আপনার অবস্থান
মুলপাতা > কর্পোরেট নিউজ > আন্তর্জাতিক পর্যায়ের প্রফেশনাল কোয়ালিফিকেশন এখন বাংলাদেশে

আন্তর্জাতিক পর্যায়ের প্রফেশনাল কোয়ালিফিকেশন এখন বাংলাদেশে

কেমব্রিজ প্রফেশনাল একাডেমি ও যুক্তরাজ্য ভিত্ত্বিক একটি কনসালটেন্সি কোম্পানি আলিআনাজ-এর মধ্যে এক সমঝোতা চুক্তি স্বাক্ষরের মাধ্যমে চার্টার্ড ইনস্টিটিউট অফ মার্কেটিং (সিআইএম) থেকে মার্কেটিং, ডিজিটাল মার্কেটিং ইনস্টিটিউট (ডিএমআই) থেকে ডিজিটাল মার্কেটিং, ইনস্টিটিউট অফ সেলস অ্যান্ড মার্কেটিং ম্যানেজমেন্ট (আইএসএমএম) থেকে সেলস এবং চার্টার্ড ম্যানেজমেন্ট ইনস্টিটিউট (সিএমআই) থেকে ব্যবস্থাপনা বিষয়ক নানান আন্তর্জাতিক ডিগ্ৰী অনলাইনে বাংলাদেশ থেকেই এখন গ্রহণ করা যাবে।

মার্টিন হাচিন্স, ব্যবস্থাপনা পরিচালক – কেমব্রিজ প্রফেশনাল একাডেমি এবং নিগার সুলতানা, ব্যবস্থাপনা পরিচালক – আলিআনাজ লিমিটেড নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে  চুক্তিতে স্বাক্ষর করেন ইংল্যান্ডের ক্যামব্রিজ শহরে।

উভয় প্রতিষ্ঠানের পক্ষ থেকে বলা হয় যে – আমাদের লক্ষ্য হচ্ছে আন্তর্জাতিক মানের শিক্ষা সারাবিশ্বে ছড়িয়ে দেয়া, সহজলভ্য করা এবং এমনভাবে শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দেয়া যাতে করে তা খুব সহজে যেকোনো জায়গায় বসে অর্জন করা যায়।  আমরা আননন্দিত যে বাংলাদেশের শিক্ষার্থী ও পেশাজীবীরা এখন এই সেবার আওতায় আসবে।

তানভীর আহমেদ, একাডেমি ফর প্রফেশনাল কোয়ালিফিকেশন্স এর প্রতিষ্ঠাতা এবং ক্যামিলা নরম্যান, কেমব্রিজ প্রফেশনাল একাডেমি এর অপারেশন ম্যানেজার চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এই কৌশলগত পার্টনারশীপ বাংলাদেশের শিক্ষাত্রী ও পেশাজীবীদের জন্য বিভিন্ন পেশাগত যোগ্যতা অর্জন, কর্পোরেট প্রশিক্ষণ কোর্স, কর্মশালা এবং অন্যান্য মানবসম্পদ  উন্নয়ন উদ্যোগের লক্ষ্য অর্জনের সুযোগ সৃষ্টি করবে। যুক্তরাজ্যভিত্তিক শিক্ষকরা সরাসরি ভিডিওকাল এর মাধ্যমে ক্লাস নিবেন ও বিভিন্নরকম শিক্ষা সংক্রান্ত সহযোগিতা প্রদান করবেন।

এই আন্তর্জাতিক কোয়ালিফিকেশন সমূহ বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম (বিবিএফ) সেন্টার ইনোভেশন এন্ড এক্সসেল্লেলেন্স ইন বাংলাদেশ  এর মাধম্যে সেপ্টেম্বর থেকে বাংলাদেশে গ্রহণ করা যাবে।

অলিআনাজ এবং বিবিএফ এর মধ্যকার এই পার্টনারশীপ বাংলাদেশের শিক্ষাত্রী ও পেশাজীবীদের জন্য সর্বোচ পর্যায়ের সেবা এবং গুণগতমান নিচ্চিত করবে।

Comments

comments

একই ধরণের সংবাদ