আপনার অবস্থান
মুলপাতা > ব্যাংকিং ও অর্থায়ন > ব্যাংকিং > মাহতাবুর রহমান এনআরবি ব্যাংকের নতুন চেয়ারম্যান নির্বাচিত

মাহতাবুর রহমান এনআরবি ব্যাংকের নতুন চেয়ারম্যান নির্বাচিত

২৭ জুন, ২০১৬ এনআরবি ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের ৩৯তম সভায় মোহাম্মদ মাহতাবুর রহমান (নাসির) সর্বসম্মতিক্রমে ব্যাংকের নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন। ইতোপূর্বে তিনি ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

প্রথিতযশা ব্যবসায়ী মাহতাবুর রহমান সৌদি আরবের মক্কায় তার পারিবারিক ব্যবসা ‘আল হারমাইন পারফিউমস্ এর মাধ্যমে তার ব্যবসায়ী ক্যারিয়ার শুরু করেন। তিনি বর্তমানে আল হারমাইন পারফিউমস্ গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক।

সংযুক্ত আরব আমিরাত, জিসিসি ও অন্যান্য দেশে বিভিন্ন নামে বর্তমানে প্রতিষ্ঠানটির ১০০টির ওপর শাখা রয়েছে (আল হারমাইন পারফিউমস্, আল হারমাইন ট্রেডিং এলএলসি, অউধ আল হারমাইন, নূর আল হারমাইন ট্রেডিং এলএলসি এবং আল হালাল পারফিউমস্ ইন্ডাস্ট্রি এলএলসি)। তিনি দুবাইয়ে বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রতিষ্ঠাতা সভাপতি এবং আবুধাবির শেখ খলিফা বিন জায়িদ বাংলাদেশ ইসলামিয়া (প্রাইভেট) স্কুলের অন্যতম স্পন্সর।

মাহতাবুর রহমান বাংলাদেশের হামিদিয়া টি কোম্পানি লিমিটেড এবং আল হারমাইন হসপিটাল (প্রা.) লিমিটেডের চেয়ারম্যান। তিনি আল আরাফা ইসলামি ব্যাংক লিমিটেডের একজন স্পন্সর এবং এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেস লিমিটেডের পরিচালক। এছাড়াও তিনি ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক এবং বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতালের ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করছেন।

১৯৫৮ সালে সিলেটে জন্মগ্রহণকারী মাহতাবুর রহমান বাংলাদেশ সরকার কর্তৃক উপর্যুপরি তিনবার (২০১২-১৩, ২০১৩-১৪ এবং ২০১৪-১৫) সিআইপি নির্বাচিত হন। তিনি ২০১৩ ও ১৪ সালে বাংলাদেশে সর্বাধিক রেমিট্যান্স প্রেরণের স্বীকৃতি স্বরূপ ‘বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড’ লাভ করেন। (সংবাদ বিজ্ঞপ্তি)

Comments

comments

একই ধরণের সংবাদ