আপনার অবস্থান
মুলপাতা > কর্পোরেট নিউজ > মাদার তেরেসা ইন্টারন্যাশনাল এ্যাওয়ার্ড এ ভূষিত হলেন ডায়মন্ড ওয়ার্ল্ডের দিলীপ কুমার

মাদার তেরেসা ইন্টারন্যাশনাল এ্যাওয়ার্ড এ ভূষিত হলেন ডায়মন্ড ওয়ার্ল্ডের দিলীপ কুমার

গত ১৬ এপ্রিল কলকাতা বিশ্ববিদ্যালয়ের ইনিস্টিটিউট মিলনায়তনে সম্মানজনক মাদার তেরেসা ইন্টারন্যাশনাল এ্যাওয়ার্ড গ্রহন করেন দিলীপ কুমার আগরওয়ালা।

তিনি ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক, এফবিসিসিআই এর পরিচালক এবং বাংলাদেশ জুয়েলারী সমিতির সাধারণ সম্পাদক।

শিল্প ও বানিজ্যে অসামান্য অবদানের জন্য কলকাতা ভিত্তিক মাদার তেরেসা ইন্টারন্যাশনাল এ্যাওয়ার্ড কমিটির পক্ষ থেকে দিলীপ কুমারকে এই বিরল সম্মাননা দেয়া হয়।

সম্মাননা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কলকাতা হাইকোর্টের সাবেক প্রধান বিচারপতি শ্যামল সেন, জনাব কে কে সিংহানিয়া, বিশিষ্ট শিক্ষাবিদ ডক্টর স্যামুয়েল রাজ সহ গন্যমান্য ব্যক্তি বর্গ।

এক প্রতিক্রিয়ায় দিলীপ কুমার বলেন, “আমি আমার জীবনে যা কিছু করেছি নিজের মন থেকে করেছি, সামাজিকদ্বায়বদ্ধতা থেকে করেছি কোন স্বীকৃতি পাওয়া জন্য করিনি তবু আজকের এই সম্মননা পেয়ে আমি আনন্দিত, গর্বিত ও কৃতজ্ঞ। এই পুরস্কার আমার দ্বায়বদ্বতাকে আরো বাড়িয়ে দিল, আমি ঋণী হয়ে গেলাম। আপনারা আমার জন্য দোয়া করবেন যাতে আমি আমার বাকী জীবনটা আমার পরিবার, সমাজ ও দেশের জন্য ব্যয় করতে পারি।”
নিজের ব্যবসা, সমাজ কল্যাণমূলক কার্যক্রম ও আসন্ন এফবিসিসি নির্বাচন নিয়ে বর্তমানে খুবই ব্যস্ত সময় পার করছেন প্রতিষ্ঠিত ও তরুন এই ব্যবসায়ী নেতা।

সম্প্রতি একুশে বই মেলায় তার প্রকাশিত বই ”অদম্য বাংলাদেশ” নামক বইটির প্রথম প্রকাশনার সব বই শেষে হওয়ায় এবং পাঠক মহল থেকে ব্যাপক সাড়া পাওয়ায় ইতিমধ্যে দ্বিতীয় সংস্করণে হাত দিয়েছেন তিনি।

আসন্ন এফবিসিসিআই নির্বাচনে তিনি সকলের কাছে দোয়া প্রার্থী যাতে তিনি পুনরায় পরিচালক পদে নির্বাচিত হয়ে ব্যবসায়ীদের উন্নয়নে তার গৃহিত অসমাপ্ত পদক্ষেপগুলো সমাপ্ত করতে পারেন।

প্রসঙ্গতঃ উল্লেখ্য যে, বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নেপালের সাবেক প্রধানমন্ত্রী শ্রী গিরীজা প্রসাদ কৈরালা, ভারতের প্রায়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধী ও হিলারী ক্লিনটনের মতো বিশিষ্টজনের ইতিমধ্যেই এই সংগঠন থেকে সম্মানজনক পুরস্কারে ভূষিত হয়েছেন।

Comments

comments

একই ধরণের সংবাদ