আপনার অবস্থান
মুলপাতা > কর্পোরেট নিউজ > চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রবি’র ক্যারিয়ার কার্নিভাল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রবি’র ক্যারিয়ার কার্নিভাল

সফল ক্যারিয়ার গড়তে শিক্ষার্থীদের প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করতে মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড গতকাল রবিবার, ১২ নভেম্বর, ২০১৭ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আয়োজন করে ‘রবি ক্যারিয়ার কার্নিভাল’। শিক্ষার্থীদের স্বতস্ফূর্ত অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দিনব্যাপী অনুষ্ঠিত হয় এই কার্নিভাল।

ক্যারিয়ার কার্নিভালের উদ্বোধন করেন রবি’র চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এসময় বিশ্ববিদ্যলয়ের ব্যবসা অনুষদের ডিন অধ্যাপক ড. এ.এফ.এম. আওরঙ্গজেব উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের উদ্দেশে রবি’র চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার (সিসিপিও) মতিউল ইসলাম নওশাদ বলেন, “পরবর্তী প্রজন্মের ডিজিটাল কোম্পানি হওয়ার লক্ষ্যে রবি কাজ করে যাচ্ছে। এর মানে আমরা আমাদের রূপকল্প বান্তবায়নে ব্যবসার প্রতিটি ক্ষেত্র নিয়ে নতুন করে ভাবছি এবং ডিজিটাল সল্যুশনগুলো অন্তর্ভূক্ত করছি। এ জন্য প্রয়োজন নতুন নতুন ধারণা, সৃজনশীল চিন্তাশক্তি, নিবেদিত প্রাণ ও কঠোর পরিশ্রম। আমরা নিশ্চিত এই আয়োজনের মাধ্যমে ডিজিটাল শ্রেষ্ঠত্ব অর্জনে আপনারা কীভাবে আমাদের পাশে দাঁড়াতে পারবেন তা আমরা জানতে পারব।”

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার কার্নিভাল আয়োজনে সার্বিক সহায়তার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান সিসিপিও।

বন্দর নগরীতে পরিকল্পিত ক্যারিয়ার কার্নিভালগুলোর প্রথমটি হলো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে। আজ একটি কার্নিভাল অনুষ্ঠিত হচ্ছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট)।

চুয়েট’র উপাচার্য ড. মোহাম্মদ রফিকুল আলম আজ সকালে ক্যাম্পাসে ক্যারিয়ার কার্নিভালের উদ্বোধন করেন। আগামীকাল মঙ্গলবার, ১৪ নভেম্বর চট্টগ্রামের ইস্ট ডেলটা ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হবে এই কার্নিভাল।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী এই অনুষ্ঠানে রবি’র সিনিয়র ম্যানেজমেন্ট কর্মকর্তারা তাদের কর্মজীবনের নানা অভিজ্ঞতা শিক্ষার্থীদের কাছে তুলে ধরেন। রবি’র রিসোর্সিং অ্যান্ড অ্যামপ্লয়ার ব্র্যান্ডিং’র ভাইস প্রেসিডেন্ট জাভেদ পারভেজ রবি’তে কর্মজীবনের সুযোগ সম্পর্কে শিক্ষার্থীদের অবহিত করেন। তিনি ডিজিটাল কোম্পানিতে রূপান্তরের জন্য রবি ম্যানেজমেন্ট টিমে’র প্রতি কোম্পানি কী প্রত্যাশা করেন তাও তুলে ধরেন।

সম্প্রতি রবি ওয়ার্ল্ড এইচআরডি কংগ্রেস’র পক্ষ থেকে বাংলাদেশ বেস্ট এমপ্লয়ার ব্র্যান্ড অ্যাওয়ার্ড অর্জন করেছে বলে শিক্ষার্থীদের জানান জাভেদ পারভেজ। একই সাথে কীভাবে রবি এই মর্যাদাপূর্ণ কৃতিত্ব অর্জন করেছে এবং এটি ব্যবসায়িক অগ্রগতির জন্য কেন গুরুত্বপূর্ণ তা ব্যাখ্যা করেন।

কীভাবে বিক্রয় খাতে একটি সফল কর্মজীবন গড়ে তোলা যায় সে সম্পর্কে শিক্ষার্থীদের বিস্তারিত জানান রবি’র পূর্বাঞ্চলের ক্লাস্টার মার্কেট ডিরেক্টর নাজির আহমেদ। তিনি তাঁর পেশাজীবনের নানা অভিজ্ঞতার কথা শিক্ষার্থীদের সাথে শেয়ার করেন যাতে তারা সঠিক মানসিকতা গড়ে তোলার মাধ্যমে এ পেশায় সফল হতে পারেন।

রেগুলেটরি অ্যাফেয়ার্স’র জেনারেল ম্যানেজার দিদারুল আলম শিক্ষার্থীদের কাছে একটি বিকল্প কর্মজীবনের গুরুত্ব তুলে ধরেন। তার সেশনে তিনি শিক্ষার্থীদের প্রতি কেবলমাত্র একটি বিষয়ের মধ্যে সীমাবদ্ধ না থেকে নতুন নতুন ক্ষেত্রে কর্মজীবনের সুযোগ বের করে নেয়ার পরামর্শ দেন।

তিনি তার কর্মজীবন জুড়ে বিভিন্ন ভূমিকা এবং দায়িত্ব পালন করে একটি কর্পোরেট পেশাদার হিসাবে যে সব ব্যক্তিগত অভিজ্ঞতা অর্জন করেছেন তা শিক্ষার্থীদের সাথে শেয়ার করেন।

এক্সটারনাল কমিউনিকেশন’র জেনারেল ম্যানেজার আশিকুর রহমান হাবিবে রাব্বি ইন্টারনেট ফর ইউ নামে একটি বিশেষ সেশন পরিচালনা করেন। সেখানে তিনি ব্যাখ্যা করেন যে, শিক্ষার্থীরা সময় নষ্ট না করে কীভাবে ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে তাদের জীবনযাত্রায় ইতিবাচক পরিবর্তন আনতে পারেন। শিক্ষার্থীদের সক্রিয় অংশগ্রহণে এই সেশনটি প্রাণবন্ত হয়ে উঠে।

ইন্টারনেট ফর ইউ রবি’র কর্পোরেট দায়দ্ধতামূলক একটি উদ্যোগ যা দেশের তরুণদের ইতিবাচকভাবে ইন্টারনেট ব্যবহারে উদ্ভুদ্ধ করে।

অনুষ্ঠান শেষে একটি কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পাশাপাশি রবি’র নিয়োগ প্রক্রিয়ার অংশ হিসেবে একটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পান শিক্ষার্থীরা। দেশের প্রথম সারির বিশ্ববিদ্যালয়গুলো থেকে প্রতিভাবান শিক্ষার্থীরা চাকুরীর ক্ষেত্র হিসেবে যেন রবি’কে বেছে নিতে উৎসাহী হয় সে উদ্দেশ্যে এ উদ্যোগ গ্রহণ করেছে অপারেটরটি।

এই ধরনের একটি উদ্যোগের মাধ্যমে দেশের সেরা প্রতিভাবানরা কোম্পানির ধারাবাহিক সাফল্যে অবদান রাখছেন। ভবিষ্যতে দেশের অন্যান্য শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়গুলোতেও ক্যারিয়ার কার্নিভালের আয়োজন করবে রবি।

Comments

comments

একই ধরণের সংবাদ