আপনার অবস্থান
মুলপাতা > কর্পোরেট নিউজ > মাদার বেবি কিডস্ শো-এর পৃষ্ঠপোষক কিডস্ প্যারাডাইস ও আই-স্টেশনের মধ্যে চুক্তি সম্পাদন

মাদার বেবি কিডস্ শো-এর পৃষ্ঠপোষক কিডস্ প্যারাডাইস ও আই-স্টেশনের মধ্যে চুক্তি সম্পাদন

আগামী ২১,২২ ও ২৩ ডিসেম্বর ২০১৭ ইং তারিখে অনুষ্ঠিতব্য মা ও শিশুর পণ্য ও সেবা সম্পর্কিত দেশের সর্ববৃহৎ মেলা “মাদার বেবি কিডস্ শো ২০১৭” এর প্রধান পৃষ্ঠপোষক হিসেবে দক্ষিন এশিয়ার অন্যতম বৃহৎ কিডস্ রিটেইল চেইন “কিডস্ প্যারাডাইস” এর সাথে অনুষ্ঠানটির আয়োজক দেশের স্বনামধন্য ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান আই-স্টেশন লিমিটেড এর মধ্যে চুক্তি সম্পাদন হয়।

নগরীর যমুনা ফিউচার পার্কে অবস্থিত মা ও শিশু সম্পর্কিত পণ্যের রিটেইল শপ কিডস্ প্যারাডাইস- এ উক্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে কিডস্ প্যারাডাইস এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মেজর (অবঃ) সৈয়দ গোলাম ওয়াদুদ এবং আই-স্টেশন লি: এর পরিচালক ও “মাদার বেবি কিডস্ শো ২০১৭” এর প্রকল্প পরিচালক জনাব রাজেশ কর্মকার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। এছাড়াও কিডস্ প্যারাডাইসের পরিচালক জনাব লে: কর্নেল(অব:) সায়দিস সাকলায়েন, পিএসসি এবং আই-স্টেশন লি: এর হেড অব বিজনেস ডেভেলপমেন্ট জনাব রাজিব উদ দৌলা খান এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

কিডস্ প্যারাডাইসের ব্যবস্থাপনা পরিচালক জনাব মেজর (অবঃ) সৈয়দ গোলাম ওয়াদুদ বলেন, “মা ও শিশু স¤পর্কিত পণ্য ও সেবা সমূহের গুনগতমান নিশ্চিত করণের লক্ষ্যে একটি আর্ন্তজাতিক মানসম্পন্ন প্লাটফর্ম বাংলাদেশের জন্য জরুরী বলে আমি মনে করি।”

মা ও শিশু স¤পর্কিত পণ্যের গুনগতমান উন্নয়ন, ব্যবসায়ীদেও মধ্যে আন্ত:সম্পর্ক উন্নয়ন এবং এই শিল্পের বিকাশে “মাদার বেবি কিডস্ শো ২০১৭” কার্যকরী ভূমিকা রাখবে বলে তিনি বিশ্বাস করেন এবং এই লক্ষে কিডস্ প্যারাডাইস ও আই-স্টেশন লি: সুদূও প্রসারী পরিকল্পনা নিয়ে একসাথে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

উক্ত মেলায় দেশ ও বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠান মা ও শিশুর খাদ্য, স্বাস্থ্য, শিক্ষা, পরিচর্যা, আসবাবপত্র, বিনোদন এবং অন্যান্য পণ্য ও সেবাসমূহ প্রর্দশন করবে । এর ফলশ্রুতিতে, মা ও শিশু সংক্রান্ত পণ্য প্রস্তুতকারক প্রতিষ্ঠান সমূহের মধ্যে অভিজ্ঞতা বিনিময়, ব্যবসায়িক সম্পর্ক উন্নয়ন, ব্যবসায়িক বিনিয়োগ এবং অংশীদারীত্ব প্রতিষ্ঠা করতে সহায়ক ভূমিকা রাখবে বলে আয়োজকদের বিশ্বাস।

এছারাও মেলাটিতে শিশু বিশেষজ্ঞ,পুষ্টিবিদ, মনোরোগবিদ, সরকারী উর্দ্ধতন কর্মকর্তা ও আন্তর্জাতিক উন্নয়ন সংস্থাসমুহের প্রতিনিধি ও ব্যবসায়ীগণের উপস্থিতে মা ও শিশুবিষয়ক বিভিন্ন সেমিনার, মা ও শিশুর জন্য বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান, স্পেশাল চাইল্ড জোন, বিনোদনের জন্য এমুইজমেন্ট পার্ক, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা, ম্যাজিক শোসহ বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করা হবে ।

