আপনার অবস্থান
মুলপাতা > কর্পোরেট নিউজ > খলিলুর রহমান এআইবিএল ক্যাপিটাল মার্কেট সাভিসেস-এর চেয়ারম্যান নির্বাচিত

খলিলুর রহমান এআইবিএল ক্যাপিটাল মার্কেট সাভিসেস-এর চেয়ারম্যান নির্বাচিত

আলহাজ্জ খলিলুর রহমান এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেস লিমিটেডের চেয়ারম্যান এবং আলহাজ্জ লিয়াকত আলী চৌধুরী ভাইস চেয়ারম্যান হিসাবে নির্বাচিত হয়েছেন।

১৮ ফেব্রুয়ারি ২০১৭ তারিখে প্রতিষ্ঠানটির পরিচালক পর্ষদের ৪১তম সভায় সর্বসম্মতিক্রমে তারা নির্বাচিত হন।

চেয়ারম্যান আলহাজ্জ খলিলুর রহমান দেশের একজন স্বনামধন্য শিল্পপতি এবং সিআইপি। তিনি দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী কেডিএস গ্রুপের চেয়ারম্যান। শুরুতে গার্মেন্টস শিল্প খাত সংশ্লিষ্ট ব্যবসা-বাণিজ্যের মধ্যে সীমাবদ্ধ থাকলেও বর্তমানে কেডিএস গ্রুপের এমব্রয়ডারি, এপারেল, টেক্সটাইল, ওয়াশিং, এক্সেসরিজ, প্যাকেজিং, প্রিন্টিং, সি এন জি, স্টিল, স্টিল এক্সেসরিজ, আইটি, লজিস্টিক, ব্যাংক, বীমা ও মার্কেট ব্যবসা রয়েছে। দেশের বাইরেও জনাব খলিলুর রহমান ব্যবসা সম্প্রসারণ করেছেন। সিঙ্গাপুর, হংকং এবং লন্ডনে গড়ে তুলেছেন ব্যবসায়ী অফিস।

জনাব খলিলুর রহমান ব্যবসায়িক সংগঠন চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ-এর সভাপতি, বাংলাদেশ ইনল্যান্ড কন্টেইনার ডিপো এসোসিয়েশন-এর সহ-সভাপতি, বাংলাদেশ সি আর কয়েল ম্যানুফেকচারার্স এন্ড এক্সপোর্টারস্ এসোসিয়েশন এবং প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের চেয়ারম্যান, প্রগতি জেনারেল ইন্স্যুরেন্স ও ন্যাশনাল ব্যাংকের উদ্যোক্তা পরিচালক।

তাছাড়া আল আরাফাহ ইসলামী ব্যাংক, স্যোশাল ইসলামী ব্যাংক, নর্দার্ণ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিঃ-এর অন্যতম স্পন্সর শেয়ার হোল্ডার এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) ও ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম বাংলাদেশ (আইবিএফবি)-এর সদস্য।

একজন খ্যাতিমান শিল্পপতি হওয়ার পাশাপাশি আলহাজ্জ খলিলুর রহমান একজন শিক্ষানুরাগী এবং আত্মনিবেদিত সমাজসেবী। তিনি চট্টগ্রামের পটিয়ায় খলিলুর রহমান শিক্ষা কমপ্লেক্সের প্রতিষ্ঠাতা। অত্যাধুনিক এ কমপ্লেক্সে মহিলা কলেজ, বালিকা বিদ্যালয়, শিশু নিকেতন ও সাংস্কৃতিক একাডেমি রয়েছে। এছাড়াও তিনি চট্টগ্রাম শহরের সাউদার্ন বিশ^বিদ্যায় এবং পটিয়ার বিভিন্ন বিদ্যালয়, মহাবিদ্যালয় এবং মাদ্রাসার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।

শিল্প ও ব্যবসা-বাণিজ্য ক্ষেত্রে সাফল্যের স্বীকৃতিস্বরূপ জনাব খলিলুর রহমান অনেক জাতীয় ও আন্তর্জাতিক পদক ও সম্মাননা লাভ করেছেন। এর মধ্যে তৈরি পোশাক খাতে সর্বোচ্চ রপ্তানি করার স্বীকৃতিস্বরূপ ৯ বার প্রেসিডেন্ট গোল্ড ট্রফি এবং ১৫ বার রপ্তানি ট্রফি অর্জন করেছেন।। এ খাতে তিনি যুক্তরাষ্ট্র, স্পেন, কানাডা সহ বহু দেশের বিভিন্ন অ্যাওয়ার্ড অর্জন করেন।

তিনি ইউনেস্কো একাডেমিক ডেভেলপমেন্ট প্রজেক্টের গোল্ডেন অ্যাওয়ার্ড এবং বাংলাদেশ তথ্য প্রযুক্তি ও মানবাধিকার ফাউন্ডেশনের গোল্ড অ্যাওয়ার্ড লাভ করেন। ২০১৫ সালে তিনি চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর একুশে পদক অর্জন করেন।

ভাইস চেয়ারম্যান আলহাজ্জ লিয়াকত আলী চৌধুরী আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড এর একজন পরিচালক। তিনি চট্টগ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি দীর্ঘদিন যাবৎ শিপিং ব্যবসার সঙ্গে জড়িত।

তিনি বাংলাদেশ শিপ ব্রেকিং লিমিটেড ও এল.এন্ড.এম. বিল্ডার্স (প্রাঃ) লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক এবং আছাদী স্টিল এন্টারপ্রাইজ ও যমুনা শিপ ব্রেকার্স এর ব্যবস্থাপনা অংশীদার।

তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ এর উদ্যোক্তা পরিচালক এবং ভাটিয়ারি গলফ এন্ড কান্ট্রি ক্লাবের আজীবন সদস্য। এছাড়া তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিষ্ঠানের সাথে জড়িত। (সংবাদ বিজ্ঞপ্তি)

Comments

comments

একই ধরণের সংবাদ