আপনার অবস্থান
মুলপাতা > ব্যাংকিং ও অর্থায়ন > ব্যাংকিং > আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকে মানি লন্ডারিং প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকে মানি লন্ডারিং প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড ট্রেইনিং অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের উদ্যোগে ‘প্রিভেনশন অব মানি লন্ডারিং অ্যান্ড কমব্যাটিং ফিন্যান্সিং অব টেররিজম’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কোর্স ১১ ফেব্রুয়ারি, ২০১৭ তারিখে অনুষ্ঠিত হয়।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান প্রধান অতিথি হিসেবে কোর্সের উদ্বোধন করেন।

কোর্সে অতিথি বক্তা হিসাবে বাংলাদেশ ব্যাংকের ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের যুগ্ম পরিচালক মাহবুব আলম বিষয়ভিত্তিক আলোচনা করেন। এ সময় ইনস্টিটিউটের ফ্যাকাল্টি মেম্বার ও ভাইস প্রেসিডেন্ট তৌহিদ সিদ্দিকী উপস্থিত ছিলেন। কর্মশালায় ব্যাংকের বিভিন্ন শাখার মানি লন্ডারিং প্রতিরোধে দায়িত্বরত ৪৭জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান বলেন মানি লন্ডারিং ও সন্ত্রাসী অর্থায়ন দেশের অর্থনীতির জন্য বড় হুমকি স্বরূপ। একটি দায়িত্বশীল ব্যাংক হিসেবে এ ধরনের বেআইনি আর্থিক লেনদেন প্রতিরোধে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে। এক্ষেত্রে তিনি সকল কর্মকর্তাদের বিভিন্ন নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের নির্দেশনা সমূহ যথাযথ পরিপালনের নির্দেশ দেন।

তিনি বলেন, মানি লন্ডারিং প্রতিরোধে সর্বোচ্চ সতর্কতা গ্রহণ না করলে তা দেশ ও জাতির বড় ক্ষতির কারণ হতে পারে। তিনি কোর্সে অংশগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষলব্ধ জ্ঞান সঠিকভাবে কর্মক্ষেত্রে প্রয়োগের উপদেশ প্রদান করেন। (সংবাদ বিজ্ঞপ্তি)

Comments

comments

একই ধরণের সংবাদ