আপনার অবস্থান
মুলপাতা > ব্যাংকিং ও অর্থায়ন > ব্যাংকিং > আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের নতুন নিয়োগপ্রাপ্ত অফিসারদের প্রশিক্ষণ কোর্স উদ্বোধন

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের নতুন নিয়োগপ্রাপ্ত অফিসারদের প্রশিক্ষণ কোর্স উদ্বোধন

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড ট্রেইনিং অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের উদ্যোগে ১০ দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স ১৫ অক্টোবর ব্যাংকের নিজস্ব ভবন আল-আরাফাহ্ টাওয়ার-এর উদ্বোধন করা হয়।

চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবু প্রধান অতিথি হিসেবে কোর্সের উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পরিচালক আলহাজ্জ আব্দুল মালেক মোল্লা। ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে এ সময় অন্যান্যের উপস্থিত ছিলেন উপব্যবস্থাপনা পরিচালক কাজী তউহীদ উল-আলম, মোঃ ফজলুল করিম, মুহাম্মদ মাহমুদুল হক, এস এম জাফর, ট্রেইনিং ইনস্টিটিউটের প্রিন্সিপাল মোঃ নুরুল ইসলাম খলিফা এবং অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

কোর্সে ব্যাংকের নবনিযুক্ত ৮০ জন অফিসার অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান আব্দুস সামাদ লাবু নবনিযুক্ত অফিসারদের স্বাগত জানান এবং সকলকে ইসলামী ব্যাংকিং ব্যবস্থা সম্পর্কে আরও গভীর জ্ঞান অর্জনের নির্দেশ দেন। তিনি বলেন, একজন ব্যাংকারকে অত্যন্ত সতর্কতা এবং সততার সাথে গ্রাহক সেবা দিতে হয়।

এ ক্ষেত্রে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ক্রমোন্নতির কথা উল্লেখ করে চেয়ারম্যান আব্দুস সামাদ লাবু বলেন, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড বর্তমানে ব্যাংকিং সেক্টরের একটি সুপরিচিত নাম। নতুন অফিসারদের যোগদানের ফলে ব্যাংকটি আরও এক ধাপ এগিয়ে গেল বলেও তিনি উল্লেখ করেন।

ব্যবস্থাপনা হাবিবুর রহমান প্রশিক্ষণার্থী অফিসারদের শরীয়াহ্ পরিপালন এবং উন্নত গ্রাহকসেকবা নিশ্চিত করার বিষয়টি গুরুত্বের সাথে স্মরণ করিয়ে দেন।

তিনি বলেন, একজন আদর্শ ব্যাংকার হিসেবে প্রত্যেক কর্মকর্তা-কর্মচারীকে সেবামূলক মনোভাব নিয়ে কাজ করতে হবে। ব্যাংকিং কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য তিনি সকলস্তরের কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষিত করে তোলার বিষয়ে গুরুত্ব আরোপ করেন।

তিনি কোর্সে অংশগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষলব্ধ জ্ঞান সঠিকভাবে কর্মক্ষেত্রে প্রয়োগের পাশাপাশি সহকর্মীদের মধ্যে ছড়িয়ে দেয়ার উপদেশ প্রদান করেন।

Comments

comments

একই ধরণের সংবাদ