নিয়ে নির্মিতব্য প্রামাণ্যচিত্র ও আলোকচিত্রের অ্যালবাম প্রকাশের জন্য আট লক্ষ টাকা প্রদান করেছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড।

১৩ নভেম্বর, সোমবার আল-আরাফাহ্ টাওয়ারে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবু মুক্তিযুদ্ধ একাডেমির চেয়ারম্যান ড. আবুল আজাদ এর নিকট এ চেক হস্তান্তর করেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপব্যবস্থাপনা পরিচালক কাজী তউহীদ উল আলম, মোঃ ফজলুল করিম, মুহাম্মদ মাহমুদুল হক, এস. এম. জাফর, মোহাম্মদ জুবায়ের ওয়াফা, মুক্তিযুদ্ধ একাডেমির সদস্য ইব্রাহিম আজাদ, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মোঃ হাবীব উল্লাহ্। ভাইস প্রেসিডেন্ট জালাল আহমেদ অনুষ্ঠানটি পরিচালনা করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি আলহাজ্জ আব্দুস সামাদ লাবু বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণ আমাদের জাতীয় দায়িত্ব। একটি শরীয়াহ্ ভিত্তিক আধুনিক ব্যাংক হিসেবে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড সবসময় এ ধরনের কাজের সঙ্গে যুক্ত রয়েছে। তিনি ভবিষ্যত প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস পৌঁছে দেয়ার প্রয়োজনীয়তার বিষয়টি উল্লেখ করে বলেন, মুক্তিযুদ্ধ একাডেমি যে মহান কাজে নিজেদের নিয়োজিত করেছে, তা ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

মুক্তিযুদ্ধ একাডেমির পক্ষে চেয়ারম্যান ড. আবুল আজাদ সহযোগিতার জন্য আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদ এবং ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। তিনি বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণ না করা হলে আগামী প্রজন্ম এ সম্পর্কে অজ্ঞই থেকে যাবে। ব্যাংকের পদক্ষেপের প্রশংসা করে তিনি এ কাজে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

উল্লেখ্য, ব্যাংকের পৃষ্ঠপোষকতায় মুক্তিযুদ্ধ একাডেমি মহান মুক্তিযুদ্ধে চট্টগ্রাম সমুদ্র বন্দর ও নৌ-চ্যানেলে পাকিস্তানী হানাদর বাহিনীর পুঁতে রাখা মাইন অপসারণে রুশ নৌ-সেনাদের ভূমিকা নিয়ে বিশেষ প্রামাণ্যচিত্র নির্মাণ করবে এবং এ সম্পর্কিত দূর্ভল আলোকচিত্রের একটি অ্যালবাম প্রকাশ করবে।

Comments

comments

একই ধরণের সংবাদ