আপনার অবস্থান
মুলপাতা > ব্যাংকিং ও অর্থায়ন > ব্যাংকিং > বাংলাদেশ মানি মার্কেট ডিলারস এ্যাসোসিয়েশন কর্তৃক ট্রেজারি ব্যবস্থাপনা বিষয়ক সেমিনার আয়োজিত

বাংলাদেশ মানি মার্কেট ডিলারস এ্যাসোসিয়েশন কর্তৃক ট্রেজারি ব্যবস্থাপনা বিষয়ক সেমিনার আয়োজিত

আজ স্থানীয় এক অভিজাত হোটেলে, বাংলাদেশ মানি মার্কেট ডিলারস এ্যাসোসিয়েশন (বামডা)কর্তৃক আয়োজিত, “মুদ্রা বাজার ও সম্পদ-দায় ব্যবস্থাপনা” শিরোনামে ট্রেজারি ব্যবস্থাপনা বিষয়ক একটি সেমিনার এবং  এতদসঙ্গে “ডিলারস ডিরেক্টরি”র মোড়ক উম্মোচিত হয়েছে।

ব্যাংক নির্বাহীদের শীর্ষ সংগঠন এ্যাসোসিয়েশন অফ ব্যাংকারস বাংলাদেশ (এবিবি)এর সভাপতি জনাব আনিস এ খান, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড, প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

যেখানে আরও উপস্থিত ছিলেন বেশ কিছু ব্যাংকের প্রধান নির্বাহীগণ, কেন্দ্রীয় ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ট্রেজারী প্রধান ও ডিলারগন সহ আরও অনেকে।

বামডা সভাপতি জনাব মোঃ আব্দুস সামাদ, “মুদ্রা বাজার ও সম্পদ-দায় ব্যবস্থাপনা” শিরোনামের সেমিনারটিতে সভাপতিত্ব করেন যেখানে দেশের সাম্প্রতিক মুদ্রা বাজার, তারল্য ব্যবস্থাপনা ও সম্পদ-দায়ের ঝুঁকি সমূহ বিশদ ভাবে আলোচিত হয়।

পরবর্তীতে, বাংলাদেশে কর্মরত সকল ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সকল ডিলারদের নাম ও আনুসাঙ্গিক তথ্য সম্বলিত “ডিলারস ডিরেক্টরি”র মোড়ক উম্মোচিত হয়েছে।

প্রথিতযশা ব্যাংকার ও অরথনিতিবিদ গণ সেমিনারটিতে অংশগ্রহন করেন এবং এধরেনের উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন, এবং আশাবাদ ব্যক্ত করেন যে, ভবিষ্যতেও বামডা অনুরূপ কার্যক্রমের মাধ্যমে বাজার ব্যবস্থাপনা ও ডিলারদের সার্বিক দক্ষতা বৃদ্ধির ব্যাপারে সচেষ্ট থাকবে। (সংবাদ বিজ্ঞপ্তি)

Comments

comments

একই ধরণের সংবাদ