আপনার অবস্থান
মুলপাতা > কর্পোরেট নিউজ > দেশের উত্তরাঞ্চলে বন্যাদুর্গতদের মাঝে ইডটকোর ত্রাণ বিতরণ

দেশের উত্তরাঞ্চলে বন্যাদুর্গতদের মাঝে ইডটকোর ত্রাণ বিতরণ

বাংলাদেশে চলমান ভয়াবহ বন্যা পরিস্থিতিতে উত্তরাঞ্চলের ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছে টেলিযোগাযোগ অবকাঠামো প্রতিষ্ঠান ইডটকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড (ইডটকো বাংলাদেশ)।

সম্প্রতি কুড়িগ্রাম জেলার চিলমারি উপজেলা কমপ্লেক্সে বন্যাদুর্গত ৫৫০ টিরও বেশি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন ইডটকো কর্মকর্তারা। প্রত্যন্ত অঞ্চল হওয়ার কারণে কুড়িগ্রাম জেলার ত্রাণ বিতরণ কার্যক্রম তুলনামূলক কম হওয়ায় ইডটকো সেখানকার মানুষের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেয়।

টানা বন্যার কারণে তৈরি হওয়া খাদ্য সংকটে প্রতিষ্ঠানটি ত্রাণ হিসাবে চাল, আলু, সবজি, রান্নার তেল এবং প্রয়োজনীয় মশলাসহ শুকনো খাবার বিতরণ করেছে।

আন্তর্জাতিক সংস্থা রেক্রিসেন্ট ও রেডক্রসের হিসাব অনুসারে, চলমান বন্যায় নেপাল, বাংলাদেশ এবং ভারতের ১ কোটি ৬০ লাখেরও বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে, যাদের মধ্যে অনেকেই তাদের ঘর-বাড়ি এবং চাষাবাদের জমি-জমাও হারিয়েছে।

দুর্গত পরিবার সরকারি আশ্রয় কেন্দ্রগুলোতে আশ্রয় নিতে পারলেও তাদের গৃহস্থালি সামগ্রী ক্ষতিগ্রস্ত হয়েছে এবং স্বাভাবিক জীবনের সবরকম সুযোগ-সুবিধা থেকে তারা বঞ্চিত হয়েছে।

ইডটকো বাংলাদেশ কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রাহুল চৌধুরী বলেন, “সমাজের প্রতি দায়বোধসম্পন্ন কর্পোরেট প্রতিষ্ঠান হিসাবে ইডটকো কুড়িগ্রামের বন্যাকবলিতদের ক্ষয়ক্ষতি থেকে উঠে দাঁড়াতে সাহাযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। ভবিষ্যতেও এ ধরনের প্রাকৃতিক দুর্যোগে আমাদের মানবিক কার্যক্রম অব্যহত থাকবে।” (সংবাদ বিজ্ঞপ্তি)

Comments

comments

একই ধরণের সংবাদ