এই মেলা ও সম্মেলনের মাধ্যমে জনসাধারণের মধ্যে মাতৃত্বকালীন সঠিক পরিচর্যা, নবজাতকের পরিচর্যা এবং শিশুর সঠিক বিকাশে সচেতনতা বৃদ্ধি করবে যা ভবিষ্যতে সুস্থ্য ও সমৃদ্ধশীল জাতি হিসেবে গড়তে সহায়ক ভূমিকা রাখবে ।

শুধু শিশুরাই নয় বাবামায়ের জন্য ও রয়েছে অনেক কিছু। একটি শিশুর জন্মগ্রহণ থেকে সুস্থ্য ভাবে বেড়ে উঠার জন্য প্রয়োজনীয় সকল জ্ঞান ও অভিজ্ঞতা লাভের জন্য এই মেলা অত্যান্ত কার্যকরী ভূমিকা রাখবে । মেলায় ব্রেস্ট ফিডিং কর্ণার ,ডায়াপার চেঞ্জিংরুমসহ সকল প্রয়োজনীয় ব্যবস্থা আছে।

বর্তমান সময়ে শিশুদের হাতের নাগালেও পৌছে গেছে ইন্টারনেট । শিশুদের ইন্টারনেট ব্যবহার নিরাপদ করতে মেলায় ‘‘ইন্টারনেট সেফটি ক্যাম্প ফর চিলড্রেন’’ নামক বিশেষ সেমিনার থাকছে । মা বাবা ও শিশুদের মধ্যে নিরাপদ ইন্টারনেট ব্যবহারের সচেতনতা বৃদ্ধি এবং শিশুর ইন্টারনেটের সঠিক ব্যবহার নিশ্চিত করতে এই সেমিনারটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে ।

আয়োজকরা মনে করেন, প্রতিদিনের নাগরিক ব্যস্ততার এই জীবন আর চাপিয়ে দেয়া বইয়ের ভাওে নুয়ে থাকা শিশুদের জন্য প্রয়োজন নির্মল বিনোদন এবং বাবা মায়ের জন্য প্রয়োজন শিশুর পরিচর্যা ও বিকাশের সঠিক ধারণা যা বাংলাদেশের ভবিষ্যৎ প্রজন্ম গড়তে সহায়তা করবে ।

শিশু জাতিগঠনের মূল ভিত্তি । সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সর্বক্ষেত্রে সকল শিশু কে পূর্ণ মর্যাদাবান মানুষরুপে গড়ে তোলা অত্যন্ত জরুরী । আয়োজকরা মনে করেন, প্রতিদিনের নাগরিক ব্যস্ততার এই জীবন আর চাপিয়ে দেয়া বইয়ের ভারে নুয়ে থাকা শিশুদের জন্য প্রয়োজন নির্মল বিনোদন এবং বাবামায়ের জন্য প্রয়োজন শিশুর পরিচর্যা ও বিকাশের সঠিক ধারণা যা বাংলাদেশের ভবিষ্যৎ প্রজন্ম গড়তে সহায়তা করবে ।

“মাদার বেবীকিডস্ শো ২০১৭”- তে আগে আসলে আগে পাবেন ভিত্তিতে স্টল ও প্যাভিলিয়ন বুকিং চলছে । মা-শিশুর খাদ্য ও পুষ্টি, টয়লেট্রিজ, পোশাক, খেলনা, মাতৃত্বকালীন প্রয়োজনীয় পন্য ও সেবাসমূহ, এডুকেশন ও লাইফ স্টাইলসহ সংশ্লিষ্ট সকল পণ্য ও সেবাপ্রদানকারী আগ্রহী প্রতিষ্ঠাসমূহকে দ্রুত স্টল ও প্যাভিলিয়ন বুকিং করার জন্য আয়োজকগণ আহ্বান জানিয়েছেন ।

বুকিং এর বিষয়ে সার্বক্ষনিক যোগাযোগের জন্য ০১৭১৩২১৪৭০৯, ০১৯২২৭৮২৫১৫ দুটি নাম্বার চালু আছে । এছাড়াও ইভেন্ট সংক্রান্ত যেকোন জিজ্ঞাসার জন্য ই-মেইল করতে পারেন tradeshows@istationbd.com এ। (সংবাদ বিজ্ঞপ্তি)

Comments

comments

একই ধরণের সংবাদ