আপনার অবস্থান
মুলপাতা > কর্পোরেট নিউজ > বাংলাদেশ ট্যারিফ কমিশন ও রানার গ্রুপ এর যৌথ উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত

বাংলাদেশ ট্যারিফ কমিশন ও রানার গ্রুপ এর যৌথ উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত

বাংলাদেশ ট্যারিফ কমিশন ও রানার গ্রুপ এর যৌথ উদ্যোগে গতকাল ২১ মার্চ ২০১৭ তারিখে সকাল ১০:৩০টা থেকে বিকাল ০৪ ঘটিকা পর্যন্ত রানার গ্রুপের প্রধান কার্যালয়ে দেশীয় শিল্পের স্বার্থ সংরক্ষণে বাংলাদেশ ট্যারিফ কমিশনের ভূমিকা এবং এন্টি ডাম্পিং, কাউন্টারভেইলিং ও সেইফগার্ড মেজার্স সম্পর্কে দেশীয় শিল্পোদ্যোক্তা ও ব্যবসায়ীদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এক সেমিনার অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ট্যারিফ কমিশনের সদস্য জনাব মোহাম্মদ রাশিদুল হাসান প্রধান অতিথি হিসেবে এ সেমিনারে উপস্থিত ছিলেন এবং রানার গ্রুপের চেয়ারম্যান জনাব হাফিজুর রহমান খান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি জনাব রাশিদুল হাসান এ সেমিনারের আয়োজনে সার্বিক সাহায্য সহযোগিতার জন্য রানার গ্রুপকে ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশ ট্যারিফ কমিশনের অন্যতম প্রধান দায়িত্ব স্থানীয় শিল্পকে সুরক্ষা দান করার মাধ্যমে দেশীয় শিল্পের বিকাশ ও সম্প্রসারণে অবদান রাখা।

তিনি বলেন, ব্যবসায়ী সমাজের একান্ত সাহায্য সহযোগিতা ছাড়া ট্যারিফ কমিশনের এ কাজ সম্পন্ন করা একান্তভাবে অসম্ভব।

সভাপতির বক্তব্যে জনাব হাফিজুর রহমান খান বলেন, রানার গ্রুপ এদেশে দ্রুত শিল্পায়ন ও দেশীয় শিল্পের বিকাশকে সবসময় গুরুত্ব দিয়ে আসছে। রানার ব্রান্ডের মোটর সাইকেল বা অন্যান্য পণ্য উৎপাদনের ক্ষেত্রে ভেন্ডর ডেভেলাপমেন্ট বা বিভিন্ন সহযোগী শিল্প-প্রতিষ্ঠানকে সম্পৃক্ত করার মাধ্যমে এদেশে নানাবিধ ক্ষুদ্র ক্ষুদ্র শিল্পের বিকাশ ও সম্প্রসারণে রানার গ্রুপ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। কিন্তু নানাবিধ অসাধু বাণিজ্য-কৌশলের কারণে রানার গ্রুপ ও এসব ক্ষুদ্র শিল্পগুলি এবং সামগ্রিকভাবে এদেশের স্থানীয় শিল্পোদ্যোক্তারা প্রায়শঃ বিশাল আর্থিক ক্ষতির সম্মুখীন হন। এ পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ট্যারিফ কমিশনের উদ্যোগে এ ধরনের একটি সেমিনারের আয়োজন অত্যন্ত যুগোপযোগী যা স্থানীয় উদ্যোক্তাদেরকে নানাবিধ অসাধু বাণিজ্যের বিরুদ্ধে প্রয়োজনীয় প্রতিরোধমূলক পদক্ষেপ গ্রহণে অনেক সাহায্য করবে।

উক্ত সেমিনারে বাংলাদেশ ট্যারিফ কমিশনের পরিচিতি ও কার্যক্রম তুলে ধরেন সংস্থাটির উপ-প্রধান জনাব বেল্লাল হোসেন মোল্লা। পরবর্তীতে সংস্থার যুগ্ম-প্রধান মিসেস রমা দেওয়ান এন্টি-ডাম্পিং মেজার্স বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

এছাড়া ট্যারিফ কমিশনের গবেষণা কর্মকর্তা জনাব আব্দুল লতিফ ও জনাব মহিনুল করিম খন্দকার যথাক্রমে কাউন্টারভেইলিং মেজার্স এবং সেইফগার্ড মেজার্স সমন্ধে প্রবন্ধ উপস্থাপন করেন।

উক্ত সেমিনারে রানার অয়েল এন্ড গ্যাস কোম্পানীর ম্যানেজিং ডিরেক্টর ও বাংলাদেশ ট্যারিফ কমিশনের প্রাক্তন চেয়ারম্যান ডঃ মোঃ মজিবুর রহমান ছাড়াও রানার গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর জনাব এম. এ. আজিম, চিফ ফাইন্যান্সিয়াল অফিসার জনাব নজরুল উসলাম, জেনারেল ম্যানেজার (কমার্শিয়াল এন্ড ভ্যাট) জনাব ইফতেখার – উর রহমান, জেনারেল ম্যানেজার (এইচআর) জনাব খান সরফরাজ আলী, অনুষ্ঠানের কো-অর্ডিনেটর জনাব আমিনুর রহমান মিঠু এবং মোটর সাইকেল খাতের সাথে প্রত্যক্ষভাবে জড়িত বিভিন্ন ব্যবসায়ী নেতৃবৃন্দ ও গবেষকবৃন্দ অংশগ্রহণ করেন।(সংবাদ বিজ্ঞপ্তি)

Comments

comments

একই ধরণের সংবাদ